ব্রুনাই সরকারের বৃত্তি ২০২৩ | বাংলাদেশী শিক্ষার্থীরা বৃত্তি নিয়ে বিদেশে পড়াশুনার জন্য যেতে পারবে

ব্রুনাই সরকারের বৃত্তি ২০২৩ | বাংলাদেশী শিক্ষার্থীরা বৃত্তি নিয়ে বিদেশে পড়াশুনার জন্য যেতে পারবে

ব্রুনাইতে যারা পড়াশুনার করতে চান তাদের জন্য সুবর্ণ সুযোগ-সরকারিভাবে আপনি পড়াশুনার জন্য স্কলারশীপ নিয়ে দেশে যেতে পারবেন – ব্রুনাই সরকারের বৃত্তি ২০২৩

বিদেশে স্কলারশীপ ২০২৩–Diploma, Undergraduate, Degree and Postgraduate (Master’s) পর্যায়ে নিম্নলিখিত ০৫ টি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য উল্লিখিত বৃত্তির অধীন প্রার্থী মনোনয়নের লক্ষ্যে বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে আবেদন আহবান করা হয়েছে।

কোন কোন বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করা যাবে? ক) Universiti Brunei Darussalam (UBD); খ) Universiti Islam Sultan Sharif Ali (UNISSA); গ) Universiti Teknologi Brunei (UTB); ঘ)  Kolej Universiti Perguruan Ugama Seri Begawan (KUPU SB); Politeknik Brunei. দূতাবাস থেকে প্রেরিত বৃত্তি সংক্রান্ত কাগজপত্রাদি এতৎসঙ্গে সংযুক্ত (পৃষ্ঠা: ৫-১০) যুক্ত করা হয়েছে। যা এখানে দেওয়া লিংখ হতে ডাউনলোড করতে পারবেন -PDF Download

আবেদনের শেষ তারিখ কবে? Online লিংকটি ১৫ জানুয়ারি ২০২৩ সকাল ০৯.০০ টা থেকে ৩১ জানুয়ারি ২০২৩ রাত ১২.০০ টা পর্যন্ত খোলা থাকবে। হার্ডকপি মন্ত্রণালয়ে জমাদানের শেষ তারিখ ০১ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখ বুধবার বিকাল ৩.৩০ টা। উল্লেখ্য, উল্লিখিত স্থান ব্যতীত অন্য কোথাও আবেদন জমা দেয়া হলে তা বিবেচিত হবে না। অসম্পূর্ণ আবেদন গ্রহণযোগ্য নয়। প্রার্থীদের প্রাথমিক বাছাই চূড়ান্তকরণের ক্ষমতা এ সংক্রান্ত কমিটি সংরক্ষণ করে।

উচ্চশিক্ষার জন্য বিদেশে পড়াশুনার সুযোগ / ৫টি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশী শিক্ষার্থী পড়াশুনা করতে পারবেন

ব্রুনাইতে পড়াশুনার জন্য কেন যাবে?

ব্রুনাই সরকারের বৃত্তি ২০২৩ | বাংলাদেশী শিক্ষার্থীরা বৃত্তি নিয়ে বিদেশে পড়াশুনার জন্য যেতে পারবে

http://apply.ubd.edu.bn/orbeon/uis-welcome

ব্রুনাই স্কলারশীপ ২০২৩ । Scholarship এ বিদেশে পড়াশুনার শর্তাবলি

  1. Not exceed the age of 25, for Undergraduate and Diploma Programmes, and the age of 35, for Postgraduate Master’s Degree Programmes, on the first day of July on the year when the course/ Programme starts.
  2. Be Proficient in English with a credit 6 at GCE ‘O’ Level Examination or a Grade ‘C” in IGCSE English (as a second language) or an IELTS score of 6.0 or a TOFEL minimum score of 550.
    প্রাথমিক তথ্য ফরম (পৃষ্ঠা:
  3. অনলাইন পূরণপূর্বক শিক্ষা মন্ত্রণালয়ের নিম্নোক্ত লিংকে Submit করতে হবে: 202.72.235.210 / Scholarship / brunei
  4. BDGS Application Form. ডাউনলোড করে এ আবেদন অনলাইন পূরণ পূর্বক http://apply.ubd.edu.bn/orbeon/uis-welcome / লিংকে Submit করতে হবে।
  5. প্রার্থীকে ব্রুনাই সরকারের এবং বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দুটি লিংকেই অনলাইন আবেদন করতে হবে। শিক্ষা মন্ত্রণালয়ের Online আবেদন পূরণের গাইড লাইন সংযুক্ত করা হলো (পৃষ্ঠা-৪)।
  6. Online লিংকটি ১৫ জানুয়ারি ২০২৩ সকাল ০৯.০০ টা থেকে ৩১ জানুয়ারি ২০২৩ রাত ১২.০০ টা পর্যন্ত খোলা থাকবে।
  7. আবেদনকারীকে সংশ্লিষ্ট সার্টিফিকেট, মার্কশিট, পাসপোর্ট এবং জাতীয় পরিচয়পত্র, পুলিশ ক্লিয়ার‍্যান্স সার্টিফিকেট এবং অন্যান্য সকল ডকুমেন্ট এর সত্যায়িত কপিসহ আবেদনপত্রের Hard Copy সচিবালয়ের ২নং গেইট সংলগ্ন অভ্যর্থনা কক্ষে নির্ধারিত বক্সে সকাল ০৯টা থেকে বিকাল ৩:৩০টা পর্যন্ত জমা প্রদান করতে হবে।
  8. খামের উপর আবশ্যিকভাবে প্রেরক, প্রাপক (উপসচিব, বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখা, কক্ষ নং: ১৭০৬, ভবন নং ০৬, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয় ঢাকা), ID/ Tracking Number এবং Program-এর নাম উল্লেখ করতে হবে।
  9. হার্ডকপি মন্ত্রণালয়ে জমাদানের শেষ তারিখ ০১ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখ বুধবার বিকাল ৩.৩০ টা। উল্লেখ্য, উল্লিখিত স্থান ব্যতীত অন্য কোথাও আবেদন জমা দেয়া হলে তা বিবেচিত হবে না। অসম্পূর্ণ আবেদন গ্রহণযোগ্য নয়।
  10. প্রার্থীদের প্রাথমিক বাছাই চূড়ান্তকরণের ক্ষমতা এ সংক্রান্ত কমিটি সংরক্ষণ করে।

ব্রুনাই দারুসসালাম বৃত্তি 2023/2024 এর Online আবেদন ফর্ম পূরনের নির্দেশনা?

আবেদনকারীকে অবশ্যই online এ আবেদন করতে হবে। প্রার্থীকে Program Name এর Drop down List থেকে আবশ্যিকভাবে পছন্দ নির্বাচন করতে হবে। পছন্দের বিষয় (Preferred Subject) এর নাম লিখতে হবে এবং প্রয়োজনীয় তথ্য input দিয়ে submit button এ Click করতে হবে। Online ফরম এ submit button এ Click করার পর প্রার্থীর প্রদত্ত e-mail ঠিকানায় প্রার্থীর ID Password চলে যাবে। প্রার্থীকে e-mail open করে Active Link এ Click করে ID এবং Password প্রদান করে আবেদন পত্রটি Activation করতে হবে। ই-মেইল সাথে সাথে না পাওয়া গেলে Spam/ Junk mail এ চেক করতে হবে। প্রার্থীকে % of mark সঠিক ভাবে লিখতে হবে। এক্ষেত্রে online আবেদন এর নিচে লাল কালিতে উদাহরণ অনুসরণ করা যেতে পারে। Number এবং password প্রদান করত: আবেদনপত্রটি Edit Application ও Print Preview এর মাধ্যমে প্রয়োজনীয় Edit ও Print করা যাবে।আবেদন পত্রটি Print করে Print কপিসহ চাহিত সকল Hard copy documents বিজ্ঞপ্তিতে প্রদত্ত ঠিকানায় জমা দিতে হবে। Online ফরম পূরণ সম্পর্কিত কোন সমস্যার জন্য scholar.banbeis@gmail.com তে e-mail করা যাবে।

(Visited 248 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *