১ ভরি সোনার দাম কত? । স্বর্ণ ও রৌপ্য অলঙ্কারের বর্তমান মূল্য তালিকা ২০২৩

১ ভরি সোনার দাম কত? । স্বর্ণ ও রৌপ্য অলঙ্কারের বর্তমান মূল্য তালিকা ২০২৪

বাংলাদেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম উঠেছে- ডলারের দাম ও স্বর্ণের যোগান কম থাকায় আকাশচুম্বী হয়েছে- দেশের বাজারে স্বর্ণের দাম-1 ভরি সোনার দাম কত?

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুএ), চট্টগ্রাম সিদ্ধান্ত মোতাবেক ০৬ মে/২০২৪ হতে স্বর্ণ ও রৌপ্যালংকারের মূল্য নিম্নরূপ পুন: নির্ধারণ করা হয়েছে। সোনার দাম দফায় দফায় বাড়ে এবং কমে যেন দাম নিয়ে খেলা করা হচ্ছে। ২২ ক্যারেট সোনার দাম । স্বর্ণের দাম বৃদ্ধি ২০২৪

আবারও স্বর্ণে দাম বৃদ্ধি– আপনি স্বর্ণের আপডেট দাম জানতে এই ওয়েবসাইটে চোখ রাখুন অথবা বাংলাদেশ জুয়েলারী সমিতির ওয়েবসাইটে ঢুঁ মারুন প্রতিদিন। স্বর্ণের বর্তমান প্রাইজ বা সোনার চলতি দর জানতে www.bajus.org এই লিংকটি ভিজিট করুন। প্রতিগ্রাম স্বর্ণের মূল্য এখানে দেওয়া থাকে। প্রতিগ্রাম স্বর্ণমূল্যকে আপনি ১১.৬৬৪ দিয়ে গুন করলেই ভরি প্রতি দাম হিসাব পাবেন। ১ ভরি সোনার দাম কত ২০২২ । ১ কেজি সোনার দাম কত তা এখনই জেনে নিন।

বাংলাদেশ জুয়েলারী সমিতি তাদের স্বর্ণের রেট ২২ ক্যারেট প্রতি গ্রাম ৯৫১২ টাকা ধার্য্য করেছে। ফলে প্রতি ভরি স্বর্ণের দাম হয়ে গেলে ১১.৬৬৪*৯৫১২ = ১,১০,৯৪৭.৯৬ টাকা অর্থাৎ পূর্ব মূল্য ১,১২,৯৩০.৮৪ টাকা ফলে ১,৯৮২.৮৭ টাকা মূল্য কমলো। ইতোপূর্বে প্রতি ভরিতে স্বর্ণের দাম কমেছিল ১৭৪৯.৬০ টাকার মতো আবার বৃদ্ধি করা হয়েছিল। এখন আবারও দাম কমানো হল।

বি: দ্র: স্বর্ণালংকারের ক্ষেত্রে বিক্রয়ের সময় প্রতি গ্রাম সর্বনিম্ন ২৫০/- টাকা এবং রৌপ্যালংকার ক্ষেত্রে ২৬/- টাকা মজুরী ধার্য করা হলো। সর্বক্ষেত্রে সরকার নির্ধারিত VAT প্রযোজ্য হবে। আজকের স্বর্ণের দাম ২০২৩ বাংলাদেশ । 

স্বর্ণের দাম প্রতিগ্রাম । প্রতি গ্রামকে ১১.৬৬৪ দিয়ে গুন করলে ভরির দাম আসবে

22 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD)9,512 BDT/GRAM
21 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD)9,079 BDT/GRAM
18 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD)7,782 BDT/GRAM
TRADITIONAL Gold
 6,472 BDT/GRAM

রৌপ্যের দাম প্রতিগ্রাম । প্রতি গ্রামকে ১১.৬৬৪ দিয়ে গুন করলে ভরির দাম আসবে

22 KARAT Silver
CADMIUM (HALLMARKED)180 BDT/GRAM
21 KARAT Silver
CADMIUM (HALLMARKED)172 BDT/GRAM
18 KARAT Silver
CADMIUM (HALLMARKED)147 BDT/GRAM
TRADITIONAL Silver
 110 BDT/GRAM

স্বর্ণ ও রৌপ্যালংকারের বর্তমান মূল্য তালিকা: ডাউনলোড

5 comments

  1. স্বর্ণের দাম বারুক বা কমুক , সেতা বড় বিষয় নয় , পাবলিক টাকা দিয়েও নকল সোনা মানে ইলেক্ট্রোপ্লেতিং করা গহনা স্বর্ণকারগণের নিকট কিনে থাকেন , এই ব্যপারে সরকারের কোন মাথা ব্যথা দেখি না্‌ এটা অত্যান্ত দুঃখজনক । সরকারের উচিত প্রতিটি জেলায় স্বর্ণ পরীক্ষার ব্যাবস্থা রাখা ।

    1. এটিও সত্যি যে উচ্চমূল্যের জিনিসের সাথে প্রতারণা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *