এসএসসি পরীক্ষা তারিখ ও নম্বর বন্টন ২০২২

এসএসসি পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা ২০২২

এসএসসি পরীক্ষা কবে হবে? – এস.এসসি পরীক্ষার সম্ভাব্য ফরম পূরণের তারিখ ঘোষণা – এসএসসি পরীক্ষার তারিখ ২০২২

এসএসসি পরীক্ষা ২০২২ – যে সকল বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে – বাংলা, ইংরেজী, গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত, জীববিজ্ঞান, হিসাববিজ্ঞান, ব্যবসায় উদ্যোগ, ফিন্যান্স ও ব্যাংকিং, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, ভূগোল ও পরিবেশ, পৌরনীতি ও নাগরিকতা, অর্থনীতি, গার্হস্থ্য বিজ্ঞাপন, কৃষি শিক্ষা।

এসএসসি পরীক্ষা ২০২২ এর সয় ও নম্বর বিভাজন নির্দেশিকা-পরীক্ষার সময় ০২ ঘন্টা MCQ/নৈর্ব্যক্তিক ২০ মিনিট ও CQ /রচনামূলক ০১ ঘন্টা ৪০ মিনিট। সিলেবাস-২০২২ সালের এসএসসি পরীক্ষার পুর্নবিন্যাসকৃত পাঠ্যসূচি।

আবশ্যিক ও ব্যবহারিক পরীক্ষা বিহীন বিষয়সমূহে(ইংরেজি ১ম ও ২য়পত্র ব্যতীত) CQ অংশে ৪টি প্রশ্নের উত্তরে ৪০ এর মধ্যে প্রাপ্ত নম্বরকে ৭০ নম্বরে এবং MCQ অংশে ১৫টি প্রশ্নের উত্তরে ১৫ এর মধ্যে প্রাপ্ত নম্বরকে ৩০ নম্বরে রূপান্তর করা হবে। ব্যবহারিক পরীক্ষাযুক্ত বিষয়সমূহে CQ অংশে ৩টি প্রশ্নের উত্তরে ৩০ এর মধ্যে প্রাপ্ত নম্বরকে ৫০ নম্বরে এবং MCQ অংশে ১৫টি প্রশ্নের উত্তরে ১৫ এর মধ্যে প্রাপ্ত নম্বরকে ২৫ নম্বরে রূপান্তর করা হবে এবং অবশিষ্ট ২৫ নম্বর ব্যবহারিকের জন্য বরাদ্দ থাকবে। ইংরেজি ১ম ও ইংরেজি ২য় পত্রের পরীক্ষা ২ ঘণ্টা করে অনুষ্ঠিত হবে। প্রতিটি পত্রের ৫০ এর মধ্যে প্রাপ্ত নম্বরকে ১০০ নম্বরে রূপান্তর করা হবে।

এসএসসি পরীক্ষা ২০২২ / যে সকল বিষয়ের নম্বর সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে মূল্যায়ন করা হবে।

ধর্ম ও নৈতিক শিক্ষা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়, বিজ্ঞান।

এস.এসসি পরীক্ষার তারিখ প্রকাশ ২০২২

ক্যাপশন: এসএসি পরীক্ষার পুনবির্ন্যাসকৃত পাঠ্যসূচি ২০২২

এসএসসি পরীক্ষার জরুরি বিজ্ঞপ্তিতে যা যা রয়েছে ২০২২

  1. পরীক্ষার ফরম পূরণ শুরুর সম্ভাব্য তারিখ ১৩/০৪/২০২২
  2. প্রস্তুতিমূলক পরীক্ষা শুরুর সম্ভাব তারিখ ১৯/০৫/২০২২
  3. পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ১৯/০৬/২০২২
  4. যে সকল বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে
  5. যে সকল বিষয়ের নম্বর সাবজেক্ট ম্যাপিং এর মাধ্যমে মূল্যায়ন করা হবে।
  6. সিলেবাস
  7. পরীক্ষার সময়
  8. প্রশ্নের নম্বর বন্টন

এসএসসি পরীক্ষা ২০২২ এর সময় ও নম্বর বিভাজন নির্দেশিকা কোথায় পাব?

এসএসসি পরীক্ষা সময় ও নম্বর বিভাজন নির্দেশিকা ২০২২ নিচের ডাউনলোড লিংক থেকে সংগ্রহ করতে পারবেন। ২ পাতার বিভাজন নির্দেশিকা প্রকাশ করেছে আন্ত: শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি। সেখানে বিস্তারিত নির্দেশনা দেওয়া রয়েছে লিংক থেকে ডাউনলোড করে দেখে নিন।

এস.এস.সি পরীক্ষা জরুরি বিজ্ঞপ্তি ২০২২ : ডাউনলোড

 

ট্যাগ: ২০২২ সালের এসএসসি পরীক্ষা কবে হবে, শিক্ষা মন্ত্রণালয় নোটিশ বোর্ড 2022, ssc ২০২২ সালের এসএসসি পরীক্ষা কোন কোন বিষয়ে হবে, ২০২১ সালের এসএসসি পরীক্ষা কবে হবে, আজকের এসএসসি পরীক্ষার খবর, ২০২২ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস, এসএসসি পরীক্ষার নোটিশ ২০২২, এসএসসি পরীক্ষার এসাইনমেন্ট,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *