GPF Subscription Configuration – এটি সরাসরি হিসাবরক্ষণ অফিসের একটি মডিউল ব্যবহারের মাধ্যমে জিপিএফ পরিবর্তন পদ্ধতি। যেখানে কোন রকম ডিডিও ওটিপি ছাড়াই অফিস জিপিএফ পরিবর্তন করতে পারবেন। বাজেট এক্সিকিউশন মিডউল হতে জিপিএফ চাঁদা পরিবর্তন করতে কোন ওটিপি লাগে না। আপনি যদি মাস্টার ডাটায় গিয়ে জিপিএফ চাঁদা পরিবর্তন করতে চান তবে ডিডিও ওটিপি লাগবে।

মাস্টার ডাটায় তথ্য পরিবর্তন করতে ডিডিও ওটিপি লাগবে? হ্যাঁ। জনপ্রতি স্টাফ বা কর্মচারীর এনআইডি ইনপুট দিয়ে জিপিএফ চাঁদা পরিবর্তন করতে হয়। প্রতিবার বা প্রতিজন কর্মচারীর জিপিএফ চাঁদা পরিবর্তনের জন্য আপনাকে মোবাইলে আসা ওটিপি দিয়ে ভেরিফিকেশন করতে হয়। আপনি যদি চান সকলের জিপিএফ এক ক্লিকই পরিবর্তন করতে করবেন সেটিও সম্ভব। GPF Info Edit in Batch । এক ক্লিকেই সকল কর্মচারীর জিপিএফ চাঁদা পরিবর্তন করার নিয়ম ২০২৪

জুলাই মাসেও জি চাঁদা পরিবর্তন করা যায়? হ্যাঁ। এখন যে কোন সময় পরিবর্তন করা যায়। সরকারি কর্মচারিগণ আইবাস++ এ বেতন বিল সাবমিট করে থাকেন। জুলাই মাসে কর্মকর্তা ও কর্মচারীদের বার্ষিক বেতন বৃ্দ্ধি হয়ে থাকে। সেদিকে থেকে বিবেচনা করলে অনেকেই তাদের সাধারণ ভবিষ্য তহবিলের বেতন বৃদ্ধির হার কম বেশি করে থাকে অর্থাৎ পরিবর্তন করে থাকেন। সাধারণ ভবিষ্য তহবিল বিধিমালা ১৯৭৯ অনুসারে এ পরিবর্তন জুন মাসের বেতন বিল হতে জিপিএফ হ্রাস/ বৃদ্ধি করা যাবে। অনলাইনে নিজেই জিপিএফ পরিবর্তন করতে পারবো কিনা।

ibas++ GPF Subscription Configuration change / ডিডিও আইডি হতে জিপিএফ চাঁদা পরিবর্তন যে কোন সময়

কোন রকম ওটিপি ছাড়া ডিডিও আইডি হতে কর্মচারীদের জিপিএফ চাঁদা বা সাবস্ক্রিপশন পরিবর্তন করার নিয়ম

ibas++ GPF Subscription Configuration change

Caption: ibas++ GPF Subscription Configuration change / Accounting Module থেকে জিপিএফ পরিবর্তন করুন

সরকারি কর্মচারীদের জিপিএফ চাঁদা পরিবর্তন করার নিয়ম

  1. ibas++ ডিডিও আইডিতে লগিন করে Accounting Module এ যেতে হবে।
  2. Click GPF Management
  3. Click GPF master Data
  4. Click GPF Subscription Configuration
  5. Input NID Click GO
  6. Change Subscription Amount
  7. Click Save
  8. done

জিপিএফ চাঁদা দাতা জিপিএফ পরিবর্তনের কোন মেসেজ পাবেন?

জিপিএফ পরিবর্তন নোটিফিকেশন – সরকারি কর্মচারীগণ জুন বা জুলাই ছাড়াও যে কোন সময় জিপিএফ হ্রাস বৃদ্ধি করতে পারবেন। পূর্বে জিপিএফ পরিবর্তন করতে হলে জুন বা জুলাই মাসে যেতে হত কিংবা হিসাবরক্ষণ অফিসে যেতে হত। হিসাবের সমস্যার কারণে মে বা জুন মাস ছাড়া জিপিএফ পরিবর্তন করা যেত না। বর্তমানে কম্পিউটারাইজড মুনাফা হিসাব করা হয় তাই যে কোন সময় পরিবর্তন করলেও মুনাফা বা ব্যালেন্স হিসাবে কোন ঝামেলা হবে না। জিপিএফ পরিবর্তন হলে কর্মচারী অবশ্যই মোবাইলে একটি নোটিফিকেশ ক্ষুদ্র বার্তা বা এসএমএস পাবেন।

https://technicalalamin.com/ibas-gpf-management-%e0%a5%a4-%e0%a6%9c%e0%a6%bf%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%ab-%e0%a6%8f%e0%a6%95%e0%a6%be%e0%a6%89%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%9f-%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%aa/