লার্নার দিয়ে বাইক রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি ২০২২ । ড্রাইভিং লাইসেন্স ছাড়া বাইকের নিবন্ধন দেওয়া হবে

লার্নার দিয়ে বাইক রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি ২০২২ । ড্রাইভিং লাইসেন্স ছাড়া বাইকের নিবন্ধন দেওয়া হবে

ড্রাইভিং লাইসেন্স ছাড়াই মোটরবাইক রেজিস্ট্রেশন করা যাবে – আগামী ৩ মাস পর এ সুযোগ থাকবে না – লার্নার দিয়ে বাইক রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি ২০২২

লার্নার দিয়ে বাইক রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি ২০২২ – মোটরসাইকেলের নিবন্ধন নম্বর দেওয়ার সময় আবেদনকারীর যেন ড্রাইভিং লাইসেন্স থাকে তা আগামী ১৫ সেপ্টেম্বর ২০২২ থেকে নিবন্ধন কর্তৃপক্ষকে নিশ্চিত করতে হবে। সরকারি সংস্থাটির সাম্প্রতিক এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এবং তা কার্যকরও ছিল পুনরায় সময় বৃদ্ধি করা হল। ভালো মাইলেজ পাওয়ার উপায় ২০২২ । বাইকের ভালো মাইলেজ পেতে ১০টি সেরা টিপস

আগামী ১৫ সেপ্টেম্বর ২০২২ তারিখ থেকে মােটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর প্রদানের সময় সংশ্লিষ্ট গ্রাহকের ড্রাইভিং লাইসেন্স থাকার বিষয়টি রেজিস্টারিং অথরিটি কর্তৃক নিশ্চিত করার বিষয়ে পত্র প্রেরণ করা হয়। সভাপতি, বাংলাদেশ মােটরসাইকেল এ্যাসেম্বলার্স এ্যান্ড ম্যানুফ্যাকচারার্স এ্যাসােসিয়েশন(ৰিমামা) এর আবেদনের প্রেক্ষিতে সূত্রস্থ ১নং স্মারকের নির্দেশনা মােতাবেক ড্রাইভিং লাইসেন্স ব্যতীত শুধুমাত্র লার্নার ড্রাইভিং লাইসেন্স গ্রহণপূর্বক মােটরসাইকেল রেজিস্ট্রেশন প্রদানের সময়সীমা আগামী ১৪ ডিসেম্বর, ২০২২ খ্রিঃ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

গত মঙ্গলবার ৫ জুলাই ২০২২ বিআরটিএ এক প্রজ্ঞাপনে জানায়, ‘মোটরসাইকেলের নিবন্ধন নম্বর দেওয়ার সময় আবেদনকারীর যেন ড্রাইভিং লাইসেন্স থাকে তা আগামী ১৫ সেপ্টেম্বর ২০২২ থেকে নিবন্ধন কর্তৃপক্ষকে নিশ্চিত করতে হবে। ড্রাইভিং লাইসেন্স না থাকলে কোনো মোটরসাইকেলের রেজিস্ট্রেশন দেওয়া হবে না।’ এ নির্দেশনা শিথিল করা হয়েছে ৩ মাসের জন্যই।

মোটর সাইকেল রেজিস্ট্রেশন সংক্রান্ত নতুন আদেশ জারি / বাইক রেজিস্ট্রেশন নিয়ে বিআরটিএ’র নতুন নির্দেশনা ২০২২

আগামী ১৫ ডিসেম্বর, ২০২২ থেকে মােটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর প্রদানের সময় সংশ্লিষ্ট গ্রাহকের ড্রাইভিং লাইসেন্স থাকার বিষয়টি রেজিস্টারিং অথরিটি কর্তৃক নিশ্চিত করতে হবে।

লার্নার দিয়ে বাইক রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি ২০২২ । ড্রাইভিং লাইসেন্স ছাড়া বাইকের নিবন্ধন দেওয়া হবে

Caption: BRTA Instruction for Bike Registration

ভালো মাইলেজ পাওয়ার উপায় ২০২২ । বাইকের ভালো মাইলেজ পেতে ১০টি সেরা টিপস

  1. আপনার বাইকের নিয়মিত সার্ভিস করান।
  2. কার্বুরেটর সেটিংস টিউন করান।
  3. সঠিক টায়ার প্রেশার বজায় রাখুন।
  4. ভাল মানের জ্বালানী ব্যবহার করুন।
  5. দ্রুত গতি উঠাবেন না।
  6. রাইড ইন ইকোনমি মুড।
  7. ইঞ্জিন কিল সুইচ ব্যবহার করুন।
  8. রোদে আপনার বাইক পার্ক করবেন না।
  9. বাইক সেই সাথে চেইনের যত্ন নিন, পরিস্কার রাখুন এবং লুব করুন।

মোটর সাইকেলের চেইন পরিষ্কার এবং লুব করার উপায় কি?

আপনি খুব সহজে অর্থাৎ কেবলমাত্র ১৫ মিনিটে আপনার মোটরসাইকেলের চেইন, স্প্রোকেট উভয়ের পারফরম্যান্সকে বৃদ্ধি করতে পারেন। আমাদের মনে রাখতে হবে ইঞ্জিন হতে চেইন বাইকের পিছনের চাকায় শক্তি সরবরাহ করে। যথাযথ তদারকি ও রক্ষনাবেক্ষন করা না হলে এটা ছিঁড়ে গিয়ে দুর্ঘটনা ঘটাতে পারে।

Best Motorcycle Chain cleaning System । মোটর সাইকেলের চেইন পরিষ্কার এবং লুব করার উপায় ২০২২

(Visited 191 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *