Sonali e wallet to bkash

Sonali e wallet to bkash । সোনালী ব্যাংক ই-ওয়ালেট আপডেট তথ্য

সোনালী ব্যাংকের ই-ওয়ালেট নিয়ে আজ আরও কিছু বিষয় শেয়ার করবো। আসুন জেনে নিন ই-ওয়ালেটে আর কি কি আপডেট আসছে। সোনালী ব্যাংকের ডিজিটালাইজেশনের একটি অংশ হচ্ছে সোনালী ই-ওয়ালেট।

১। আপনি বিকাশ অ্যাপ -অ্যাড মানি – ব্যাংক টু বিকাশ – সোনালী ব্যাংক – ব্যাংকের ১৩ ডিজিট হিসাব নম্বর – আপনার নাম দিয়ে Request পাঠিয়ে দিলে, তা ২৪ ঘন্টার মধ্যে Activate হবে।

২।  বিকাশ থাকলে, সুবিধা হলো, আপনি দিনে সর্বোচ্চ ১৫০০০ ( একটা লেনদেন সর্বোচ্চ ১০০০০) আর মাসে ১,০০,০০০ টাকা add money করতে পারবেনG গ্রামে- গন্জে যেখানে ATM Booth নেই, সেখানে বিকাশে ব্যাংক থেকে টাকা Add money করে, Cash out করতে পারবেন।

৩। eWallet থেকে আপনি নিজে ও DPS এর টাকা জমা দিতে পারবেন. আপনাকে Transaction module এ গিয়ে DPS option এ যেতে হবে. তারপর Account number ও Number of Installment. এর ঘরে যে কয়টা কিস্তি জমা দিবেন ( অর্থাৎ ১ টা হলে ১ আর ২ টা হলে ১ দিয়ে) Payment Select করতে হবে।

৪। আপনার একাউন্টগুলিতে নমিনী আছে কীনা, জেনে নিবেন. না থাকলে, আপনার সবচেয়ে আপনজন কে নমিনী দিবেন. এইজন্য, নমিনীর ১ কপি ছবি আর ID card নিয়ে, ব্যাংকে গেলেই হবে। ব্যাংক থেকে একটা দরখাস্ত আপনাকে দিবে আর আপনি পূরন করে দিলেই, মাত্র ২ মিনিটের মধ্যেই, কম্পিউটারে আপনার হিসাবে নমিনী সংযুক্ত হয়ে যাবে।

৫। বর্তমানে সোনালী ব্যাংকের FDR rate ৫.৬%. ৩ মাস, ৬ মাস, ১ বছর, ২ বছর, ৩ বছরের জন্য এই একই রেইট প্রযোজ্য। আপনার TIN Certificate থাকলে, তা যুক্ত করে দিবেন এতে আপনি ৫% কম Tax দিতে পারবেন।

৬। BEFTN এর মাধ্যমে অন্য ব্যাংকে টাকা পাঠাতে গেলে, ব্যাংকের নাম, শাখার নাম, হিসাব নম্বর কখনও ভুল করা চলবে না. বারবার চেক করবেন।

৭। অনেক সময় সঞ্চয়পত্রের মাসিক মুনাফা নির্দিষ্ট তারিখে জমা হয়না. ধরুন, আপনি গত মাসের ১৬ তারিখ পেয়েছিলেন. এবার কিন্তু ১৬ তারিখ পাবেন না. কারন, ১৬,১৭ আর ১৮ ডিসেম্বর ব্যাংক বন্ধ ছিল. তাই, ১৯ অথবা ২০ ডিসেম্বর টাকাটা পাবেন। তাই, এই বিষয়ে কখনও দু:শ্চিন্তা করবেন না।

৮। বেশী লোভে পরে, আমরা আমাদের কষ্টার্জিত অর্থ হারিয়ে ফেলি. যখন হারিয়ে ফেলি তখন আর কিছু করার থাকে না। এইজন্য, MLM ব্যবসা আর Online business গুলো সম্পর্কে সচেতন থাকবেন।

কিছু বিষয় কখনও হারাবেন না… ডেবিট কার্ড, চেক বই, এফডিআর রিসিপ্ট, মোবাইল সেট ইত্যাদি। কিছু মানুষকে কখনও অবহেলা করবেন না…. মা, বাবা, স্ত্রী, সন্তান আর আপনজন। ভালো থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন আর সবসময় সোনালী ব্যাংকের সাথেই থাকুন।

পোস্ট ক্রেডিট: Anjan Khastagir

(Visited 397 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *