সমাজসেবা অধিদপ্তর থেকে ভাতা ও শিক্ষা উপবৃত্তি ২০২২ । অক্টোবর’২২ হতে প্রথম কিস্তির টাকা উপকারভোগীর হিসাবে ট্রান্সফার শুরু হয়েছে।

সমাজসেবা অধিদপ্তর থেকে ভাতা ও শিক্ষা উপবৃত্তি ২০২২ । অক্টোবর’২২ হতে প্রথম কিস্তির টাকা উপকারভোগীর হিসাবে ট্রান্সফার শুরু হয়েছে।

সরকারি ভাতা প্রদান শুরু হয়েছে তাই আজই ইউপি ও সমাজসেবায় খোজ নিন – সমাজসেবা অধিদপ্তর থেকে ভাতা ও শিক্ষা উপবৃত্তি পাচ্ছেন ১ কোটি ০৮ লক্ষ ২১ হাজার ৪২ জন মানুষ – সমাজসেবা অধিদপ্তর থেকে ভাতা ও শিক্ষা উপবৃত্তি ২০২২

কবে থেকে সরকারি ভাতা দেওয়া হবে? – ২০২২-২৩ অর্থবছরে সমাজসেবা অধিদপ্তর এর মাধ্যমে সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির আওতাধীন ভাতা ও শিক্ষা উপবৃত্তি পাচ্ছেন ১ কোটি ০৮ লক্ষ ২১ হাজার ৪২ জন মানুষ। বয়স্কভাতা কর্মসূচিতে মাসিক ৫০০ টাকা হারে ৫৭.০১ লক্ষ জন, বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা ভাতা কর্মসূচিতে মাসিক ৫০০ টাকা হারে ২৪.৭৫ লক্ষ জন, প্রতিবন্ধী ভাতা কর্মসূচিতে মাসিক ৮৫০ টাকা হারে ২৩.৬৫ লক্ষ জন, হিজড়া জনগোষ্ঠীর বিশেষভাতা কর্মসূচিতে মাসিক ৬০০ টাকা হারে ২৬০০ জন, বেদে জনগোষ্ঠীর বিশেষভাতা কর্মসূচিতে মাসিক ৫০০ টাকা হারে ৫০৬৬ জন এবং অনগ্রসর জনগোষ্ঠীর বিশেষভাতা কর্মসূচিতে মাসিক ৫০০ টাকা হারে ৪৫২৫০ জন G2P পদ্ধতিতে ভাতার অর্থ পাচ্ছেন। বয়স্ক ভাতা আবেদন ২০২২

১৩ অক্টোবর’২২ হতে প্রথম কিস্তির টাকা উপকারভোগীর হিসাবে ট্রান্সফার শুরু হয়েছে। পাসওয়ার্ড পরিবর্তন করেছেন? না করে থাকলে আজই পরিবর্তন করে নিন এবং ব্রাউজারে সেভ না রাখার জন্য অনুরোধ করছি। যার আইডি তিনিই ব্যবহার করবেন। আইডি ও পাসওয়ার্ড নিজ দায়িত্বে সতর্কতার সাথে ব্যবহার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। সূত্র দেখুন

প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি কর্মসূচিতে প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ-মাধ্যমিক ও উচ্চতর স্তরে মাসিক যথাক্রমে ৭৫০, ৮৫০, ৯০০ ও ১৩০০ টাকা হারে ১ লক্ষ জন, হিজড়া জনগোষ্ঠীর শিক্ষা উপবৃত্তি কর্মসূচিতে ১২২৫ জন, বেদে জনগোষ্ঠীর শিক্ষা উপবৃত্তি কর্মসূচিতে ৩৯৯৮ জন এবং অনগ্রসর জনগোষ্ঠীর শিক্ষা উপবৃত্তি কর্মসূচিতে ২১৯০৩ জন G2P পদ্ধতিতে শিক্ষা উপবৃত্তির অর্থ পাচ্ছেন।

সমাজসেবা অধিদপ্তর থেকে ভাতা ও শিক্ষা উপবৃত্তি ২০২২ । অক্টোবর’২২ হতে প্রথম কিস্তির টাকা উপকারভোগীর হিসাবে ট্রান্সফার শুরু হয়েছে।

সরকারি ভাতা প্রাপ্তির ক্ষেত্রে এখন অনলাইন আবেদন ও বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয় তাই নয় ছয় করার কোন সুযোগ নেই। ভাতাভোগকারীর ব্যাংক হিসাব ও মোবাইল ব্যাংকিং বিকাশ ও নগদ একাউন্টে সময়মত ভাতা পৌছে যায়।

Caption: 2022-22 Govt. Vata is being distributed

বয়স্ক ভাতা প্রাপ্তির যোগ্যতা ২০২২ । সবাই বয়স্ক ভাতা পাবেন না কেবল যোগ্য এবং উপযুক্ত ব্যক্তিই বয়স্ক ভাতা প্রাপ্য

  1. সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে;
  2. জন্ম নিবন্ধন/জাতীয় পরিচিতি নম্বর থাকতে হবে;
  3. বয়স পুরুষের ক্ষেত্রে সর্বনিম্ন ৬৫ বছর এবং মহিলাদের ক্ষেত্রে সর্বনিম্ন ৬২ বছর হতে হবে।
  4. সরকার কর্তৃক সময় সময় নির্ধারিত বয়স বিবেচনায় নিতে হবে;
  5. প্রার্থীর বার্ষিক গড় আয় অনূর্ধ ১০,০০০ (দশ হাজার) টাকা হতে হবে;
  6. বাছাই কমিটি কর্তৃক নির্বাচিত হতে হবে।

বিঃ দ্রঃ বয়স নির্ধারণের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সনদ, এসএসসি/সমমান পরীক্ষার সনদপত্র বিবেচনা করতে হবে। এ ক্ষেত্রে কোন বিতর্ক দেখা দিলে সংশ্লিষ্ট কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে বিবেচিত হবে।

চা শ্রমিকেরাও কি সরকারি ভাতা পান?

হ্যাঁ পান – ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচিতে বাৎসরিক একাকলীন ৫০ হাজার টাকা করে মোট ৪০ হাজার জনকে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচিতে ৬০ হাজার জনকে বাৎসরিক এককালীন ৫ (পাঁচ) হাজার টাকা করে G2P পদ্ধতিতে আর্থিক অনুদান প্রদান করা হচ্ছে।

বয়স্ক ভাতা আবেদন Online ২০২২

(Visited 378 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *