জেলা পরিষদ শিক্ষা বৃত্তি ২০২২

জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২২ | Zilla parishad education scholarship

জেলা পরিষদ শিক্ষা বৃত্তির আবেদন করা যাবে অনলাইনে এবং ডাক যোগে পাঠানো যাবে – জেলা পরিষদ শিক্ষাবৃত্তির আবেদন করুন এখনই – শিক্ষা বৃত্তি

Education scholarship –some of Zila Parishad has declared education scholarships for SSC and HSC Pass out students. You can try to get your stipend or scholarship from Zila Parishad by online application or offline Application to get a chance to receive a monthly scholarship from the government office.

শিক্ষা বৃত্তির জন্য জিপিএ কত লাগবে?- জিপিএ/সিজিপিএ/সমমানের ফলাফলে ৫ স্কেলে ৩.৫ এবং ৪ স্কেলে ৩.০০ পয়েন্টের নীচে প্রাপ্ত শিক্ষার্থীদের আবেদন করার প্রয়োজন নেই। শিক্ষা বৃত্তি প্রদানের ক্ষেত্রে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে । সরকারী কর্মচারীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ এবং অন্যান্যদের ক্ষেত্রে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান বা মেয়রের নিকট থেকে আয় সনদ নিতে হবে ।

আবেদন দাখিল করার পূর্বে যাচাই করুন ও প্রিন্ট করুন। প্রিন্ট কপিটি প্রমানক হিসেবে সংরক্ষণ করুন। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের এসএমএস বা ই-মেইলের মাধ্যমে অবহিত করা হবে , অত:পর নির্বাচিত প্রার্থীগণ কর্তৃক বিভাগীয় / প্রতিষ্ঠান প্রধানের সুপারিশসহ প্রিন্ট কপি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে দাখিল করতে হবে এবং সকল মূল কাগজপত্র ( সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, মার্কশীট, আয় সনদ, জাতীয় পরিচয় পত্র ইত্যাদি ) প্রর্দশন করতে হবে । খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ শিক্ষা বৃত্তির জন্য ক্লি করুন

জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২২ / সরকারি স্কলারশিপ পেতে এখনই আবেদন করুন।

জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২২ | Zilla parishad education scholarship

জেলা পরিষদ শিক্ষাবৃত্তি ২০২২

Caption: This circular is applicable for Naogaon but some others opportunity is linked bellow.

যে সকল জেলা পরিষদ স্কলারশিপ দিচ্ছে তাদের তালিকা ২০২২

  1. জেলা পরিষদ নওগাঁ শিক্ষা বৃত্তি সার্কুলার ২০২২
  2. খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ শিক্ষা বৃত্তির সার্কুলার ২০২২
  3. পাবনা জেলা পরিষদ শিক্ষা বৃত্তি ২০২২
  4. সিলেট জেলা পরিষদ শিক্ষা বৃত্তি ২০২১ (মেয়াদ শেষ)

প্রতিবছরই কি এসব জেলা পরিষদ হতে শিক্ষা বৃত্তি পাওয়া যায়?

হ্যাঁ দরিদ্র এবং পিছিয়ে পড়া জনগোষ্টি হতে শিক্ষার্থীদের এগিয়ে নিতেই মূলত এসব শিক্ষা বৃত্তি দেওযা হয়। যে সকল জেলাগুলোতে শিক্ষার হার ভাল এবং উন্নত জীবন ব্যবস্থা রয়েছে সে সকল জেলায় শিক্ষা বৃত্তি দেওয়া হয় না। সাধারণত নিপিড়িত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। প্রত্যন্ত অঞ্চলের জেলা পরিষদগুলো শিক্ষা বৃত্তি প্রদান করে থাকে।

(Visited 1,312 times, 2 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *