নারী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ২০২৩ । মাত্র ৫০০ টাকায় অনলাইনে বিসিক কোর্সটি করা যাবে

নারী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ২০২৩ । মাত্র ৫০০ টাকায় অনলাইনে বিসিক কোর্সটি করা যাবে

বিসিক কর্তৃক আয়োজিত কোর্সটিতে অনলাইন ও অফলাইন দুটি পদ্ধতিতেই অংশগ্রহণ করা যাবে – উদ্যোক্তা হতে সামান্য দিয়ে এনরোল করুন – নারী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স ২০২৩

ভর্তি হতে কি কি ডকুমেন্ট লাগবে?– প্রথমত ন্যূনতম এস.এসসি পাশ থাকতে হবে। সর্বশেষ শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের কপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও ১ কপি এবং ছবি। তাই ব্যবসা/ শিল্প স্থাপনে আগ্রহী সম্ভাবনাময় ও বিদ্যমান উদ্যোক্তা হলে অবশ্যই কোর্সটি করুন। অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য ৫০০/- (পাঁচ শত) টাকা এবং সশরীরে উপস্থিতির জন্য ১,০০০/- (এক হাজার) টাকা মাত্র ব্যয় করতে হবে।বিকাশ নম্বর : 01710-013161, 01686-395459 তে ফি বিকাশ করতে হবে।

কত তারিখের মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে? প্রতিবছরই এমন কোর্স কয়েকবার করানো হয়। আগামী ১২-০২-২০২৩ তারিখ সকাল ০৯.৩০ মিঃ এর মধ্যে প্রশিক্ষণার্থীগণ প্রদত্ত মোবাইল নম্বরের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন। এ ব্যাচে ভর্তি হতে আপনাকে নির্ধারিত সময় সীমার মধ্যেই রেজিস্ট্রেশন করতে হবে।

আবাসিক ব্যবস্থা আছে কি? হ্যাঁ। ডরমেটরীতে অবস্থান করেও প্রশিক্ষণ গ্রহণ করা যাবে। যোগ্যতা ও আসন খালি থাকা সাপেক্ষে ভর্তি করা হবে। যোগাযোগ করুন জোনায়েত হোসেন : 01710- 013161, 48961948, 48961948 (অ) এবং কোর্স সমন্বয়কারী মোঃ জুবায়ের ইসলাম : 01686 – 395459 এর সাথেই। ইনস্টিটিউটের নিজস্ব ডরমিটরীতে স্বল্প খরচে থাকা-খাওয়ার ব্যবস্থা আছে তাই দূর থেকে গিয়ে অবস্থান করেও প্রশিক্ষণ গ্রহণ করা যাবে।

নারী উদ্যোক্তা উন্নয়ন”প্রশিক্ষণ কোর্স ২০২৩ ।  ১২-০২-২০২৩ থেকে ১৬-০২-২০২৩ খ্রিঃ পর্যন্ত সময় ধরে কোর্স চলমান থাকবে।

প্রশিক্ষণ স্থান: বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (বিটিআই) বিসিক, শিল্প মন্ত্রণালয়, প্লট# ২৪/এ, রোড# ১৩/এ, সেক্টর # ০৬, স্কিটি, উত্তরা, ঢাকা-১২৩০।

Caption: BCIC Training for women entrepreneurship in Bangladesh

বিসিক নারী উদ্যোক্তা উন্নয়ন কোর্স ২০২৩ । কোর্সে যে সকল বিষয় অন্তর্ভুক্ত রয়েছে

  1. নারী উদ্যোক্তার যোগ্যতা নিরুপণের উপায়।
  2. যোগ্যতা ও দক্ষতা অনুযায়ী লাভজনক শিল্প/ ব্যবসা বাছাই পদ্ধতি।
  3. বাছাইকৃত ব্যবসা/ শিল্পের ব্যাংক উপযোগী প্রকল্প প্রস্তাব প্রণয়ন।
  4. ব্যবসা/ শিল্পের বিপণন, উৎপাদন, ব্যবস্থাপনা ও আর্থিক দিক বিশ্লেষণ।
  5. ব্যাংক থেকে ঋণ পাওয়ার পদ্ধতি।
  6. শিল্পনীতি ২০১৬ অনুযায়ী উদ্যোক্তাগণকে প্রদত্ত সরকারি সুযোগ-সুবিধাসমূহ।
  7. শিল্প/ব্যবসার লাভ-ক্ষতির হিসাব ও আর্থিক অনুপাতসমূহ।

এ কোর্স করলে কি ঋণ সহায়তা পাওয়া যাবে?

হ্যাঁ। বিসিকের এ উদ্যোগ্যের মাধ্যমে নারী উদ্যোক্তদের উৎসাহিত ও সহযোগিতা করা হবে। সফলভাবে কোর্স সমাপ্তিরতে সনদপত্র বিতরণ ও সম্ভাবনাময় যোগ্য উদ্যোক্তাগণকে বিসিকের নিবন্ধনসহ নিজস্ব তহবিল ও কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *