বিকাশ অ্যাপ থেকে জাতীয় পরিচয়পত্রের যে কোনো ফি দিন।

জাতীয় পরিচয়পত্রের ফি কিভাবে পরিশোধ করবেন? এটি এখন কোন ভাবনার বিষয়ই নয়। ব্যাংকে না গিয়ে এবং ঘরে বসেই আপনি এখন ফি জমা দিতে পারবেন। ডাচ বাংলা ব্যাংক রকেট ছাড়াও এখন বিকাশেই এনআইডি বা জাতীয় পরিচয়পত্রের সংশোধন ফি বা ডুপ্লিকেট কপি পাওয়ার ফি জমা দেয়া যায়।

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন, ডুপ্লিকেট এনআইডি সংগ্রহ সহ সকল ধরনের সেবার ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে। এনআইডি সার্ভিস ফি পরিশোধ সেবার মাধ্যমেই বিকাশ অ্যাপে যুক্ত হলো ‘সরকারি ফি’ আইকন। ভবিষ্যতে সরকারি সেবার অন্যান্য পেমেন্টও এই আইকনেই যুক্ত হবে। ফলে এখন নিজের সুবিধামত সময়ে সুবিধাজনক স্থান থেকে এনআইডির সকল সেবার ফি বিকাশে পরিশোধ করে অতি গুরুত্বপূর্ণ জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা আরো সহজেই নিতে পারবেন গ্রাহক। করোনাকালীন সময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংকে না গিয়েই নিরাপদে এনআইডি সংশোধন সংক্রান্ত সেবা নেয়া অব্যাহত রাখতে সহায়তা করবে বিকাশে এনআইডি ফি পরিশোধ।

এখন থেকে গ্রাহকরা এনআইডির তথ্য সংশোধন, অন্যান্য তথ্য সংশোধন, উভয় ধরনের তথ্য সংশোধন, ডুপ্লিকেট এনআইডির আবেদন, ডুপ্লিকেট এনআইডির জরুরী আবেদন সহ সকল সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন। ফি পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে বিল থেকে ‘সরকারি ফি’ আইকন নির্বাচন করতে হবে। এনআইডি সার্ভিস থেকে যে নির্দিষ্ট সেবা প্রয়োজন তা নির্বাচন করতে হবে এবং এনআইডি নম্বর দিয়ে পরবর্তী ধাপে গেলে সেবা অনুসারে টাকার অংক নির্বাচিত হয়ে যাবে। পরের ধাপে পিন দিয়ে ট্যাপ করে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

পেমেন্ট হয়ে গেলে তাৎক্ষনিক রিসিট ডাউনলোড করে নিতে পারবেন যা ভবিষ্যৎ প্রমাণের জন্য সংরক্ষণ করা যেতে পারে। এবার https://services.nidw.gov.bd/ লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন সম্পন্ন করতে হবে। উল্লেখ্য, বিকাশের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবার ফি ছাড়াও বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ আরও নানান ধরণের ফি পরিশোধ করা যায়।

বিকাশ থেকে কিভাবে ফি জমা দিবেন?

Nid correction fee payment bkash, জাতীয় পরিচয়পত্র সংশোধন ফি জমা দেওয়ার নিয়ম, NID service, Services nidw gov bd, Nid card NID gov bd, NID correction fee payment System, Online NID bd,

 

জাতীয় পরিচয়পত্রের যেকোনো ফি দিন বিকাশ অ্যাপ থেকেই, লাইফ এখন সিম্পল। বিকাশ অ্যাপ থাকলে আপনার জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধন বা নতুন জাতীয় পরিচয়পত্রের আবেদন- সবকিছুর ফি পরিশোধ করতে পারবেন ঘরে বসেই। https://services.nidw.gov.bd/home এই ওয়েবসাইটে ভিজিট করে রেজিস্ট্রেশন করুন আর প্রয়োজনীয় সার্ভিসের আবেদন করুন। বিকাশ অ্যাপের ‘পে বিল’ অপশন থেকে সরকারি ফি>NID Service সেবাটি সিলেক্ট করে যে সেবাটির জন্য আবেদন করেছেন তার পেমেন্ট করুন। ব্যাস! হয়ে গেলো!

নিচের NID Service/জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবার ফি বিকাশ করতে পারবেন

  • জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধন (NID Info Correction)
  • অন্যান্য তথ্য সংশোধন (Other Info Correction)
  • জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য- উভয় তথ্য সংশোধন (Both Info Correction)
  • নিয়মিত পদ্ধতিতে ডুপ্লিকেট জাতীয় পরিচয়পত্র (Duplicate Regular)
  • জরুরী ভিত্তিতে ডুপ্লিকেট জাতীয় পরিচয়পত্র (Duplicate Urgent)

জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত কোন কাজে কত ফি দিতে হবে?

জাতীয় পরিচয়পত্র সংশোধন ফি

বি:দ্র: উল্লিখিত ফি’র সাথে ১৫% ভ্যাট যুক্ত করে জমা দিতে হবে।

(Visited 76 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published.

close