Aroggo অ্যাপে ঔষুধের অর্ডার করুন

জরুরি ঔষুধের দাম তালিকা ২০২২ । যে ১০ টি ঔষুধ বাসায় রাখার চেষ্টা করবেন

ডাক্তারের পরমর্শ ব্যতীত কোন ঔষুধই খাওয়া উচিৎ নয় – অসহ্য বা উপায় নেই এমন অবস্থা ছাড়া আপনি ঔষুধ সেবন করবেন না – জরুরি ঔষুধের দাম তালিকা ২০২২

যে ১০ টি ঔষুধ বাসায় রাখার চেষ্টা করবেন – গুগল সার্চ করলেই ঔষুধ সম্পর্কে ও দাম সম্পর্কে ধারণ পাওয়া যায়। তবে ওয়েবসাইটের তথ্য ও গুগল সার্চ যে তথ্য দেয় তার উপর ভিত্তি করে কোন ঔষুধ সেবন করতে যাবেন না। হিতে বিপরীত হতে পারে। ডাক্তারও জানে কি ধরনের রোগের জন্য পারিপাশ্বিক ঔষুধ প্রেসক্রাইভ করতে হবে। তাই ডাক্তারের পরামর্শে ঔষুধ সেবন করুন।

ঘরে বসে ঔষুধ ক্রয়ের উপায় কি? আরোগ্য সারা বাংলাদেশ জুড়ে ফ্রী হোম ডেলিভারি দিচ্ছে। আপনি জেলা, উপজেলা বা গ্রাম যেখানেই থাকুন বা যার কাছেই পাঠাতে চান আরোগ্যে সেখানেই আপনার ঔষধ পাঠিয়ে দিবে। সব চেয়ে বড় কথা হচ্ছে সঠিক দামে ও দুষ্প্রাপ্য ঔষুধ এখানে থেকে ক্রয় করা যায়।

ডাক্তার দেখানোর দূর্মূল্যের বাজারে আপনি অনলাইনে DOC TIME অ্যাপের মাধ্যমে ডাক্তার দেখাতে পারেন স্বল্প খরচে এবং ওষুধ কেনার জন্য Aroggo অ্যাপটি ব্যবহার করতে পারেন। অ্যাপ ব্যবহারে ডাক্তার দেখানো এবং ঔষুধ ক্রয়ে কিছুটা হলেও সাশ্রয় হবে। তাছাড়া DOC TIME অ্যাপে আপনি দেশের সরকারি হসপিটাল সহ দেশি বিদেশী ডাক্তার দেখাতে পারবেন। আরোগ্য অ্যাপের মাধ্যমে পাওয়া যাচ্ছে না এমন ঔষুধ বাসায় পেয়ে যাবেন।

প্রাথমিক চিকিৎসার প্রয়োজনীয় উপকরণ ২০২২ / First AID Treatment Medical Tools List 2022

দৈনন্দিন জীবনে প্রাথমিক চিকিৎসা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় । মহামারীর সময় প্রাথমিক চিকিৎসা জানা আরও বেশি প্রয়োজনীয়। প্রাথমিক চিকিৎসা জীবন বাঁচাতে সাহায্য করে ।

দৈনন্দিন জীবনে প্রাথমিক চিকিৎসা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় । মহামারীর সময় প্রাথমিক চিকিৎসা জানা আরও বেশি প্রয়োজনীয়। প্রাথমিক চিকিৎসা জীবন বাঁচাতে সাহায্য করে ।

স্বাস্থ্য বাতায়ন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় পরিচালিত একটি সেবা। এই স্বাস্থ্য বাতায়নের হেল্পলাইন ১৬২৬৩ এ কল করে আপনি স্বাস্থ্য সংক্রান্ত যেকোন বিষয়ে সরাসরি ডাক্তারের পরামর্শ নিতে পারেন। এই হেল্পলাইন দিনরাত ২৪ ঘন্টা আপনার সেবায় নিয়োজিত।

জরুরি ঔষুধের তালিকা ২০২২ । যে ১০ টি ঔষধ আপনারা সবাই বাসায় রাখবেন

  1. Sergel 20 mg । দাম ৭ টাকা পিস। গ্যাস্ট্রিকের সমস্যা হলে সকালে ও রাতে খালি পেটে খাবেন।
  2. Viset 50 mg বা Algin 50 mg । দাম ৮ টাকা পিস। যে কোন পেট ব্যথা বা মহিলাদের পিরিয়ডের সময় ব্যাথা হলে ভরা পেটে খাবেন।
  3. Napa Extra বা Napa Extend । দাম ৩ টাকা পিস । জ্বর বা ব্যাথা হলে খাবেন।
  4. Ecosprin 75 mg । দাম ৮ টাকা পাতা । বুকে চাপ চাপ ব্যাথা হলে খাবেন।
  5. Flagyl 400 mg বা Filmet 400 mg । দাম ১.৬ টাকা পিস । পাতলা পায়খানা বা আমাশয় হলে খাবেন।
  6. Tufnil 200 mg । দাম ১০ টাকা পিস । প্রচন্ড মাথা ব্যাথা হলে খাবেন।
  7. Rolac 10 mg বা Tory 90 mg । দাম ১২ টাকা পিস । দাঁত ব্যাথা হলে খাবেন।
  8. Rupa 10 mg বা Fexo 120 mg । দাম ১২ টাকা পিস । স্বদি ঠান্ডা, কাশি বা এলার্জি হলে খাবেন।
  9. Emistat 8 mg । দাম ১১ টাকা পিস । বমি হলে খাবেন।
  10. Tenoloc 50 mg বা Amdocal 5 mg । দাম ০.১১ পয়সা পিস । হঠাৎ প্রেশার বেড়ে গেলে খাবেন।

বি:দ্র: প্রাথমিক চিকিৎসা হিসাবে ঔষধগুলাে হাতের কাছে রেখে দিবেন (প্রয়ােজনে ডাক্তারের স্মরণাপন্ন হবেন)। উল্লেখ্য ব্যথার ঔষধ সব সময় ভরা পেটে খাবেন এবং খাবারের আগে গ্যাস্ট্রিকের ঔষধ খেয়ে নেবেন। সূত্র: মেডিকেল ইনফরমেশন

স্মার্টফোনে ডাক্তার দেখালে টেস্ট করবেন কোথায়?

জি আপনি ডক টাইম অ্যাপে ডাক্তার দেখাতে পারেন। ডাক্তারের পরামর্শে লোকাল কোন ডায়গনস্টিক সেন্টারে প্যাথলজিক্যাল টেস্ট করিয়ে আপনি অনলাইন অ্যাপে ডাক্তারকে দেখিয়ে ঔষুধের প্রেসক্রিপশন পেতে পারেন। মাত্র ১০০ টাকায় ডাক্তার দেখানোর সুযোগ রয়েছে তাছাড়া ফলোআপের জন্যও ছাড়া পাওয়া যায়। ৭০০-৮০০ ডাক্তার মধ্য থেকে আপনার পছন্দের ডাক্তার বেছে নেয়ার সুযোগ রয়েছে। বিকাশ বা ভিসা কার্ড দিয়ে ঘরে বসেই পেমেন্ট ও ডাক্তার দেখাতে পারেন। অন্যদিকে দোকানে দোকানে ঘুরে ঔষুধ না খুজে। আরোগ্য অ্যাপে ঔষুধের অর্ডার করুন।

(Visited 2,442 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *