অনলাইনে আয় করার ওয়েবসাইট

অনলাইনে আয় করার ওয়েবসাইট : যে সাইট গুলো আপনাকে ঠকাবে না।

অনলাইনে বিভিন্ন উপায়ে আয় করা যায়। আয়ের ৪১ রকমের উপায় এবং আয়ের ১০০টি আইডিয়া এ রকম বিভিন্ন পোস্ট গুগল সার্চ করলে পাওয়া যায়।

পিটিসি সাইটের মাধ্যমে এড ভিউ করে অনলাইনে আনলিমিটেড আয় করুন। প্রতিদিন ১৫০০ টাকা আয় করার সহজ টিপস ইত্যাদি হাজার হাজার পোস্ট অনলাইনে সার্চ করলে পাওয়া যায়। কিছু কিছু ক্ষেত্রে সীমিত অর্থ আয় করা গেলেও রেফারেল ইনকামগুলো বেশির ভাগই আটকে থাকে অনলাইন একাউন্টে হাতে পাওয়া যায় না কোনদিনও।

তাই এমন কিছু ট্রাস্টেড সাইট হতে আপনি আয়ের চেষ্টা চালান যা আপনাকে কোন দিনও ফাকিঁ দিবেনা। গ্যারান্টেড ভিত্তিতে অবশ্যই টাকা আপনার ব্যাংক একাউন্ট আসবে এবং হাতে পাবেন। এমন কাজগুলো করুন এবং এমন সাইটে কাজ করুন যারা প্রতারণা করে না, ১০০% প্রুফসহ ইনকাম হাতে পাবেন অবশ্যই।

আপওয়ার্ক Upwork.com

আপওয়ার্ক এমন একটি অনলাইন প্লাটফর্ম যেখানে বাংলাদেশের হাজারও দক্ষ ফ্রিল্যান্সার কাজ করে থাকেন। প্রতি মাসে হাজার হাজার ডলার বিদেশ থেকে দেশে রেমিটেন্স আকারে আয় করে আনছেন। আপওয়ার্ক একটি হার্ডপার্টি মার্কেট প্লেস যেখানে ক্লায়েন্ট জব পোস্ট করে, ওয়ার্কারগণ বিট করার মাধ্যমে ইন্টারভিউ শেষে কাজ পেয়ে থাকেন। ১০-১০,০০০ ডলার পর্যন্ত প্রতিটি কাজের মূল্য নির্ধারণ করা হয়ে থাকে। কেউ ১ দিনে বা কেউ ১ বছরে কাজ ডেলিভারী করার মাধ্যমে লক্ষ টাকা প্রতিমাসে আয় করছেন। তাই যদি ধৈর্য্য থাকে বা আগ্রহ থাকে গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, কোডিং, টাইপিং, ডিজিটাল মার্কেটিং ইত্যাদি শিখে খুব স্মার্ট একটি ইনকাম করতে পারেন।

এটি একটি ট্রাস্টেড সাইট যেখান থেকে কোনভাবেই প্রতারণার স্বীকার হবেন না। হার্ড পার্টি হিসাবে ক্লায়েন্টের প্রদত্ত টাকা হতে কমিশন কেটে রেখে আপওয়ার্কের একাউন্টে ডলার জমা হতে আপনি ব্যাংক হিসাব বা পাইওনিয়ার একাউন্টের মাধ্যমে অর্থ দেশে আনতে পারবেন। কোনভাবেই আপনার আয়কৃত অর্থ হারিয়ে যাবে না বা আটকা থাকবে না।

ফিল্যান্সার Freelancer.com

আপওয়ার্কের মতই ফ্রিল্যান্সার ডট কম একটি অনলাইন কাজের প্লাটফর্ম। ফিল্যান্সার হতেও কাজের বিট করা যায়। আপনি কাজ পেলে আপনাকে অনলাইন ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউ শেষে ক্লায়েন্ট সন্তুষ্ট হলে আপনি কাজ পাবেন। কাজ শেষ করে জমা দিলে ফ্রিল্যান্সার ডট কম থেকে আপনি পারিশ্রমিক পাবেন তবে এই প্লাটফর্মও কিছু অর্থ কমিশন হিসাবে কেটে রাখবে। 

ডাটা এন্ট্রি, গ্রাফিক্স ডিজাইনসহ অসংখ্য ক্যাটাগরির কাজ রয়েছে Freelancer.com সাইটটিতে। আপনি চাইলে এন্ট্রি লেভেলের জব দিয়ে শুরু করতে পারেন। Mid Level and Intermidiate Level এর কাজও এই সাইটটিতে বিদ্যমান। ভাল দক্ষতা থাকলেই কেবলমাত্র আপনি Mid Level and Intermidiate Level এর কাজগুলো ধরতে পারবেন। তবে হ্যাঁ, এ সকল মার্কেটপ্লেস এ কাজ পাওয়া এত সহজ না। এক্ষেত্রে আমার সাজেশন থাকবে এই সকল প্লাট ফর্মে যারা কাজ করে আপনি তাদের কারও সাথে কথা বলে হেল্পিং হ্যান্ড হিসাবে কাজ শুরু করতে পারেন। আপনি আপনার বাসায় বসেই তার সাথে কাজ করতে পারেন। এই প্লাটফর্মে যারা কাজ করেন কেউ কেউ ১০-৩০ ডলার পর্যন্ত প্রতি ঘন্টায় নিয়ে থাকেন

 

ফাইবার ডট কম Firverr.com

ছোট কাজের জন্য ফাইবার একটি গুরুত্বপূর্ণ প্লাটফর্ম। খুব সহজেই কিছু গিগ তৈরি করে আপনি ফাইবারে আপলোড করে দিতে পারেন। ক্লায়েন্টগণ সার্চ করে আপনাকে কাজের জন্য নক করবে। ফাইবারে আপনাকে কাজ খুজতে হবে না। কাজের জন্য ক্লায়েন্টই আপনাকে খুজে বের করবে। আপনার দক্ষতাগুলো কাজ লাগিয়ে মান সম্মত গিগ তৈরি করে কাজ পেতে পারেন খুব সহজেই। Fiverr এ সাধারণত ৫ ডলার মূল্যের কাজ করা হয়। গিগগুলো মাত্র ৫ ডলারের তৈরি করা ভাল। তবে কোন কোন ক্ষেত্রে ১৫-২০ ডলারেরও কাজ ফাইবারে হয়ে থাকে। তিন রকমের গিগ ফাইবারে তৈরি করা হয়- Basic, Standard, Premium

 

গুগল এ্যাডসেন্স Google Adsense

পৃথিবীর সর্ব বৃহৎ সার্চ ইঞ্জিন গুগল এ্যাডসেন্স। আমরা প্রয়োজনে বা অপ্রয়োজনে গুগলে সার্চ করে থাকে। কোন তথ্য খুজতে চাইলে গুগল একটি নির্ভরযোগ্য মাধ্যম। গুগল ব্যবহার করতে ইন্টানেটের প্রয়োজন পড়ে, অর্থ ব্যয় করে ইন্টারন্টে ব্যবহার করতে হয়। আপনি যদি গুগলের একটি সার্ভিস Google Adsense আপনার ওয়েবসাইটে ব্যবহার করেন তবে গুগল আপনাকে অর্থ দেবে। অর্থাৎ আপনার যদি একটি ওয়েবসাইট থাকে অথবা ইউটিউব চ্যানেল থাকে তবে তবে গুগল Ads Service ব্যবহার করে আপনার হাজার হাজার ডলার আপনার পকেটে নিয়ে আসতে পারেন। আপনার জনপ্রিয় একটি ইউটিউব চ্যানেল বা ওয়েবসাইটটি গুগল এ্যাডসেন্সের সাথে যুক্ত করে দিলে গুগল আপনার চ্যানেল বা ওয়েব সাইটে এ্যাড বসাবে এসব এ্যাড পাবলিক বা জনসাধারণ দেখলে বা ক্লিক করে উক্ত সাইটে প্রবেশ করলে গুগল আপনার এ্যাডসেন্স একাউন্টে অর্থ জমা করবে। আপনি গুগল এ্যাডসেন্সের একাউন্টের অর্থ খুব সহজেই বাংলাদেশী ব্যাংকের মাধ্যমে আপনার নিজ একাউন্টে নিয়ে আসতে পারেন।

উপরোক্ত সাইট গুলো আপনাকে কোনদিনও ঠকাবে না। অনলাইনে বিভিন্ন সাইট আছে যেগুলো আপনি অর্থ ইনকাম করতে পারবেন কিন্তু সেগুলো কোন ভাবে আপনার পকেটে আসবে না। তাই এসব সাইটে কাজ করুন এবং অনলাইন হতে অর্থ আয় করুন।

(Visited 764 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *