বিনামূল্যে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার প্রশিক্ষণ ২০২২ । Mobile Application Development- Android

বিনামূল্যে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার প্রশিক্ষণ ২০২৩ । Mobile Application Development- Android

শুধুমাত্র CSE চতুর্থ বর্ষে অধ্যয়নরত অথবা ডিপ্লোমা in CSE কমপ্লিট প্রার্থীরাই এ কোর্স টি করার সুযোগ পাবেন – বিনামূল্যে অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপার প্রশিক্ষণ ২০২৩

অ্যাপ ডেভেলপমেন্ট কি? – মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপ ডেভেলপ করা। আগে জেনে নেই অ্যান্ড্রয়েড কি। অ্যান্ড্রয়েড হচ্ছে লিনাক্স কার্নেলের উপর ভিত্তি করে বানানো একটি অপারেটিং সিস্টেম। এই সিস্টেমের কোড জাভা,সি এবং সি++ দিয়ে লেখা হয়েছে। Andy Rubin, Rich Miner, Nick Sears, Chris White এই ৪জন মিলে প্রথম ২০০৩ সালে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম তৈরি করেন। এরপর ২০০৫ সালে গুগল এটি কিনে নেয়। ২০০৮ সাল থেকে অ্যান্ড্রয়েড স্মার্টফোন মার্কেটে আসে। অ্যাপ মার্কেট দ্রুত সম্প্রসারিত হচ্ছে।

বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আওতায় আগামী জানুয়ারী ২০২৩ থেকে বেসিস এর তত্ত্বাবধানে ঢাকায় আবারো শুরু হতে যাচ্ছে Skills for Employment Investment Program (SEIP) এর BASIS-SEIP Tranche – 3 প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে তথ্য প্রযুক্তি খাতে উল্লেখযোগ্য সংখ্যক দক্ষ জনবল তৈরির লক্ষ্য নিয়ে বেসিস – এসইআইপি প্রকল্পের Mobile Application Development- Android এর বিনামূল্যে প্রশিক্ষণ কার্যক্রম। যেখানে যোগ্যতা সম্পন্ন ব্যক্তি বা নাগরিক রেজিস্ট্রেশন করতে পারবেন।

আপনি যদি অ্যাপ তৈরি করে গুগল প্লে স্টোরে পাবলিশ করে আয় করতে চান তবে এই কোর্সটি আপনার জন্যই। আপনি ফ্রিতে সরকারি কোর্সটি করে নিজেকে অ্যাপ ডেভেলপার হিসাবে গড়ে তুলতে পারেন। অনেকেই এখন অ্যাপ তৈরি করে ভাল ইনকাম করছে। আগ্রহী প্রার্থীরা দ্রুত রেজিস্ট্রেশন করুনঃ https://rb.gy/fqoltc

Mobile Application Development- Android – যে কেউ কি এই কোর্স করতে পারবেন? না। এই কোর্স করার জন্য নির্ধারিত যোগ্যতা থাকতে হবে। মূলত জেনারেল থেকে আসা বা গ্র্যাজুয়েট ছাত্র ছাত্র এ কোর্সে এনরোল করতে পারবে না। এরা ভর্তি হলে কোর্সে কিছু বুঝতে পারবে না। তাই যোগ্যতা ম্যানশন করা হয়েছে। হ্যাঁ অনেকেরই এই যোগ্যতাগুলো না থাকলেও অ্যাপ ডেভেলপার হচ্ছেন কিন্তু সরকার কোর্সে ভর্তি হওয়ার জন্য ন্যূনতম যোগ্যতা বেধে দিয়েছে। Diploma in CSE, BSC in CSE, Final year student of BSC in CSE থাকতে হবে।

অনলাইনে আয় করতে অ্যাপ ডেভেলপমেন্ট কোর্স করুন / কোর্সটি শুধুমাত্র ঢাকায় করা যাবে

ইতিপূর্বে এসইআইপি কোর্স করেছেন তারা এই কোর্স করতে পারবেন না।

Caption: Mobile Application Development- Android Course

অ্যাপ ডেভেলপমেন্ট কোর্সটি করলে কি কি সুবিধা পাওয়া যাবে? ভাতা পাওয়া যাবে কি?

  1. ১০০% বিনা মূল্যে কোর্স করার সুযোগ।
  2. প্রশিক্ষণ শেষে ভাতা প্রদান করা হবে।
  3. প্রশিক্ষণ শেষে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করা হবে।
  4. যোগ্য প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ শেষে চাকুরি প্রদানে সহায়তা করা হবে।
  5. নারী, আদিবাসী, দরিদ্র জনগোষ্ঠী ও প্রতিবন্ধীদের জন্য রয়েছে বিশেষ অগ্রাধিকার।

কি কি ডকুমেন্ট জমা দিতে হবে?

শুধুমাত্র CSE চতুর্থ বর্ষে অধ্যয়নরত অথবা ডিপ্লোমা in CSE কমপ্লিট প্রার্থীরাই এ কোর্স টি করার সুযোগ পাবেন।যারা ইতিপূর্বে এসইআইপি কোর্স করেছেন তারা এই কোর্স করতে পারবেন না। এই পোস্টটি শুধুমাত্র ঢাকার জন্য, কোর্সটি করতে হলে আগ্রহী প্রার্থীকে অবশ্যই ঢাকাতে থাকতে হবে (অফলাইন কোর্স)। কোর্স করতে হলে অবশ্যই আপনার জাতীয় পরিচয়পত্র(NID) থাকতে হবে। সপ্তাহে ৫দিন ৪ঘন্টা করে ক্লাস করার সময় থাকতে হবে।

কোর্সের রেজিস্ট্রেশন, উপরে উল্লেখিত লিংকের মাধ্যেম সম্পুর্নভাবে অনলাইনের নেওয়া হচ্ছে, রেজিষ্ট্রেশন সম্পন্ন করার পরে ৬ সংখ্যার SEID সংরক্ষণ করে রাখুন, কিছু দিনের মধ্যেই আপনাদের সাথে ইমেইল এবং এসএমএস এর মাধ্যমে যোগাযোগ করা হবে।

কোর্স সম্পর্কে আরো বিস্তারিত জানতে ইনবক্স করুনঃ https://www.facebook.com/BASIS.SEIP অথবা যোগাযোগ করুন অফিসঃ Dhaka Division: PIU, BASIS_SEIP Project, Tranche-3, BDBL Bhaban (3rd Floor – West), 12 Kawran Bazar, Dhaka -1215. Contact Number: +8809612342486 Ext: 301 (from 9:30am – 5:00 pm) Email address: piu.basis.seip@gmail.com

বিনামূল্যে ডিজিটাল মার্কেটিং কোর্স ২০২৩ । SEIP Professional Digital Marketing Course

(Visited 627 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *