ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকা । ফ্রিল্যান্সিং ঘন্টা ভিত্তিক নাকি প্রজেক্ট কোনটি ভাল?

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকা । ফ্রিল্যান্সিং ঘন্টা ভিত্তিক নাকি প্রজেক্ট কোনটি ভাল?

ফ্রিল্যান্সিং করা কোন সহজ ব্যাপার নয়, এজন্য লক্ষ্য নির্দিষ্ট করে কোন একটি স্কিল অর্জন করতে হয় এবং সে অনুযায়ী কাজ করতে হয় – ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকা ২০২৩

অদক্ষদের জন্য কোন কাজ নেই? না –আপনার স্কিলসেট এবং ইন্টারেস্টে ভিত্তি করে প্রকাশ্যে ভাল দায়িত্ব পেতে সাহায্য করতে পারে। সেইসাথে, নতুন মার্কেটপ্লেস ও প্ল্যাটফর্মগুলি সাময়ের সাথে উত্থান করতে পারে, তাহলে নতুন অপরিচিত সুযোগগুলির জন্য আপনি চোখ রাখতে পারেন। এই মার্কেটপ্লেসগুলি আপনার কাজের ধরন, দক্ষতা সেট, এবং ইন্টারেস্টে ভিত্তি করে আপনি যেটি বেছে নেবেন সেটি নির্ধারণ করতে পারেন। সাবধানিতে আপনার প্রোফাইল পূর্ণতা, সার্টিফিকেট, প্রেভিউজ কাজের স্কিল, প্রজেক্ট রেটিং ইত্যাদি একটি ভাল প্রফাইল তৈরি করতে সাহায্য করতে পারে।

নতুন ফ্রিল্যান্সারদের জন্য সেরা মার্কেটপ্লেস কোনটি? নতুন ফ্রিল্যান্সারদের জন্য সেরা মার্কেটপ্লেসের পক্ষ থেকে কিছু প্ল্যাটফর্ম হল- Fiverr হল একটি বিশাল পপুলার মার্কেটপ্লেস যেখানে নতুন ফ্রিল্যান্সাররা ছোট কাজ গুলি করে ট্রাই করতে পারেন। এখানে গিগ নামে প্রকাশ্য ছোট কাজের অফার দেওয়া হয় এবং ক্লায়েন্টরা পছন্দ মতো ফ্রিল্যান্সার বাছাই করতে পারে। Upwork হল একটি বৃহত্তর মার্কেটপ্লেস যেখানে সাধারণ থেকে কোম্পানি স্তরের কাজ পাওয়া যায়। এখানে আপনি আপনার প্রোফাইল তৈরি করে দক্ষতা এবং অভিজ্ঞতা উল্লেখ করে কাজের জন্য আবেদন দিতে পারেন। Freelancer ও একটি প্রচলিত ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম, যেখানে নতুন ফ্রিল্যান্সাররা বিভিন্ন ধরনের কাজ খুঁজে পেতে পারে।

পিপুল পার আওয়ার কেমন? PeoplePerHour হল অন্য একটি পরিষ্কার প্ল্যাটফর্ম যেখানে নতুন ফ্রিল্যান্সাররা বিশেষ সেটের দক্ষতা ও প্রজেক্টের জন্য আবেদন দিতে পারে। এগুলি হল কিছু সেরা প্ল্যাটফর্ম যেখানে নতুন ফ্রিল্যান্সাররা শুরু করতে পারে। একাদিক প্ল্যাটফর্মে একই সময়ে প্রোফাইল তৈরি করার জন্য নির্দিষ্ট দক্ষতা ও প্রতিষ্ঠান উল্লেখ করতে ভুলবেন না। এছাড়া, ক্রমানুসারে প্রোফাইল পরিষ্কার এবং প্রযুক্তিগত দক্ষতা উন্নীত করার জন্য সময় দেয়া উচিৎ।

Top 10 skill list in online marketplace / Try to do something with AI Technology

Top 10 skill list in online marketplace

Caption: Find Your skill

অনলাইনে কাজ খোঁজ করার সাইট ২০২৩ । ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে অনেকগুলি প্ল্যাটফর্মে কাজ পেতে পারেন

  1. Upwork (https://www.upwork.com)
  2. Freelancer (https://www.freelancer.com)
  3. Fiverr (https://www.fiverr.com)
  4. Toptal (https://www.toptal.com)
  5. Guru (https://www.guru.com)
  6. 99designs (https://www.99designs.com)
  7. PeoplePerHour (https://www.peopleperhour.com)
  8. Freelance.com (https://www.freelance.com)
  9. SimplyHired (https://www.simplyhired.com)
  10. FlexJobs (https://www.flexjobs.com)
  11. We Work Remotely (https://weworkremotely.com)
  12. Remote.co (https://www.remote.co)
  13. Stack Overflow Jobs (https://stackoverflow.com/jobs)
  14. Behance (https://www.behance.net/joblist)
  15. Dribbble (https://dribbble.com/jobs)

ফ্রিল্যান্সিং ঘন্টা ভিত্তিক নাকি প্রজেক্ট কোনটি ভাল?

ফ্রিল্যান্সিং কাজ ঘন্টা ভিত্তিক অথবা প্রজেক্ট ভিত্তিক, দুটিরও আপনার পছন্দে নির্ভর করতে পারে। দুটিরই উপকারিতা ও মেইন ফিচারগুলি আছে, কিন্তু আপনার পছন্দ এবং সময়ের মাধ্যমে কাজ করার পদ্ধতি আপনার পেশাদার এবং ব্যক্তিগত পরিস্থিতিতে ভিত্তি করবে। ঘন্টা ভিত্তিক কাজ হল- ঘন্টা ভিত্তিক কাজে আপনি মাসিক বা ঘন্টা ভিত্তিক বেতন প্রাপ্ত করতে পারেন, যা নিরাপদ এবং স্থিতিশীল আয় সৃষ্টি করতে সাহায্য করতে পারে। ঘন্টা ভিত্তিক কাজে আপনি আপনার কাজের সময়কে নিয়ন্ত্রণ করতে পারেন এবং পার্ট-টাইম বা ফুল-টাইম কাজ সংমিলিত করতে পারেন। ঘন্টা ভিত্তিক কাজ স্বাধীনতা অনুভব করতে দেয়, যার মাধ্যমে আপনি নিজের সময় ও স্কীল নিয়ন্ত্রণ করতে পারেন।

প্রজেক্ট ভিত্তিক কাজ হল-প্রজেক্ট ভিত্তিক কাজে আপনি প্রতিটি প্রজেক্টে আপনার কাজের মৌলিক দক্ষতা এবং ব্যবসায়িক অভিজ্ঞতা বৃদ্ধি করতে পারেন। প্রতিটি প্রজেক্ট আপনার অভিজ্ঞতা এবং দক্ষতার উন্নতির সুযোগ প্রদান করে, যার মাধ্যমে আপনি নিজের পেশাদার প্রয়োজন মাত্রা বৃদ্ধি করতে পারেন। প্রজেক্ট ভিত্তিক কাজ আপনার পেশাদার ইমেজ উন্নত করতে সাহায্য করতে পারে, কারণ আপনি একটি প্রজেক্টে নিজের দক্ষতা এবং প্রশাসন দেখাতে পারেন। কোন টাইপের কাজ সেবা বেছে নিতে নির্ভর করবে আপনার স্বাদ, সময় পরিপ্রেক্ষিত, প্রয়োজনীয় আয়ের ধারা, এবং আপনার কাজের উন্নতির উপকারিতা যেমন আপনি চান।

বর্তমানে ফ্রিল্যান্সিং এর সব থেকে ডিমান্ডেবল সেক্টর কোনটি

Fiverr হল একটি বিশাল পপুলার মার্কেটপ্লেস যেখানে নতুন ফ্রিল্যান্সাররা ছোট কাজ গুলি করে ট্রাই করতে পারেন। এখানে গিগ নামে প্রকাশ্য ছোট কাজের অফার দেওয়া হয় এবং ক্লায়েন্টরা পছন্দ মতো ফ্রিল্যান্সার বাছাই করতে পারে। Upwork হল একটি বৃহত্তর মার্কেটপ্লেস যেখানে সাধারণ থেকে কোম্পানি স্তরের কাজ পাওয়া যায়। এখানে আপনি আপনার প্রোফাইল তৈরি করে দক্ষতা এবং অভিজ্ঞতা উল্লেখ করে কাজের জন্য আবেদন দিতে পারেন। এগুলি হল কিছু সেরা প্ল্যাটফর্ম যেখানে নতুন ফ্রিল্যান্সাররা শুরু করতে পারে। একাদিক প্ল্যাটফর্মে একই সময়ে প্রোফাইল তৈরি করার জন্য নির্দিষ্ট দক্ষতা ও প্রতিষ্ঠান উল্লেখ করতে ভুলবেন না। এছাড়া, ক্রমানুসারে প্রোফাইল পরিষ্কার এবং প্রযুক্তিগত দক্ষতা উন্নীত করার জন্য সময় দেয়া উচিৎ।

সেক্টরবেস্ট স্কিলস
ওয়েব ডেভেলপমেন্টHTML, CSS, JavaScript, React, Node.js
মোবাইল এ্যাপ্লিকেশন ডেভেলপমেন্টJava, Kotlin (Android), Swift (iOS)
গ্রাফিক্স ডিজাইনAdobe Photoshop, Illustrator, গ্রাফিক্স ডিজাইন স্পেশালাইজেশন
ওয়েব ডিজাইনUX/UI ডিজাইন, ওয়েব ডিজাইন টুল
কনটেন্ট ক্রিয়েশনক্রিয়েটিভ লেখা, স্ক্রিপ্ট লেখা
ডিজিটাল মার্কেটিংSEO, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, পেইড অ্যাডস
এপ্লিকেশন টেস্টিংফাংশনাল এবং অটোমেটেড টেস্টিং টুল
ডেটা সায়েন্সপ্রোগ্রামিং (Python, R), ডেটা ভিজুয়ালাইজেশন
ক্যাড ডিজাইনAutoCAD, SolidWorks, CATIA, 3D মডেলিং
স্ক্রিপ্টিং এবং প্রোগ্রামিংPython, JavaScript, Java, C++

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *