সোনালী ব্যাংক বিভিন্ন প্রকার সঞ্চয় স্কীম ২০২২ । Sonali Bank dps interest rate

সোনালী সঞ্চয় স্কিম – সোনালী ব্যাংক বিভিন্ন প্রকার সঞ্চয় স্কিম মুনাফা ও মেয়াদ ২০২২ – Sonali Bank interest rate

সোনালী ব্যাংক মুনাফার হার ২০২২– সোনালী সঞ্চয়, শিক্ষা সঞ্চয় স্কিম, চিকিৎসা সঞ্চয় স্কীম, পল্লী সঞ্চয় স্কী, বিবাহ সঞ্চয় স্কীম ইত্যাদি সঞ্চয় স্কীমে গড়ে ৬.৫% মুনাফা বা সরল সুদ প্রদান করা হয়। প্রতিটি সঞ্চয় স্কিম ডিপিএস আকারে ন্যূনতম ১০০ বা ৫০০ টাকা জমা করে স্কীমটি চালু করতে পারেন। মেয়াদ সাধারণত ৩ থেকে ১০ বছরের মধ্যে হয়ে থাকে।

স্বাধীন সঞ্চয় স্কীম (Shadheen Sanchay Scheme (SSS) ২০২২

ক) হিসাবের মেয়াদকালঃ ৫ (পাঁচ) / ১০ (দশ) বছর

খ) প্রাথমিক জমার পরিমাণঃ নূন্যতম ১০০০/- টাকা জমা দিয়ে হিসাব খুলতে হবে। মাসের যে কোন সময় যে কোন পরিমাণ টাকা জমা করতে পারবেন। তবে ৬ (ছয়) মাসে নূন্যতম ৫০০.০০ টাকা জমা করতে হবে।অন্যথায় হিসাবটি বন্ধ হয়ে যাবে।

গ) সুদের হার : সঞ্চয়ী হিসাবে বিদ্যমান মুনাফা হারের অতিরিক্ত ৩% হারে মাসিক জমার উপর অর্ধ বার্ষিক ভিত্তিতে মুনাফা প্রদেয় হবে। সঞ্চয়ী মুনাফার হার ৬.৫% পাবেন এবং সাথে আরও ৩% মুনাফা পাওয়া যাবে।

ঘ) হিসাব খোলার নিয়মাবলীঃ ১৮বা তদূর্ধ্ব বয়সের যে কোন বাংলাদেশী নাগরিক নিজ নামে/ব্যক্তি নামে এই হিসাব খুলতে পারবেন কিন্তু কোন প্রতিষ্ঠানের নামে খোলা যাবে না। হিসাব খোলার সময় গ্রাহকের সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ২কপি সত্যায়িত ছবি লাগবে। বৈধ জাতীয় পরিচয়পত্র / জন্মনিবন্ধন পত্র/ বৈধ পাসপোর্ট এর সত্যায়িত কপি। বিস্তারিত জানতে আপনার নিকটস্থ শাখায় যোগাযোগ করুন।

ঙ) মেয়াদ উত্তীর্ণের পূর্বে হিসাব বন্ধ করা হইলেঃ যে কোন সময় শাখা প্রধান বরাবর আবেদন করে স্বীয় হিসাব বন্ধ করতে পারবেন। ৬ মাস পূর্তির পূর্বে হিসাব বন্ধ করলে কোন মুনাফা প্রদান করা হবে না। ৬ মাস পর এবং মেয়া উত্তীর্ণের পূর্বে হিসাবটি বন্ধ করলে চলমান সঞ্চয়ী হিসাবের মুনাফা হারের অতিরিক্ত ১% হারে মুনাফা প্রদেয় হবে। মেয়াদ পূর্তির পূর্বে আমানতকারীর মৃত্যু হলে ঐ তারিখেই হিসাবটি বন্ধ হয়ে যাবে এবং নিয়ম অনুয়ায়ী হিসাবের স্থিতি নমিনী/ নমিনীগনকে পরিশোধ করা হবে।

চ) ঋণসুবিধা- মেয়াদ কমপক্ষে ০২ বছর পূর্ণ হতে হবে। ঋণসীমা, হিসাবের স্থিতির সর্বোচ্চ ৮০ শতাংশ। ঋণের সময় কাল- ১২ মাস, তবে সংশ্লিষ্ট হিসাবের মেয়াদের মধ্যে নবায়নযোগ্য। ঋণের প্রকৃতি- ওভার ড্রাফট। মুনাফার হার- বিদ্যমান মুনাফা হারের ৩% বেশি। পরিশোধ পদ্ধিতি- ঋণের মেয়াদের মধ্যে কিস্তিতে কিংবা এককালীন পরিশোধযোগ্য। মঞ্জুরীর ক্ষমতাঃ শাখা প্রধান। ঋণ প্রাপ্তির যোগ্যতা – কেবলমাত্র চালু হিসাবের ক্ষেত্রে এ ঋণ মঞ্জুর করা যাবে।বিস্তারিত জানতে আপনার নিকটস্থ শাখায় যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।

সোনালী ব্যাংক বিভিন্ন প্রকার আমানত স্কীমের নতুন মুনাফার হার ২০২২ / সোনালী ব্যাংক মিলিওনিয়ার স্কীমের মুনাফার হার নিম্নমুখী

সর্বোচ্চ মুনাফা পাওয়া যাবে সোনালী ব্যাংক অবসর স্কীমে যা অদ্যবদি কার্যকর রয়েছে।

Sonali Bank New Deposit schemes 2022

Caption: Sonali Bank New Deposit schemes 2022 / সোনালী ব্যাংক নতুন মুনাফা হার কার্যকর ২০২১ হতেই।

সোনালী ব্যাংকে মোট কয়টি সঞ্চয় স্কীম রয়েছে?

  1. সোনালী সঞ্চয় স্কিম-৬.৫% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ৫০০ টাকা।
  2. শিক্ষা সঞ্চয় স্কিম- ৬.৫% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ৫০০ টাকা।
  3. চিকিৎসা সঞ্চয় স্কিম- ৬.৫% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ৫০০ টাকা।
  4. পল্লী সঞ্চয় স্কিম- ৬.৫% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ১০০ টাকা।
  5. বিবাহ সঞ্চয় স্কিম -৬.৫% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ১০০ টাকা।
  6. অনিবাসী আমানত স্কিম- ৭% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ৫০০০ টাকা।
  7. সোনালী ব্যাংক অবসর সঞ্চয় স্কিম- ৮% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ১০০০ টাকা অথবা ব্যাংক নির্ধারণ করে দিবে।
  8. সোনালী ব্যাংক মিলিওনিয়ার স্কিম- ৬-৭% সুদে ন্যুনতম মাসিক কিস্তি ১৯৬০ টাকা।
  9. স্বাধীন সঞ্চয় স্কিম- ৬.৫%+৩%  সুদে ন্যুনতম মাসিক কিস্তি ১০০ টাকা বা যে কোন হারে মাসিক টাকা। তবে প্রাথমিক জমা ১০০০ টাকা।

১৮+ মাত্র নাগরিকের জন্য মিলিওনিয়ার ডিপোজিট স্কিম কেমন হবে?

আপনার বয়স কেবল ১৮ বা ১৮ বছরের নিচে হলেও আপনাকে বলবো আপনি ন্যূনতম ১৯৬০ টাকা দিয়ে হলেও আপনি ২০ বছর মেয়াদী একটি মিলিওনিয়ার স্কিম খুলুন। যা আপনাকে ২০ বছর পরে ভাল মুনাফা সহ ১০ লক্ষ টাকা আপনার হাতে তুলে দিবে। অন্য দিকে যদি আপনি বেসরকারি চাকরিতে থাকেন বা কেবলই শুরু করেছেন তবে আপনাকে আমি পরামর্শ দিবো আপনি সোনালী ব্যাংক অবসর সঞ্চয় স্কিমটি শুরু করুন।

সূত্র: সোনালী ব্যাংক

(Visited 1,833 times, 10 visits today)

Leave a Reply

Your email address will not be published.

close