আপত্তি দিবে কত তারিখের মধ্যে – গত কাল ৩০ মে ২০২২ তারিখ শিক্ষা বৃত্তির আবেদন করার শেষ সময় ছিল। গতকাল বিকাল ৫ টার পর হতে আর শিক্ষা বৃত্তির জন্য আবেদন করা যাচ্ছে না।

প্রাপ্ত শিক্ষা বৃত্তির আবেদনপত্রসমূহ যাচাই বাছাই করা হবে ২৭/০৬/২০২২ তারিখ হতে। অসম্পূর্ণ আবেদনে আপত্তি দেয়ার পর তা অনলাইন দেখা যাবে। আপনার আবেদনে যদি আপত্তি থাকে তবে তা মেসেজের মাধ্যমেও জানিয়ে দেয়া হবে। আবেদনকারী মোবাইলে ক্ষুদে বার্তা পাবেন যেখানে আপত্তিটি জানিয়ে দেয়া হবে তাৎক্ষনাৎ eservice.bkkb.gov.bd এই ওয়েবসাইটে লগিন করে আপত্তির বিস্তারিত জানা যাবে এবং নিষ্পত্তির জন্য আবেদন করা যাবে।

আপত্তি নিষ্পত্তি বা আবেদন অনুমোদন প্রক্রিয়া বন্ধ হবে ২৬/০৬/২০২২ খ্রি: তারিখ বিকাল ৫ টার পর। এ সময় পরে আর কোন আবেদন নিষ্পত্তি বা অনুমোদন করা হবে না। তাই আপনি মেসেজ পান বা না পান আবেদনকারী হিসেবে অনলাইনে ২৬ জুন তারিখের মধ্যে অনলাইনে চেক করুন আবেদনটি অনুমোদন হয়েছে কিনা।

২৯/০৬/২০২২ খ্রি: তারিখে সবাই ইএফটি’র মেসেজ পাবেন। অর্থাৎ এ বছর জুলাই মাসের পূর্বেই শিক্ষা বৃত্তির অর্থ গ্রাহকের একাউন্টে পৌছে যাবে।

২৩টি ধাপে শিক্ষা বৃত্তির আবেদন প্রক্রিয়ার নিষ্পত্তি ও অর্থ প্রেরণ কার্যক্রম শেষ করা হবে।

সরকারি শিক্ষা বৃত্তি ২০২২ । শিক্ষা সহায়তা কার্যক্রমের ক্যালেন্ডার অনুয়ায়ী চলবে।

Caption: Govt. Staff Education Stipend will be disburse in June 2022

How to Process Education Scholarship 2022

  1. শিক্ষাবৃত্তির আবেদন আহবান প্রকাশ ১৩/৪/২০২২
  2. নির্দিষ্ট সময়ের পর আবেদন দাখিল বন্ধ ৩০/০৫/২০২২
  3. শিক্ষা সহায়তার হার সুপারিশের শেষ তারিখ ১৬/০৬/২০২২
  4. আবেদন সমূহ অনুমোদন ২৬/০৬/২০২২
  5. এ্যাডভাইস রিপোর্ট সংশ্লিষ্ট ব্যাংকে প্রেরণ ২৯/৬/২০২২

চলতি অর্থ বছরেই কি পাওয়া যাবে শিক্ষা বৃত্তির টাকা?

হ্যাঁ চলতি অর্থ বছর ২০২১-২২ এর সরকারি শিক্ষা বৃত্তি / শিক্ষা সহায়ক বৃত্তি জুন মাসেই পাওয়া যাবে। এ বছর কোভিড জনিত কারণে শিক্ষা বৃত্তির আবেদন গ্রহণে বিলম্ব হয়েছে। তাই আবেদন প্রক্রিয়া এবং প্রসেস করতে বেশি সময় নেয়া হবে না। চলতি বছরের শিক্ষা বৃত্তির কার্যক্রম ক্যালেন্ডার অনুসারে এ অর্থ বছরেই শেষ করা হবে।