Latest News

জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ । ২৬ নভেম্বরের পরও রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধির নির্দেশনা জারি

বাংলাদেশ সরকার ডিজিটালাইজেশন উদযাপনের জন্য জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করবে – দিনটিকে স্বরণীয় করে রাখার জন্য কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে – জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২

দেশব্যাপী ৬ষ্ঠ জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে অনলাইন কুইজ প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত প্রতিযোগিতায় আগামী ০১ নভেম্বর-২৬ নভেম্বর, ২০২২ তারিখের মধ্যে নিম্নবর্ণিত ০৩টি গ্রুপে অংশগ্রহণকারীরা অনলাইনে নিবন্ধন করতে পারবেন।

ক-গ্রুপে – ৮-১২ বছর বয়সী বাংলাদেশী শিশু-কিশোরগণ- -গ্রুপে – ১৩-১৮ বছর বয়সী শিশু-কিশোরগণ এবং
গ-গ্রুপে – ১৯ থেকে তদুর্ধ বয়সী বাংলাদেশী নাগরিকগণ। উল্লেখ্য, প্রতিটি গ্রুপ হতে ৭ জন করে সর্বমোট ২১ জন বিজয়ীকে পুরস্কার হিসেবে ল্যাপটপ এবং স্মার্ট ফোন প্রদান করা হবে। ডিজিটাল বাংলাদেশ দিবস অনলাইন কুইজ প্রতিযোগিতা সংক্রান্ত বিস্তারিত নির্দেশনাবলী নিচে দেখে নিন। অংশগ্রহণ করতে ভিজিট করুন: www.quiz.digitalbangladesh.gov.bd, www.ictd.gov.bd এবং www.doict. gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

পুরস্কার হিসেবে থাকছে ২১টি (ল্যাপটপ ও স্মার্ট ফোন)।  রেজিস্ট্রেশন চলবে ২৬ নভেম্বর ২০২২ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত এবং খুব শিঘ্রই সময় বৃদ্ধি করা হবে।

লনলাইন কুইজ প্রতিযোগীতা ২০২২ / জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২

জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ সময় বৃদ্ধির নির্দেশনা জারির কপি দেখুন: ডাউনলোড

Caption: Quiz regi time extansion notice

কুইজে অংশগ্রহণের নিয়মাবলী ২০২২ । যে শর্ত পূরণ করতে হবে

  1. একজন প্রতিযোগী একবারই অংশগ্রহণ করতে পারবেন।
  2. কুইজে অংশগ্রহণ করার পূর্বে প্রোফাইল সম্পন্ন করতে হবে । প্রত্যেকের জন্য বরাদ্দকৃত সময় ২১ মিনিট।
  3. সকল প্রশ্নের মান সমান (১ নম্বর)
  4. সকল প্রশ্নের উত্তরের জন্য চারটি বিকল্প থেকে একটি সঠিক উত্তর বাছাই করতে হবে (এমসিকিউ)
  5. কম সময়ে সর্বোচ্চ সংখ্যক সঠিক উত্তরদাতা থেকে বিজয়ী নির্বাচন করা হবে।
  6. চূড়ান্ত বিজয়ীদের ক্ষেত্রে বয়স যাচাই সাপেক্ষে পুরষ্কার প্রদান করা হবে। ভুল/মিথ্যা তথ্য দিয়ে অংশগ্রহন করলে তাকে প্রতিযোগিতা থেকে বাতিল বলে গণ্য করা হবে।
  7. প্রতিযোগিতা বাস্তবায়নের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পৃক্ত ব্যক্তি ও পরিবারবর্গ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না ।

কোথায় রেজিস্ট্রেশন করতে হবে?

ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য এখনই নিবন্ধন করুন। নিবন্ধন করতে ক্লিক করুনঃ https://quiz.digitalbangladesh.gov.bd/registration. নিবন্ধন শেষে প্রোফাইল হালনাগাদ করুন। নিবন্ধনের সময়সীমা ২৬ নভেম্বর ২০২২ রাত ১১ঃ৫৯ মিনিট। খুব শিঘ্রই সময় বৃদ্ধির নোটিশ প্রদান করা হবে।

নিবন্ধন শেষে প্রোফাইল হালনাগাদ করুন। নিবন্ধনের সময়সীমা ২৬ নভেম্বর ২০২২ রাত ১১ঃ৫৯ মিনিট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *