সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আবেদন ফরম, সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং নিয়োগ, সোনালী এজেন্ট ব্যাংকিং লোগো, সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং নিয়োগ ২০২২, সোনালী এজেন্ট ব্যাংক শুভ উদ্বোধন,

সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং ২০২২ । লেনদেন সহজীকরণে সোনালী ব্যাংক এজেন্ট এখন হাতের কাছেই

সোনালী ব্যাংক একটি রাষ্ট্রায়াত্ত ব্যাংক – ডিজিটাল সেবার পাশাপাশি এজেন্ট ব্যাংকিং চালু করেছে– সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং ২০২২

Sonali Bank Agent Banking Sonali Bank is being digitalized with sonali e wallet, Sonali esheba an Agent Banking – All government Employee and Staff and general people can transact with sonali bank agent banking sonali bank has 1200 Branche but now they are doing with agent banking. This is very convinient for Customer of Sonali Bank.

এজেন্ট হতে কি করতে হবে? সোনালী ব্যাংকের অধীনে এজেন্ট হওয়ার জন্য যে সমস্ত যোগ্যতা দরকার সেগুলো হল- বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে, এটা নির্ধারণ করবে আপনার জাতীয় পরিচয় পত্র এবং পাসপোর্ট। ব্যবসা পরিচালনা করার জন্য ট্রেড লাইসেন্স এর প্রয়োজন হবে। প্রাথমিক পর্যায়ে কমবেশি ১০ লাখ টাকা বিনিয়োগ করার সামর্থ্য বা যোগ্যতা থাকতে হবে। প্রযুক্তি সম্পর্কে ধারণা থাকতে হবে এবং প্রযুক্তি কে সাথে নিয়ে ব্যবসা পরিচালনা করতে সক্ষম হতে হবে। এছাড়াও আপনার লক্ষ্য রাখতে হবে সর্বদা সোনালী ব্যাংক মানুষের দ্বারপ্রান্তে পৌঁছে দেয়া এবং ব্যাংক কে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করা ইত্যাদি। এজেন্ট হওয়ার আবেদন ফরম সংগ্রহ করুন: ডাউনলোড

ইচ্ছে করলেই কি এজেন্ট হওয়া যাবে? যারা এজেন্ট হতে পারবে না -ফৌজদারি মামলায় তদন্তাধীন ব্যক্তি বা প্রতিষ্ঠানের জন্য এজেন্ট ব্যাংকিং খাতে প্রযোজ্য নয়। মানিলন্ডারিং কিংবা সন্ত্রাসীর কাজে সম্পৃক্ত ব্যক্তিদের জন্য এটি প্রযোজ্য নয়। এছাড়া ব্যাংক থেকে ঋণ নিয়ে আত্মসাৎ কিংবা ঋণ খেলাপীর দায়ে অভিযুক্ত ব্যক্তিরা এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের সাথে সম্পৃক্ত হতে পারবেন না। ব্যাংক কোম্পানি আইন ১৯৯১-এর ২৬ (গ) ধারা অনুযায়ী ব্যাংক সংশ্লিষ্ট কোন ব্যক্তি। অন্য ব্যাংকে বিদ্যমান এজেন্ট এবং ব্যাংক থেকে অবসর গ্রহণ করার পরে একই ব্যাংকে এক বছর পরে এজেন্ট হওয়ার আবেদনকারী ব্যক্তি।

Sonali Bank Agent Banking Authority Process / Sonali Bank Agent Banking Service from home

রাষ্ট্র মালিকানাধীন বৃহত্তম বাণিজ্যিক ব্যাংক সােনালী ব্যাংক লিমিটেড জনগণের দোরগােড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। ব্যাংকিং সেবাবঞ্চিত জনগােষ্ঠীর হাতের কাছে সেবা প্রদানের জন্য সােনালী ব্যাংক লিমিটেড বাংলাদেশ ব্যাংক প্রণীত এজেন্ট ব্যাংকিং গাইডলাইন অনুসারে এজেন্ট ব্যাংকিং কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এ লক্ষ্যে ব্যাংক কর্তৃক নির্ধারিত লােকেশনে ‘সােনালী এজেন্ট ব্যাংকিং’ এর ‘ইউনিট এজেন্ট নিয়ােগের জন্য স্থানীয় ব্যবসায়ী ও ব্যক্তি উদ্যোক্তাদের নিকট থেকে দরখাস্ত আহবান করা হয়েছে। আজই এজেন্ট হউন।

Sonali Bank Agent Banking Outlet

সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং সুবিধা ২০২২। যে সেবাগুলো হাতের কাছে ২৪ ঘন্টা পাওয়া যাবে

  1. নগদ টাকা জমা করা এবং নগদ টাকা উত্তোলন করা যাবে। নগদ টাকা উত্তোলনের জন্য আর ব্রাঞ্চে দৌড়াতে হবে না। সামান্য চার্জ দিয়েই উত্তোলন করা যাবে এবং জমা দেওয়া যাবে। এতে করে সময় ও ব্যয় সংকোচন হবে।

  2. ইউটিলিটি বিল- বিদ্যুৎ, গ্যাস, ইন্টারনেট, পানির বিল পরিশোধ করা যাবে।
  3. ফান্ড ট্রান্সফার করা যাবে। আপনি আপনার হিসাব হতে অন্য হিসাবে অর্থ ট্রান্সফার করতে পারবেন অর্থাৎ এক ব্যাংক হতে অন্য ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। সোনালী ব্যাংক টু সোনালী ব্যাংক অন্য ব্রাঞ্চে অর্থ লেনদেন করতে পারবেন।

  4. বিদেশি রেমিটেন্স প্রদান করা যাবে। তাৎক্ষনিক বৈদেশিক অর্থ হাতে পাওয়া যাবে। ব্রাঞ্চে গিয়ে অপেক্ষা করতে হবে না, হাতের কাছেই পাওয়া যাবে, প্রবাসীদের পাঠানো টাকা।
  5. ব্যালেন্স স্টেটমেন্ট চেক করা যাবে। ব্যাংক বা হিসাবের স্থিতি জানতে ব্যাংকে দৌড়াতে হবে না। আপনি হাতের কাছের এজেন্ট ব্যাংকিং হতেই জানতে পারবেন এবং গ্রহণ করতে পারবেন ব্যাংক স্টেটমেন্ট।
  6. ডিপিএস, এফডিআর সেবা প্রদান যাবে। ডিপিএস এ কিস্তি আপনি এজেন্টের মাধ্যমে জমা দিতে পারবেন।
  7. নতুন হিসাব খোলার ফরম ও অন্যান্য রশিদের কপি সংগ্রহ ও সংরক্ষণ করা যাবে। নতুন হিসাব খোলতে ব্যাংকে যেতে হবে না।
  8. ছোট ছোট ঋণ প্রদানের মাধ্যমে যে কারো জীবনে ধারাবাহিকতা ফিরিয়ে আনা ইত্যাদি কাজ করা যাবে।

এজেন্ট ব্যাংক আবেদন ফি ও পদ্ধতি?

আবেদনপত্র সংগ্রহ ও জমা – ব্যাংকের ওয়েবসাইট www.Sonalibank.com.bd এর Agent Banking পেইজ থেকে বিনামূল্যে আবেদনপত্র ডাউনলােড করা যাবে । আবেদন পত্রের সাথে ব্যাংক কর্তৃক নির্ধারিত ‘এজেন্ট লােকেশন তালিকা এবং এজেন্ট হওয়ার নিয়মাবলীসহ বিস্তারিত তথ্যাদিও পাওয়া যাবে । ব্যাংকের ওয়েবসাইট থেকে ডাউনলােড করতে অপারগ হলে এজেন্ট হওয়ার আবেদন পত্র, নিয়মাবলী এবং এজেন্ট লােকেশন তালিকা ১১৫/- টাকা পরিশােধপূর্বক ব্যাংকের নিকটবর্তী শাখা থেকে সংগ্রহ করা যাবে। আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে (ব্যাংকিং কার্যসময়ে) সংশ্লিষ্ট আউটলেট লােকেশনের জন্য নির্ধারিত শাখায়
দাখিল করতে হবে। আবেদনপত্র যাচাই বাছাই সাপেক্ষে চূড়ান্তভাবে মনােনীত প্রার্থীর অনুকূলে বাংলাদেশ ব্যাংকের অনুমােদন প্রাপ্তির পর এই ব্যাংক কর্তৃক তাকে এজেন্ট নিয়ােগপূর্বক ‘সােনালী এজেন্ট ব্যাংকিং কার্যক্রম পরিচালনার অনুমতি দেয়া হবে। কোনাে প্রকার কারণ প্রদর্শন ব্যতিরেকে যে কোনাে আবেদনপত্র বাতিল করার ক্ষমতা সােনালী ব্যাংক লিমিটেড সংরক্ষণ করে।

এজেন্ট হতে কত টাকা ব্যয় হতে পারে?

২,০০,০০০(দুই লক্ষ) টাকা জমা প্রদানপূর্বক সােনালী ব্যাংকের নিকটস্থ শাখায় চলতি হিসাব খুলতে হবে। আউটলেট এর জন্য কক্ষ ভাড়াগ্রহণ, কক্ষ ডেকোরেশন এবং কম্পিউটার, প্রিন্টার ও সহযােগী সামগ্রী ইত্যাদি ক্রয়। ১টি ক্যাশ কাউন্টার, ১টি টেবিল, ৬ টি চেয়ার (২টি চেয়ার ম্যানেজার ও ক্যাশিয়ারের জন্য এবং ৪টি চেয়ার গ্রাহকদের জন্য) ক্রয়। আউটলেট স্থাপনের পর ব্যাংক থেকে বায়ােমেট্রিক ডিভাইস এবং কিছু সহযােগী সামগ্রী সরবরাহ করা হবে। প্রয়ােজনীয় ফরম, ভাউচার, রেজিস্টার ইত্যাদি এবং সাইন বাের্ড, ফেস্টুন, লিফলেট, পােস্টার, স্টিকার ইত্যাদি ব্যাংক থেকে সরবরাহ করা হবে। এ ছাড়া আউটলেট স্থাপনের সকল খরচ এজেন্টকে বহন করতে হবে।

Sonali Agent Banking । সােনালী এজেন্ট ব্যাংকিং কার্যক্রম ২০২২

(Visited 740 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *