Payfixation gov bd । অফিস কর্তৃপক্ষ বার্ষিক ইনক্রিমেন্ট লাগাবে কবে?

Payfixation gov bd । অফিস কর্তৃপক্ষ বার্ষিক ইনক্রিমেন্ট লাগাবে কবে?

বার্ষিক বেতন বৃদ্ধি বা Increment Copy মোবাইল দিয়েও বের করতে পারবেন –দেখুন কিভাবে অনলাইনে ২০২২ সালের পে ফিক্সেশন কপি বের করবেন – বার্ষিক ইনক্রিমেন্ট ২০২২

Payfixation gov bd– আপনি খুব সহজেই আপনার ব্যবহার করা মোবাইল অর্থাৎ স্মার্ট ফোনটি ব্যবহারের মাধ্যমে Increment Certificate বের করতে পারেন বা চেক করে করতে পারেন। আসুন দেখে নিই মোবাইলে কিভাবে ফিক্সেশন কপি বা increment কপি বের করতে হয়। চাইলে আপনি এটি ডাউনলোড করে মোবাইলেও সংরক্ষণ করতে পারেন।

প্রতিবছর তো অফিস কর্তৃপক্ষই ফিক্সেশন করে দেয় তাই না? না। বার্ষিক বেতন বৃদ্ধি ফিক্সশনের কিছু নেই। বর্তমানে আইবাস++ এ বেতন ভাতাদি পরিশোধ হয়। Payfixation.gov.bd এবং ibas++ এখন ইন্টিগ্রেটেড তাই ৩০ জুন রাত ১২ টার পরই বার্ষিক ইনক্রিমেন্ট অটো লেগে যায়। এটি অনলাইন থেকে প্রিন্ট না করলেও আপনার বেতন ও বাড়ি ভাড়া অটো বৃদ্ধি পেয়ে যাবে। বার্ষিক বেতন বৃদ্ধি অনলাইন কপি বের করতেই হবে ব্যাপারটি এমন নয়। তাছাড়া এটি অফিসই বের করে দিবে এমনটিও নয় আপনিও চাইলে অনলাইন থেকে ইনক্রিমেন্ট বা মূল বেতন চেক করতে পারেন।

চলতি বছর যাদের বিনা বেতনে ছুটি মঞ্জুর হয়েছে তাদের বার্ষিক ইনক্রিমেন্ট ১ লা জুলাই তারিখে লাগলেও, অতিরিক্ত গৃহীত অর্থ হিসেবে ঐ সময়কাল পর্যন্ত ফেরত প্রদান করতে হবে যেই সময় পর্যন্ত তাকে বিনা বেতন বা অসাধারণ ছুটি মঞ্জুর করা হয়েছে। অর্থাৎ তার ইনক্রিমেন্ট কাল ঐ সময়টুকু পিছিল যাবে।

কোন কর্মচারীর অনুকুলে অর্থ বছরের আংশিক সময় বিনা বেতনের ছুটি মঞ্জুর করা হলে পরবর্তী ০১ জুলাই তারিখে নিয়মিত বার্ষিক বেতন বৃদ্ধিসহ তাঁর বেতন নির্ধারিত হবে; তবে, যতদিন সময় বিনা বেতনে ছুটি মঞ্জুর করা হয়েছে, তিনি ততদিনের বার্ষিক বেতন বৃদ্ধির আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না। বিনা বেতনের ছুটি মঞ্জুরের সময় পূর্ণ এক বছর বা তদুর্ধ্ব হলে প্রতি পূর্ণ বছরের জন্য ১ বছর বার্ষিক বেতন বৃদ্ধি প্রাপ্য হবেন না এবং বছরের আংশিক সময়ের জন্য উপরের ২(ক) নং ক্রমিকের পদ্ধতি অনুসরণ করতে হবে। বিনা বেতনে ছুটিতে থাকাকালীন সময় ইনক্রিমেন্ট সুবিধা পাবেন না।

বার্ষিক বেতন বৃদ্ধি বা ইনক্রিমেন্ট কপি বের করুন আপনি নিজেই / Pay fixation kivabe kore?

প্রথমে www.Payfixation.gov.bd ওয়েবসাইটে গিয়ে নিচের ধাপ গুলো ফলো করে ফিক্সেশন বা ইনক্রিমেন্ট কপি বের করে নিন। মোবাইলে আপনি নিজের পারবেন একবার ট্রাই তো করে দেখুন!!

Pay fixation kivabe kore?

Caption: increment check kore kivabe? / ইনক্রিমেন্ট কিভাবে হয়/ সরকারি চাকরির ইনক্রিমেন্ট

ইনক্রিমেন্ট মানে কি? পে ফিক্সেশনের নিয়ম

  1. প্রথমে www.Payfixation.gov.bd ওয়েবসাইটে যান। পে ফিক্সেশন ভেরিফিকেশন নম্বর, মোবাইল এবং এনআইডি নম্বর নিয়ে বসুন)
  2. “অনলাইনে বেতন নির্ধারণী” এই পেইজে গিয়ে “পরবর্তী” বাটনে ক্লিক করুন।

  3. জরুরী নির্দেশনা” এই পেইজে গিয়ে আমি প্রিন্ট নিয়েছি তে টিক দিয়ে “পরবর্তী” তে ক্লিক করুন।

  4. ইনক্রিমেন্ট” এ ক্লিক করুন।

  5. হ্যাঁ” তে ক্লিক করুন।

  6. বেসামরিক” এ ক্লিক করুন।

  7. National ID এবং Verification No দুটি ঘরে সাবধানে তথ্য লিখুন।

  8. আঁকা বাকা লেখা” গুলো হুবহু লিখে Login এ ক্লিক করুন। মোবাইলে একটি ম্যাসেজ যাবে যেখানে ৪ সংখ্যা কোডটি বসিয়ে Submit ক্লিক করুন। একটি ড্যাশ বোর্ড দেখতে পারেন।

  9. ড্রপডাউন লিস্ট হতে ১-৭-২০২২ সিলেক্ট করে GO ক্লিক করুন। নাম, পদবী, মূল বেতন ইত্যাদি তথ্য দেখাবে।

Pay Fixation করা কি খুব জরুরি?

পে ফিক্সেশন, বার্ষিক ইনক্রিমেন্ট কপি বের করা জরুরি নয়, তবে নিয়োগ, পদোন্নতি, উচ্চতর গ্রেড ইত্যাদি কারণে পে ফিক্সেশন করতেই হবে– সহজ ভাবে বললে আপনার প্রদানকৃত পে ফিক্সেশন এর উপর নির্ভর করেই সরকার আপনার বেতন নির্ধারণ করে থাকেন। তাহলে অবশ্যই বুঝতেই পারছেন এটি কেন জরুরী। আপনি নতুন জয়েন করে থাকলে এটি জমা না দিলে আপনার বেতন আপনার নামে সরকার থেকে বরাদ্দ করা হবে না। এছাড়াও আপনি যদি চাকুরীরত অবস্থায় স্কেলের পরিবর্তন, পদোন্নতি, সিলেকশন গ্রেড, টাইম স্কেল ইত্যাদি কারনে যদি বেতনের পরিবর্তন হয় সেক্ষেত্রে আপনি এটি জমা না দিলে আপনি নতুন বেতন পাবেন না। পুরাতন স্কেলেই বেতন পেতে থাকবেন।

Payfixation gov bd – ইনক্রিমেন্ট কপি ২ মিনিটে মোবাইল দিয়ে বের করুন

(Visited 6,179 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *