Acknowledge Slip of Ownership Transfer

Online Acknowledge Slip of Ownership Transfer by BRTA

Acknowledge Slip of Ownership Transfer – Things to do After receiving BRTA Acknowledgement slip of registered vehicle
– BRTA

ক্রেতার করণীয় – পূরণকৃত ও স্বাক্ষরিত ‘টিও’ ও ‘টিটিও’ ফরম; [এ দু’টি ফরমসহ অন্যান্য ফরম এ ওয়েবসাইটের DOWNLOAD FORMS থেকে পাওয়া যাবে] ২। প্রয়োজনীয় ফি জমা দানের রশিদ। ক্রেতার TIN সার্টিফিকেটের সত্যায়িত কপি (ভাড়ায় চালীত নহে এমন কার, জিপ, মাইক্রোবাস-এর ক্ষেত্রে)। মূল রেজিস্ট্রেশন সনদ (উভয় কপি)/ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট(প্রযোজ্য ক্ষেত্রে)। ছবিসহ নন-জুডিসিয়াল স্ট্যাম্পে ওয়ারিশগণের হলফনামা [একাধিক ওয়ারিশ থাকলে এবং একজনের নামে মালিকানা প্রদান করা হলে অন্যান্য ওয়ারিশগণ কর্তৃক স্ট্যাম্পে আর একটি হলফনামা দিতে হবে]। সংশ্লিষ্ট নমুনা স্বাক্ষর ফরমে ত্রেতার নমুনা স্বাক্ষর এবং ইংরেজীতে নাম, পিতার/স্বামীর নাম, পর্ণ ঠিকানা ও ৩ কপি স্ট্যাম্প আকারের রঙ্গীন ফটোসহ ফরমের অন্যান্য সকল তথ্য প্রদান, তবে ক্রেতা কোন প্রতিষ্ঠান হলে, উপরে বর্ণিত কাগজপত্রসহ (হলফনামা ব্যতিত) অফিসিয়াল প্যাডে চিঠি।

বিক্রেতার করণীয়- ফরম ‘টিটিও’ এবং বিক্রয় রশিদে স্বাক্ষর। বিক্রেতার ছবিসহ বিক্রয় হলফনামা। বিক্রেতা কোম্পানী হলে কোম্পানীর লেটার হেড প্যাডে ইন্টিমেশন, বোর্ড রেজিুলেশন ও অথরাইজেশন পত্র প্রদান। মোটরযানটি ব্যাংক অথবা অন্য কোন প্রতিষ্ঠানের নিকট দায়বদ্ধ থাকলে দায়বদ্ধকারী প্রতিষ্ঠানের ঋণ পরিশোদ সংক্রান্ত ছাড়পত্র সংগ্রহ করে তা দাখিল করা।

বর্তমানে মোটরযানের মালিকানা বদলীর ক্ষেত্রে গ্রাহককে সংশ্লিষ্ট বিআরটিএ সার্কেল অফিস থেকে সংযুক্ত নমুনা স্লিপের ন্যায় সিস্টেম জেনারেটেড একনলেজমেন্ট স্লিপ সংগ্রহের জন্য অনুরোধ করা হচ্ছে। বিআরটিএ কর্তৃপক্ষ জনসাধাণের জ্ঞাতার্থে অনলাইন প্রচারণার মাধ্যমে জানিয়ে দিয়েছে তাদের ফেসবুক পাতায়

গত ২৭ ডিসেম্বর ২০২১ তারিখ থেকে মোটরযানের মালিকানা বদলীর আবেদন গ্রহণপূর্বক বিআরটিএ সার্কেল অফিস থেকে প্রচলিত হাতে লেখা একনলেজমেন্ট স্লিপের পরিবর্তে সংযুক্ত নমুনা স্লিপের ন্যায় সিস্টেম জেনারেটেড একনলেজমেন্ট স্লিপ প্রদান করার নির্দেশনা রয়েছে।

Bangladesh Road Transport Authority / Chassis No, Engine No, Year of manufacture etc will mention in prited.

This Acknowledgement Slip of Ownership transfer will be fully automatically Generated by BRTA Authority.

Acknowledge Slip of Ownership Transfer

Caption: Acknowledgement Slip of Ownership transfer by BRTA Authority

BRTA Acknowledgement Slip পাওয়ার পর করণীয় কাজ সমূহ

  1. Acknowledgement Slip পাওয়ার ২৫ থেকে ৩০ দিন ( যদি মেসেজ না আসে ) এর মধ্যে ফিঙ্গার প্রিন্ট দিয়ে আসতে হবে
  2. Acknowledgement Slip পাওয়ার ৩ থেকে ৩.৫ মাস এর মধ্যে( যদি মেসেজ না আসে ) ডিজিটাল নাম্বার প্লেট নিয়ে আসবেন (গাড়ি সাথে নিয়ে)
  3.  

    Acknowledgement Slip এর মেয়াদ উত্তীর্ণ হবার আগে কিছুদিন আগে BRTA গিয়ে ওই স্লিপ জমা দিয়ে Digital Smart Registration Card সংগ্রহ করুন বা স্লিপের মেয়াদ বাড়িয়ে আনুন।

     

  4. সকল প্রয়োজনীয় কাগজপত্র (NID,TIN,Photo,Tax-token,Fitness,Bank Slip) এর original and photo copy সাথে রাখুন । সকাল ৯.০০ এর দিকে BRTA তে যাবেন।

     

  5. বি.দ্র. – Loan এর গাড়ির ক্ষেত্রে ৩-৪ মাসের মধ্যে ডিজিটাল নাম্বার প্লেট ও Smart Registration Card হয়ে যায় সাধারনত। ফিঙার প্রিন্ট দিতে হয় না।

ওয়ারিশ সূত্রে মালিকানা বদলীর ক্ষেত্রে প্রয়োজনীয় কাগজপত্র কি কি লাগে?

পূরণকৃত ও স্বাক্ষরিত ‘টিও’ ও ‘টিটিও’ ফরম [এ দু’টি ফরমসহ অন্যান্য ফরম এ ওয়েবসাইটের DOWNLOAD FORMS থেকে পাওয়া যাবে] কোর্ট/স্থানীয় সরকার প্রতিষ্ঠান প্রদত্ত ওয়ারিশ সংক্রান্ত সনদ। প্রয়োজনীয় ফি জমা দানের রশিদ।একাধিক ওয়ারিশ থাকলে প্রথম ওয়ারিশের TIN সার্টিফিকেটের সত্যায়িত কপি (ভাড়ায় চালীত নহে এমন কার, জিপ, মাইক্রোবাস-এর ক্ষেত্রে) মূল রেজিস্ট্রেশন সনদ (উভয় কপি)/ডিজিটাল রেজিস্ট্রেশন সার্টিফিকেট(প্রযোজ্য ক্ষেত্রে)।
ছবিসহ নন-জুডিসিয়াল স্ট্যাম্পে ওয়ারিশসূত্রে মালিকানা প্রাপ্তি সংক্রান্ত ওয়ারিশগণের হলফনামা [একাধিক ওয়ারিশ থাকলে এবং একজনের নামে মালিকানা প্রদান করা হলে সেক্ষেত্রে অন্যান্য ওয়ারিশগণ কর্তৃক সকলের ছবিসহ নন-জুডিশিয়াল স্ট্যাম্পে আর একটি হলফনামা]। নমুনা স্বাক্ষর ফর্মে নমুনা স্বাক্ষর এবং ইংরেজীতে নাম, পিতার/স্বামীর নাম, পর্ণ ঠিকানা ও 3 কপি স্ট্যাম্প আকারের রঙ্গীন ফটোসহ ফরমের অন্যান্য তথ্য পূরণ করতে হবে।

online motorcycle registration check Bangladesh

(Visited 1,738 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *