১ ভরি সোনার দাম কত ২০২২

১ ভরি সোনার দাম কত ২০২২ । ১ কেজি সোনার দাম কত তা এখনই জেনে নিন।

গত এক যুগে স্বর্ণের দাম ৩গুনেরও বেশি বৃদ্ধি পেয়েছে – ১ কেজি সোনার দাম কত তা এখনই জেনে নিই – ১ ভরি সোনার দাম কত ২০২২

১ ভরি সোনার দাম কত ২০২২ বাংলাদেশে? – ২২ ক্যারেটের সোনার প্রতি ভরি = ৮২,০৫৬ টাকা টাকা (সোনা প্রতি ভরি ৮২,০৫৬ টাকা সনাতন পদ্ধতিতে)। ২১ ক্যারেটের সোনার প্রতি ভরি = ৭৮,৩২৪ টাকা (স্বর্ণ প্রতি ভরি ৭৮,৩২৪ টাকা সনাতন পদ্ধতিতে)। ১৮ ক্যারেটের সোনার প্রতি ভরি = ৬৭,১২৬ টাকা (স্বর্ণ প্রতি ভরি ৬৭,১২৬ টাকা সনাতন পদ্ধতিতে)। তাহলে ১ কেজি স্বর্ণের দাম বের করা যাক, ১ গ্রামের দাম যদি ৭০৩৫ টাকা হয় তবে ১০০০ গ্রাম বা ১ কেজির দাম হবে ১০০০x৭০৩৫ = ৭০,৩৫,০০০ (সত্তর লক্ষ পঁয়ত্রিশ হাজার) টাকা।

কোন স্বর্ণ বা সোনা সব থেকে ভাল? ২২ ক্যারেট হলমার্ক যুক্ত সোনাই সবচেয়ে ভাল সোনা এবং সব থেকে দাবী সোনা। ১ ভরি = ১১.৬৬৪ গ্রাম তাহলে একভরি সবচেয়ে ভাল সোনার দাম কত টাকা? ১ গ্রাম স্বর্ণের দাম ৭০৩৫ টাকা হলে এক ভরি ভাল সোনার দাম ১১.৬৬৪*৭০৩৫ = ৮২,০৫৬ টাকা। ভাল সোনার চেনার উপায় হচ্চে স্বর্ণের মধ্যে হলমার্ক দেয়া থাকবে অর্থাৎ কত ক্যারেটের স্বর্ণ তা লেখা থাকবে। খুব ছোট ছোট করে লেখা থাকে ভাল করে খেয়াল করলে দেখবেন যে, স্বর্ণের বার বা গহনাতে স্বর্ণের ক্যারেট উল্লেখ করা থাকে। এ রতি স্বর্ণের দাম কত হবে? যদি ১ ভরি = ৯৬ রতি হয় তবে ১ রতির দাম আসবে ৮২,০৫৬/৯৬ = ৮৫৪.৭৫ টাকা মাত্র। স্বর্ণের বর্তমান দাম ২০২২ । স্বর্ণের দাম প্রতি ভরিতে ২ হাজার টাকা কমল!

স্বর্ণের দাম বাড়লে কি টাকার দাম কমে যায়? জি হ্যাঁ। চলুন একটি উদাহরণের সাহায্যে দেখে নিই যে, স্বর্ণের দাম বাড়ার সাথে টাকা মান কমে যাওয়ার সম্পর্ক কি? ধরি ২০০৮ টাকার মান ১০০০ = ১০০০ টাকা। ঐ সময়ে স্বর্ণের সর্বোচ্চ দাম ছিল ভরি প্রতি ২৪০০০ টাকা। ২০০৮ সালে বাজারে ১৮ ক্যারাটের স্বর্ণের দাম প্রতি ভরি ২০,০০০-২০,৫০০ টাকা, ২১ ক্যারাটের দাম পড়বে ২২,৩০০-২৩,১০০ টাকা আর ২২ ক্যারাটের স্বর্ণের দাম ২৩,৩০৪-২৪,২০০ টাকা। তাহলে বর্তমান বাজারে স্বর্ণের দামের সাথে যদি তুলনা করি তাহলে ১০০০ টাকার মান বের করা যাবে। ২৪০০০x১০০০/৮২০০০ = ২৯২ টাকা। তাহলে স্বর্ণের মানের সাথে টাকার তুলনা করলে দেখা যায় যে, ২০০৮ সালের ১০০০ টাকার বর্তমান মূল্য ২৯২ টাকা মাত্র। তাই ব্যাংকে শুধু টাকা না রেখে জমি ও স্বর্ণালংকার কিনেও রাখুন। তাতে করে আপনার টাকা ক্রমান্বয়ে কমে যাবে না। ১ আনা স্বর্ণের দাম কত? ১৬ আনায় যদি এক ভরি হয় তবে ১ আনার দাম আসবে ৮২০৫৬/১৬ = ৫১২৯.০০ টাকা। প্রতি আনি বা আনার দাম পাঁচ হাজার একশত ঊনত্রিশ টাকা মাত্র।

১ ভরি স্বর্ণের দাম কত টাকা / ১১.৬৬৪ গ্রাম স্বর্ণের দাম কত টাকা

১ ভরি = ১১.৬৬৪ গ্রাম। / এক ভরি স্বর্ণে মূল্য ১৪ বছরে ৩.৫গুন বেড়ে গেছে।

Silver rate in Bangladesh । 1 vori silver rate in Bangladesh

Caption: Silver rate in Bangladesh । 1 vori silver rate in Bangladesh Bajus

১ ভরি সোনার দাম কত ২০২২ । গ্রাম প্রতি স্বর্ণের বর্তমান রেট ২০২২

Product Description Price
22 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD) 7035 BDT/GRAM
21 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD) 6715 BDT/GRAM
18 KARAT Gold
CADMIUM (HALLMARKED GOLD) 5755 BDT/GRAM
TRADITIONAL Gold
CADMIUM (HALLMARKED) 4740 BDT/GRAM

স্বর্ণের দাম কি কমার সম্ভাবনা আছে?

হাতে টাকা থাকলে স্বর্ণ কিনে রাখুন- ডলারের দাম বা মূল্যস্ফিতির উপর স্বর্ণের দাম হ্রাস বৃদ্ধি নির্ভর করে থাকে। স্বর্ণের দাম ভবিষ্যতে কমতে পারে কারণ বর্তমানে কোভিড সিচেুয়েশনের পর এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। ডলার বা মুদ্রা বাজার স্থিতিশীল হলে স্বর্ণের দাম কমার সম্ভাবনা রয়েছে। তবে পূর্বের ইতিহাস যদি ঘাটেন তবে দেখা যায় যে, যে জিনিস বা স্বর্ণের দাম একবার উঠে গেলে সেটি নামার কোন সম্ভাবনা থাকে না।

আজকের স্বর্ণের দাম ২০২২ বাংলাদেশ । গোল্ডের দাম ডলারের সাথে পাল্লা দিয়ে বাড়ছে

(Visited 3,913 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *