ভোটার আইডি কার্ড ট্রান্সফার করার নিয়ম, অনলাইনে ভোটার স্থানান্তরের প্রত্যয়ন পত্রের নমুনা, ভোটার এলাকা পরিবর্তন করতে কি কি লাগে, ভোটার এলাকার নম্বর জানার উপায়, বর্তমান ঠিকানায় ভোটার, ভোটার এলাকা পরিবর্তন করতে কতদিন সময় লাগে, ভোটার এলাকার নাম ও নাম্বার Nid স্থানান্তর ফরম,

NID Transfer System 2022 । ভোটার এলাকা পরিবর্তন করতে কি কি লাগে

বাংলাদেশের নাগরিক হিসেবে আপনার ভোটাধিকার প্রয়োগের ক্ষেত্রে আপনার বর্তমান ঠিকানায় ভোটার হতে হয় – ভোটার এলাকা বা বর্তমান ঠিকানা কি পরিবর্তন করা যায়? – NID Transfer System 2022

Voter Area Transfer 2022 –You can transfer your voter area by making a application to your upazila Election Commission. You have to fill up a form name 13 and submit to your upazila. It will take 7 to 15 days to transfer your voter area and you can download your new NID by visiting services.nidw.gov.bd

ভোটার স্থানান্তরের বা জাতীয় পরিচয়পত্রের বর্তমান ঠিকানা পরিবর্তনের জন্য নির্ধারিত ফরম ১৩ তে আবেদন করতে হবে। নির্বাচন কমিশন এর ফরম-১৩ পূরন করে সংস্লিষ্ট উপজেলা/ থানা নির্বাচন অফিসে আবেদনকারীকে স্বশরীরে উপস্থিত হয়ে আবেদন করতে হবে।

যেখানে স্থানান্তর হবেন ওই উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করবো নাকি? না। আপনি যে এলাকার ভোটার ঠিক সেই এলাকার নির্বাচন কমিশন অফিসে আবেদন করতে হবে। আবেদন যথাযোগ্য ও উপযুক্ত হলে আপনার দেয়া ঠিকানা বা উপজেলা নির্বাচন কমিশন অফিসে আপনার তথ্য বা ভোটার স্থানান্তর করা হবে। ভোটার স্থানান্তর কার্যক্রম সম্পন্ন হলে মোবাইলে মেসেজ পাবেন এবং অনলাইনে  services.nidw.gov.bd এই ওয়েবসাইটে লগিন করে ভোটার আইডি কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

ভোটার এরিয়া স্থানান্তরের সাথে সাথে আপনার ঠিকানা বা বর্তমান ঠিকানা পরিবর্তন হয়ে যাবে / ভোটার এরিয়া পরিবর্তন মানে আপনার স্থায়ী ঠিকানা পরিবর্তন নয়।

এক ভোটার এলাকা হইতে অন্য ভোটার এলাকায় ভোটার স্থানান্তরের আবেদন (ফরম-১৩) এ সকল তথ্য ও নিচের নির্ধারিত ডকুমেন্ট সঠিক ও নির্ভুল দিতে হবে। ভূয়া তথ্য প্রদানের ক্ষেত্রে জেল জরিমানা হতে পারেন।

ভোটার স্থানান্তর ফরম 13

Caption: NID Back Side Address Will be change after application Approved.

ভোটার এলাকা পরিবর্তন করতে কি কি লাগে । Documents for voter Area Change 2022

  1. ভোটার স্থানান্তর ফরম-১৩ (এক ভোটার এলাকা হতে অন্য ভোটার এলাকায় নাম স্থানান্তরের জন্য আবেদন)
  2. যে এলাকায় স্থানান্তর হবেন সেই এলাকার নাগরিক সনদ/ চেয়ারম্যান এর প্রত্যয়ন পত্র/ সাধারণ সদস্য এর প্রত্যয়ন পত্র
  3. বিদ্যুৎ বিলের ফটোকপি
  4. চৌকিদারী কর রসিদ

ভোটার এলাকা পরিবর্তন করতে কতদিন সময় লাগে?

ভোটার এলাকা স্থানান্তর বা নির্বাচন কমিশন অফিস পরিবর্তন করতে বেশি দিন সময় লাগে না। আপনি নির্ধারিত ফরম ও ডকুমেন্ট যুক্ত করে আবেদন করলে সাধারণত ৭ দিন থেকে ১৫ দিন সময়ের মধ্যেই ভোটার এলাকা স্থানান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়ে যায়। তাই ভোটার এলাকা স্থানান্তর ফরম -১৩ পূরণ করে সংযুক্ত দলিলাদি নিয়ে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করুন।

ভোটার স্থানান্তরের আবেদন ফরম ২০২২

(Visited 329 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *