প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল ১০৭, ১০৯ তম প্রাইজবন্ড ড্র ২০২২, কবে হবে প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল, ১০৯ 100 টাকার প্রাইজবন্ডের ড্র 2022, প্রাইজবন্ড ড্র 2022 ফলাফল, প্রাইজবন্ড ড্র ২০২২ ফলাফল, ১০৯ প্রাইজবন্ড, ড্র ১০৯ তম প্রাইজবন্ড ড্র ৩০ এপ্রিল ২০২২,

Prize bond Draw 2024 । প্রাইজবন্ড ড্র ফলাফল ১১৫ তম দেখে নিন

আজ বৃহস্পতিবার ৩০ এপ্রিল ২০২৪ তারিখে ১০০ টাকা মূল্যমান বাংলাদেশ প্রাইজবন্ডের ১১৪ তম ‘ড্র’ এর ফলাফল প্রকাশিত হয়েছে। প্রতি বছরে ৪ বার প্রাইজবন্ড ড্র হয়ে থাকে। প্রতি তিনমাস অন্তর অন্তর ড্র অনুষ্ঠিত হয়। ১০০ টাকার প্রাইজবন্ড ৩১ জানুয়ারি, ৩০ শে এপ্রিল, ৩১ জুলাই এবং ৩১ অক্টোবর প্রাইজ বন্ড ড্র হয়ে থাকে। সঞ্চয় করতে হলে প্রাইজবন্ডে করুন।

১০০ টাকা মূল্যমান বাংলাদেশ প্রাইজবন্ডের ১১৫ তম ‘ড্র’ এর ফলাফল ২০২৪

অদ্য ১৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ/৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ তারিখে ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও এপিএমবি) জনাব মোহাম্মদ মমিনুর রহমান এর সভাপতিত্বে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে ১০০/- (একশত) টাকা মূল্যমান বাংলাদেশ প্রাইজবন্ডের ১১৫তম ‘ড্র’ অনুষ্ঠিত হয়। একক সাধারণ পদ্ধতিতে (অর্থাৎ প্রত্যেক সিরিজের জন্য একই নম্বর) এই ‘ড্র’ পরিচালিত হয় এবং বর্তমানে প্রচলনযোগ্য ১০০/- (একশত) টাকা মূল্যমানের ৮০ (আশি)টি সিরিজ যথা- কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খবর, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, ঘষ, খস, খহ, গক, গখ, গগ, গম, গঙ, চ, ছ, গজ, গরু, গঞ, গট, গঠ, ড, ঢ, গথ, গम, গন, গফ, গব, গম, গল, গশ, গষ, গল্প, গস, গহ, ঘক এবং ঘথ এই ‘ড্র’-এর আওতাভুক্ত। উপর্যুক্ত সিরিজ সমূহের অন্তর্ভুক্ত ৪৬ (ছেচল্লিশ) টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলিয়া ঘোষিত হয় এবং নিম্নবর্ণিত সংখ্যার প্রাইজবন্ডগুলি সাধারণভাবে প্রত্যেক সিরিজের ক্ষেত্রে পুরস্কারের যোগ্য বলিয়া বিবেচিত হয়। উদাহরণস্বরূপ: প্রাইজবন্ডের যে সংখ্যা প্রথম পুরস্কারের জন্য ঘোষিত হইয়াছে, সেই সংখ্যার প্রাইজবন্ড উল্লিখিত প্রতিটি সিরিজের প্রথম পুরস্কারের যোগ্য বলিয়া বিবেচিত হইবে। অনুরূপভাবে ২য়, ৩য়, ৪র্থ ও ৫ম পুরস্কারের জন্য ঘোষিত সংখ্যাও তাহাদের মান অনুযায়ী প্রতিটি সিরিজের ক্ষেত্রে পুরস্কার পাওয়ার যোগ্য। উল্লেখ্য, ‘ড্র’-এর নির্ধারিত তারিখ হইতে ৬০ (ষাট) দিন পূর্বে (বিক্রয়ের তারিখ ধরিয়া এবং ‘ড্র’-এর তারিখ বাদ দিয়া) যে সমস্ত প্রাইজবন্ড বিক্রয় হইয়াছে, সেইগুলি এই ‘ড্র’-এর আওতায় আসিবে। প্রসঙ্গত, আয়কর আইন ২০২৩-এর ১১৮ ধারার নির্দেশনা অনুযায়ী প্রাইজবন্ড পুরস্কারের অর্থ হইতে ২০% হারে উৎসে কর কর্তন করিবার বিধান রহিয়াছে।

১০০/- (একশত) টাকা মূল্যমান বাংলাদেশ প্রাইজবন্ডসমূহের বিভিন্ন পুরস্কারের বিস্তারিত বিবরণ নিম্নে দেওয়া হইল । যা প্রতি ড্রতে অন্তর্ভূক্ত থাকে।

অনলাইনে প্রাইজবন্ড প্রাপ্যতা জেতায় চেক করবেন যেভাবে?

আপনি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট হতে প্রাইজবন্ডের প্রাপ্যতা চেক করতে পারেন। ড্র হলেই আপনি আপনার প্রাইজবন্ড নম্বর ব্যবহার করে প্রাইজবন্ড চেক করতে পারেন। পুরস্কার পেয়েছেন কিনা তা চেক করার লিংক: bb.org.bd/en/index.php/Investfacility/prizebond

প্রাইজবন্ডের পুরস্কার ক্রয় ও ড্র হওয়ার পর অনলাইনে চেক করার নিয়ম ২০২৪ । Prize Bond Draw 2024