নতুন ভোটার আইডি কার্ড কবে দিবে ২০২২, বাংলাদেশ নির্বাচন কমিশন ভোটার আইডি কার্ড, স্মার্ট কার্ড বিতরণের সময়সূচী ২০২১ চট্টগ্রাম pdf, স্মার্ট কার্ড চেক নির্বাচন কমিশন বাংলাদেশ, স্মার্ট কার্ড অনলাইনে স্মার্ট কার্ড ডাউনলোড, বাংলাদেশের স্মার্ট কার্ড কোথায় তৈরি হয়, ১০ ডিজিটের জাতীয় পরিচয় পত্র চেক,

নতুন ভোটার আইডি কার্ড কবে দিবে ২০২২ । সকল ভোটারদের খসড়া ভোটার তালিকা প্রকাশের তারিখ ঘোষণা

নতুন ভোটার হয়েছেন প্রশ্ন আসতে পারে স্মার্ট কবে পাব? – এবার যারা নতুন ভোটার হয়েছেন তাদের স্মার্ট কার্ড পেতে দেরি হবে – জন্মতারিখ ০১-০১-২০০২ এর পরে হলে স্মার্ট কার্ড এখনো প্রিন্ট হয়নি

নতুন ভোটারগণ আইডি কার্ড কবে পাবেন? এ যারা ভোটার হিসাবে নিবন্ধিত হয়ে NID কার্ড পাচ্ছেন, তাদের ভিতর যাদের জন্মতারিখ ০২-০১-২০০৫ পর্যন্ত, তাদের খসড়া ভোটার তালিকা ২০২৩ সালের জানুয়ারি মাসে প্রকাশিত হবে। উক্ত খসড়া ভোটার তালিকা প্রকাশিত হওয়ার পরে উক্ত খসড়া ভোটার তালিকায় নাম আছে এমন কারো কোনো তথ্যে ভুল থাকলে তিনি ২০২৩ সালের জানুয়ারি মাসে বিনা খরচে ফ্রি ফ্রি তার তথ্য সংশোধন করে তার NID কার্ডের তথ্যের ভুল সংশোধন করে নিতে পারবেন। জাতীয় পরিচয়পত্র সংশোধন ২০২২ । আগামী জানুয়ারি মাসে বিনা খরচে সংশোধন করা যাবে। তবে অনলাইন হতে ডাউনলোড করে প্রিন্ট করে নিতে হবে। খুব তারাতারিই স্মার্ট পাবেন না, চলমান ভোটাদের পূর্বের ভোটারদেরই স্মার্ট কার্ড বিতরণ বাকী রয়েছে। নতুন ভোটার তালিকা হালনাগাদ ২০২২ । আপনার এলাকায় ভোটার হালনাগাদ কবে হবে?

বর্তমানে সারা বাংলাদেশে একযোগে ভোটার তালিকা হালনাগাদ-২০২২ চলমান রয়েছে। যার কারণে নতুন ভোটারদের এনআইডি নম্বর পেতে দেরি হচ্ছে। এ কার্যক্রমে অন্তর্ভুক্ত সকল ভোটারদের খসড়া ভোটার তালিকা আগামী ২ জানুয়ারি ২০২৩ ইং তারিখে প্রকাশ করা হবে। উল্লেখিত তারিখের মধ্যে পর্যায়ক্রমে ভোটাদের প্রদত্ত মোবাইল নম্বরে এনআইডি নম্বর সম্বলিত এসএমএস প্রেরণ করা হবে। প্রকাশিত খসড়া ভোটার তালিকায় কারো তথ্য ভুল থাকলে উপযুক্ত দলিলাদিসহ অত্র কার্যালয়ে ১৭ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে আবেদন দাখিল করা যাবে এবং চূড়ান্ত ভোটার তালিকা আগামী ২ মার্চ ২০২৩ তারিখে প্রকাশ করা হবে। উল্লেখিত তারিখ পর্যন্ত সকল ভোটারদের ধৈর্য সহকারে অপেক্ষা করার জন্য অনুরোধ করা হয়েছে। সূত্র দেখুন

স্মার্ট কার্ড চেক করার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশন থেকে টাইপ করুন PC < স্পেস>ভোটার স্লিপ নম্বর বা আইডি কার্ড নাম্বার । তারপর পাঠিয়ে দিতে হবে ১০৫ নম্বরে। ফিরতি মেসেজে আপনার স্মার্ট কার্ড স্ট্যাটাস জানানো হবে

Smart Card Distribution Status Check 2022– স্মার্ট কার্ড এর তথ্য জানতে চাইলে আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর অথবা ফর্ম নম্বর এবং জন্ম তারিখ দিন। স্মার্ট কার্ড বিতরনের তারিখ ঘোষণা করার পর আপনি অনলাইন থেকে services.nidw.gov.bd/nid-pub/card-status এই লিংকে প্রবেশ করে আপনার এনআইডি নম্বর এবং জন্ম তারিখ দিয়ে ক্যাপচা এন্ট্রি করে খুব সহজেই বক্স আইডি এবং ক্যাম্প আইডি বের করা যাবে।

২০০৮ থেকে ২০১৫ ভোটার হওয়া নাগরিকের স্মার্ট কার্ড বিতরণ হচ্ছে / আপনার নিকটস্থ ইউপিতে আপনিও খোজ রাখুন।

যে সকল নাগরিক ওয়ার্ড ভিত্তিক স্মার্ট এনআইডি কার্ড বিতরণ এর সময় স্মার্ট এনআইডি কার্ড সংগ্রহ করতে পারেননি আপনারা নিজ ইউনিয়ন ভিত্তিক বার দেখে নির্দিষ্ট সময়ে উপজেলা নির্বাচন অফিস, বেলাবো, নরসিংদী কার্যালয় থেকে আপনার স্মার্ট এনআইডি কার্ড সংগ্রহ করতে পারবেন।

স্মার্ট এনআইডি কার্ড সংগ্রহ করতে আপনার পূর্বের প্লাস্টিক আইডি কার্ডটি অবশ্যই সাথে নিয়ে আসতে হবে এবং একজনের কার্ড অন্য কেউ সংগ্রহ করতে পারবেন না।

How to get Smart Card Status from services.nidw.gov.bd/nid-pub/card-status

  1. Just google by nidw.gov.bd
  2. Select from 1st Link: Election Commission Bangladesh
  3. Click Menu Smart Card Status from left side of This website
  4. You will be redirected to https://services.nidw.gov.bd/nid-pub/card-status
  5. Fillup the form: স্মার্ট কার্ড স্ট্যাটাস
  6. Input জাতীয় পরিচয়পত্র নম্বর / ফর্ম নম্বর
  7. Input জন্ম তারিখ
  8. Captcha Entry করুন ছবিতে প্রদর্শিত কোডটি প্রবেশ করান।
  9. সাবমিট বাটনে ক্লিক করুন।
  10. উপরের চিত্রের মত তথ্য দেখতে পাবেন।
  11. CTRL P দিয়ে প্রিন্ট করে নিন।

মেসেজ দিয়ে কি চেক করা যায় কবে স্মার্ট কার্ড পাবো?

হ্যাঁ চেক করা যায়। আপনি মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SC লিখে স্পেস দিয়ে NID লিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি নম্বর লিখতে হবে। আপনার এনআইডি নম্বর যদি ১৩ ডিজিটের হয়, তাহলে এনআইডি নম্বরের শুরুতে জন্ম সাল যুক্ত করে নিবেন। আপনার টাইপ করা SC 19889319959577777 মেসেজটি ১০৫ নম্বরে যে কোন সিম অপারেটর থেকে পাঠালেই ফিরতি মেসেজে আপনার স্মার্টকার্ড বিতরণের তথ্য পাবেন।

যদি এরকম উত্তর আসে “Your card distribution date is not scheduled yet, please try later” তাহলে বুঝতে হবে আপনার স্মার্টকার্ড বিতরণের তারিখ ও স্থান এখনও নির্ধারিত হয়নি। সুতরাং কিছুদিন পর পর এভাবে ট্রাই করতে থাকুন এবং অপেক্ষা করতে থাকুন।

Smart Card Status Checking System । স্মার্ট কার্ড স্ট্যাটাস জানার উপায় ২০২২

(Visited 3,195 times, 12 visits today)

2 comments

  1. আমি গত ৩০/০৮/২০২২ তারিখে ছবি ও ফিঙগার দিয়েছি এখনও মেসেজে এনআইডি নম্বর পাচ্ছি না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *