সোনালী ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২২

Sonali Bank Education Stipend । সোনালী ব্যাংক শিক্ষা বৃত্তি আবেদন ২০২২

দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দিচ্ছে সোনালী ব্যাংক – Sonali Bank Notice Education Stipend of 2020 in this year – Sonali Bank Stipend

সোনালী ব্যাংক কেন শিক্ষা সহায়তা দেয়? – সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশে দরিদ্র শিক্ষার্থী, অসচ্ছল মুক্তিযোদ্ধা মেধাবী পুত্র-কন্যা /তদীয় পত্র-কন্যা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি দিয়ে থাকে।

২০২০ সালে এইচ.এস.সি পরীক্ষাদের এ শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। কত জন এবং কত টাকা দেওয়া হবে এ বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি। তবে অতীত অভিজ্ঞতা থেকে বলা যায় যে, শিক্ষা বৃত্তির হার ১০,০০০ টাকা হবে। আবেদন করতে হলে প্রথম যোগ্যতা হিসাবে জিপিএ ৫ পেতে হবে।

শিক্ষা বৃত্তির সার্কুলার ২০২২

২৭/০২/২০২২ তারিখ হতে ১৮/০৩/২০২২ তারিখের মধ্যে অনলাইনে দরখাস্ত আহবান করা হয়েছে। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: www.sonalibank.com.bd/csr

কোথায় আবেদন করতে হবে? / কিভাবে আবেদন করতে হবে?

www.sonalibank.com.bd/csr এই ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন অবশ্যই ১৮/০৩/২০২২ তারিখের মধ্যে করতে হবে।

সোনালী ব্যাংক শিক্ষা বৃত্তি আাবেদন ২০২২

Caption: Sonali Bank Stipend Application online till 18/03/2022

যে সকল শর্ত পূরণ শিক্ষা বৃত্তি ২০২২ এ আবেদন করা যাবে।

  1. ২০২০ সালে এসএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ  হতে হবে। সাধারণ শিক্ষার্থী ও মুক্তিযোদ্ধাদের পুত্র কন্যাদের ক্ষেত্রে জিপিএ ৫.০০ এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩.৫০ জিপিএ পেতে হবে।
  2. অভিভাবকের মাসিক আয় ১৫০০০ টাকার বেশি হওয়া যাবে না।
  3. আর্থিক ভাবে সচ্ছল ব্যক্তির সন্তানদের আবেদন করা প্রয়োজন নেই।
  4. অনুদানের পরিমাণ হবে ১০ হাজার টাকা।

কি কি কাগজপত্র লাগবে শিক্ষা বৃত্তির আবেদন করতে?

শিক্ষা বৃত্তি ২০২২ – বর্তমানে অধ্যয়নত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান /বিভাগীয় প্রধান কর্তৃক প্রত্যয়ন পত্র। একাডেমিক ট্রান্সক্রিপ্ট বা সনদ। নাগরিক সনদ। ইউনিয়ন পরিষদ কর্তৃক অভিভাবকের মাসিক আয় প্রত্যয়ণ পত্র। মুক্তিযোদ্ধা সংশ্লিষ্টদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক সনদ। প্রতিবন্ধী হলে প্রতিবন্ধী সনদ।

তথ্য সূত্র: ডাউনলোড

(Visited 12,897 times, 1 visits today)

31 comments

  1. আমি দরিদ্র পরিবারের একজন মেধাবী শিক্ষার্থী আমি কি শিক্ষা বৃত্তি পাবো😪

      1. স‍্যার আমি কালস 10 পরি আমি কি পাবো আবেদন করতে

    1. মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক তথ্য আবশ্যিক ভাবে দিতে হবে। তবে অসম্পর্ন তথ্য না দেওয়াই ভাল।

  2. যারা এসএসসি এবারের ২.১১পাইছে তারা আবেদন করতে পারবে‌ স্যাল

  3. জনাব,
    আপনি তো উপরোক্ত কমেন্টে লিখেছিলেন ,15 দিনের মধ্যে রেজাল্ট জানানো হবে, যে কারা কারা শিক্ষা বৃত্তি পেয়েছে ।আজ 17 দিনের মত হয়ে গেল কোন তারিখে পাবলিশ করবেন যদি জানাতেন।।।।

    1. কর্তৃপক্ষের টেলিফোনিক বক্তব্য ছিল ১৫ দিনের মধ্যে রেজাল্ট হবে। অনুগ্রহ করে অপেক্ষা করুন। এখনও কোন নতুন তথ্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *