মেট্রো রেল ভাড়া ২০২২ । সর্বনিম্ন ২০ টাকা ধরে ঢাকা মেট্রো রেল ভাড়া তালিকা দেখে নিন

মেট্রো রেল ভাড়া ২০২২ । সর্বনিম্ন ২০ টাকা ধরে ঢাকা মেট্রো রেল ভাড়া তালিকা দেখে নিন

১ম সেট ট্রেন জাপান থেকে দেশে পৌঁছেছে- ২১ এপ্রিল ২০২১ মেট্রোরেলের ট্রেনগুলো নির্মাণ করছে- জাপানি প্রতিষ্ঠান কাওয়াসাকি-মিতসুবিশি – মেট্রো রেল ভাড়া ২০২২

মাঝের কোনো স্টেশনে মেট্রো রেল কি থামবে? শুরুতে থামবে না। ক্রমান্বয়ে থামতে থাকবে। আপাতত সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে। উত্তরা ও আগারগাঁও ছাড়া আর কোথাও থামবে না। একটি স্টেশনে ট্রেন থেমে থাকবে ১০ মিনিট এবং সপ্তাহে এক দিন মঙ্গলবার বন্ধ থাকবে। যাত্রী চলাচল টিকিট কাটার আগে নিবন্ধন করতে হবে। অন্যদিকে সিসি টিভির আওতায় থাকবে স্টেশন ও কোচ।

মালয়েশিয়ায় ৪ রিংগিত হিসেবে ৮০ টাকা। বাংলাদেশে ২০২২ সালে মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া কমপক্ষে ২০ টাকা করা হয়েছে। আন্তর্জাতিক হার ভিত্তিতে সর্বনিম্ন ভাড়া ৫০/৬০ টাকা হতে পারত। বাংলাদেশের গণপরিবহণে এত ভাড়া দিয়ে মানুষ দুইবেলা চলাচল করবে এটা আমি বিশ্বাস করি না। মেট্রোরেল চালু হওয়ার ফলে যোগাযোগ ব্যবস্থা আরও সহজ হল।

মেট্রোরেলের বিষয়ে ৭ নির্দেশনা মানতে হবে। মেট্রোরেল সংলগ্ন কোনো ভবন বা ফ্ল্যাটে ২৯ ডিসেম্বরের আগে … নতুন ভাড়াটিয়া উঠতে পারবে না। কোনো ভবনের কমার্শিয়াল স্পেসে ২৮ ডিসেম্বর নতুন কোনো অফিস, দোকান, রেস্তোরা খোলা যাবে না। উদ্বোধনের দিন আশপাশের কোনো ভবনের বেলকনি ও ছাদে কাপড় শুকাতে দেওয়া যাবে না এবং কেউ দাঁড়াতে পারবেন না।

ভবন বা ফ্ল্যাটে কোনো ছবি বা ফেস্টুন লাগানো যাবে না। কোনো ভবনের কমার্শিয়াল স্পেসে বা আবাসিক হোটেলে ২৮ ডিসেম্বর কেউ অবস্থান করতে পারবেন না। কোনো ভবন বা ফ্ল্যাটে যদি বৈধ অস্ত্র থাকে, ২৫ ডিসেম্বরের মধ্যে তা থানায় জমা দিতে হবে। মেট্রোরেলের দুই পাশের সব ব্যাংক বা এটিএম বুথ ২৮ ডিসেম্বর সকাল থেকে উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে বন্ধ রাখতে হবে। এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে কারণ বাসা বাড়ি গুলো মেট্রো রেলের পাশেই থাকবে।

মেট্রোরেলের ভাড়া কেমন হবে / সর্বনিম্ন ২০ টাকা ধরে ঢাকা মেট্রো রেল ভাড়া তালিকা দেখে নিন

ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (DMTCL) এর ব্যবস্থাপনা পরিচালক – এম এন সিদ্দিক এবং  ১ম মেট্রোরেলের জন্য ট্রেন কেনা হয়েছে – ২৪ সেট

মেট্রো রেল ভাড়া ২০২২ । সর্বনিম্ন ২০ টাকা ধরে ঢাকা মেট্রো রেল ভাড়া তালিকা

প্রকল্পে অর্থায়ন করছে বাংলাদেশ সরকার ও জাপানের জাইকা। প্রকল্পের অর্থায়ন করছে জাপান ৮৫ শতাংশ।

মেট্রোরেলের ভাড়ার তালিকা ২০২২ । বৈদ্যুতিক রেলটি ব্যবহারে সাধারণ জনগণকে নির্ধারিত হারে ভাড়া গুণতে হবে

  1. দিয়াবাড়ি থেকে উত্তরা সেন্টার – ২০ টাকা।
  2. দিয়াবাড়ি থেকে পল্লবী-৩০ টাকা।
  3. দিয়াবাড়ি থেকে মিরপুর-১০- ৪০ টাকা।
  4. পল্লবী থেকে মিরপুর-১১-২০ টাকা।
  5. পল্পবী থেকে শেওড়াপাড়া-৩০ টাকা।
  6. মিরপুর-১০ থেকে ফার্মগেট- ৩০ টাকা।
  7. দিয়াবাড়ি থেকে শেওড়াপাড়া- ৫০ টাকা।
  8. মিরপুর-১০ থেকে কারওয়ান-৪০ টাকা।
  9. বাজার মিরপুর-১০ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়-৫০ টাকা।
  10. আগারগাও থেকে দিয়াবাড়ি-৬০ টাকা।
  11. মিরপুর-১০ থেকে কমলাপুর-৭০ টাকা।
  12. দিয়াবাড়ি থেকে কমলাপুর-১০০ টাকা।

মেট্রো রেলের দৈর্ঘ্য কত?

ঢাকার মেট্রো রেলের দৈর্ঘ্য- ২০.১ কি. মি. এবং ম্যাস র‍্যাপিড ট্রানজিট কোম্পানি মেট্রোরেলের কাজ করছে।রেলপথের গেজ – আদর্শ গেজ। মেট্রোরেল প্রকল্পের শ্লোগান হচ্ছে বাঁচবে সময় বাঁচবে তেল জ্যাম কমাবে মেট্রোরেল। প্রকল্পের ১ম ধাপ  ২০২২ সালে (উত্তরা থেকে আগারগাও)। প্রকল্পের ২য় ধাপ ২০২৪ সালে (আগারগাঁও থেকে মতিঝিল) চালু হবে। প্রতি ঘন্টায় ৬০ হাজার যাত্রী পরিবহন করবে।

মেট্রোরেলের ভাড়ার তালিকা ২০২২ । Metro rail vara Chart in Bangladesh

(Visited 1,580 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *