অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা জুন ২০২২

অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা জুন ২০২২

ক্যাডার ও নন-ক্যাডারদের জন্য বিভাগীয় পরীক্ষার – বছরে দুইবার বিভাগীয় পরীক্ষা অনুষ্ঠিত হয় – অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা জুন ২০২২

অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা, জুন-২০২২ এ অংশগ্রহণেচ্ছুক কর্মকর্তাদের পরীক্ষা গ্রহণ সংক্রান্ত– বাংলাদেশ সিভিল সার্ভিস ক্যাডারভুক্ত ও নন-ক্যাডার কর্মকর্তাদের জন্য অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা, জুন-২০২২ এর বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগামী ২৩ জুন ২০২২ তারিখ হতে ২৫ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত অনলাইনে | (www.bpsc.gov.bd অথবা http://bpsc.teletalk.com.bd) আবেদনপত্র দাখিল করা যাবে। আবেদনপত্রের হার্ডকপি ১৪ আগস্ট ২০২২ তারিখের মধ্যে কমিশন সচিবালয়ে প্রেরণ করতে হবে, অন্যথায় বাতিল বলে গণ্য হবে। .

অর্ধ-বার্ষকী বিভাগীয় পরীক্ষা, জুন-২০২২ এ অংশগ্রহণে ইচ্ছুক বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাদের ২৩-০৬-২০২২ থেকে ২৫-০৭-২০২২ তারিখের মধ্যে অনলাইনে আবেদন দাখিলপূর্বক ১৪-০৮-২০২২ তারিখের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমে প্রিন্টেড কপি বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়ে প্রেরণ করতে হবে।

উক্ত পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক তার অধীনে কর্মরত কর্মকর্তাদের আবেদন পত্র ও সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই-বাছাইপূর্বক আগামী ৩১ জুলাই ২০২২ তারিখের মধ্যে বিশেষ বাহক মারফত জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখায় প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হয়েছে।

অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা জুন ২০২২ / ক্যাডারদের বিভাগীয় পরিক্ষার তারিখ

বিসিএস ক্যাডারগণ প্রতি বছর দুইবার বিভাগীয় পরীক্ষার অংশগ্রহণ করেন। বিভাগীয় পরীক্ষায় উত্তীর্ণ হলেই সিনিয়র স্কেল

অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা জুন-২০২২

অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা জুন ২০২২ বিজ্ঞপ্তি

অনলাইনে আবেদনপত্র [অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষার ফরম পূরণের নিয়মাবলি ২০২২

  1. বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের ওয়েব সাইট www.bpsc.gov.bd অথবা http://bpsc.teletalk.com.bd ওপেন করে অনলাইন রেজিস্ট্রেশন সেবা বক্সে বিভাগীয় পরীক্ষা লিংকে ক্লিক করে নিম্নলিখিত ধাপগুলাে অনুসরণ করতে হবে: Application for departmental examination cadre/Non Cadre Session – June-2022 Cadre/Non Cadre Name 2 Submit
  2. Online ফরম পূরণের পূর্বে পরীক্ষার্থীগণ Instruction অংশটি Download করে প্রতিটি নির্দেশনা ভাল করে পড়বেন। Online Form-এ ৪ (চার)টি Section রয়েছে,
  3. Section-1: Personal Details, Section2: Service Related Information,
  4. Section-3: Examination Related Information,
  5. Section-4: ছবি এবং স্বাক্ষর প্রদানের জন্য পৃথক নির্দেশাবলী রয়েছে। প্রতিটি নির্দেশনা এবং Online এর BPSC Departmental (Cadre/Non Cadre) Form এর প্রতিটি Field এ প্রদত্ত তথ্য সূক্ষভাবে অনুসরণ করে Form পূরণ করতে হবে। এ জন্য পরীক্ষার্থীদের National ID নম্বর, ছবির ইমেজ ৩০০x৩০০ পিক্সেলস (pixels), ফাইল সাইজ ১০০ কেবি’র কম এবং স্বাক্ষরের ইমেজ ৩০০X ৮০ পিক্সেলস (pixels), ফাইল সাইজ ৬০ কেবি’র কম হতে হবে।
  6. পরীক্ষা অনুষ্ঠানের পূর্বে যােগ্য ও অযােগ্য প্রার্থীর তালিকা কর্ম কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে এবং প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানাে হবে।
  7. যােগ্য প্রার্থীগণকে কমিশনের ওয়েবসাইট হতে download করে প্রবেশপত্র প্রিন্ট করে সংগ্রহ করতে হবে।

আবেদন করতে সমস্যা হলে কার সহায়তা পাওয়া যাবে?

অনলাইনে আবেদন ফরম পূরণে কোনাে সমস্যা হলে ৫৫০০৬৬৬৮ অথবা ৫৫০০৬৭১৩ নম্বরে যােগাযােগ করার জন্য অনুরােধ করা হলাে। জটিলতা এড়ানাের লক্ষ্যে অপেক্ষা না করে দ্রুত আবেদনপত্র দাখিলের সকল কার্যক্রম সম্পন্ন করার জন্য প্রার্থীগণকে পরামর্শ দেওয়া হয়েছে।

অর্ধ-বার্ষিকী বিভাগীয় পরীক্ষা জুন ২০২২ : ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *