শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২৩ । ১ লক্ষ টাকা সহ প্রাইজবন্ড, ক্রেস্ট সার্টিফিকেট ইত্যাদি

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২৩ । ১ লক্ষ টাকা সহ প্রাইজবন্ড, ক্রেস্ট সার্টিফিকেট ইত্যাদি

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২৩ প্রদানের বিষয়টি জেলা ও উপজেলা পোর্টালে ব্যাপক প্রচারসহ বিজ্ঞপ্তি – ১ লক্ষ টাকা সহ প্রাইজবন্ড, ক্রেস্ট সার্টিফিকেট ২০২২

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব কল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ডের তত্ত্বাবধানে যুবদের সামাজিক ক্ষেত্রে অসাধারণ অবদানের জন্য চলতি ২০২২-২০২৩ অর্থবছরে “শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২৩” প্রদানের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে অত্যন্ত সম্মানজনক “শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২৩” প্রদানের মূল লক্ষ্য যুবদেরকে স্বেচ্ছাসেবামূলক কাজে উৎসাহিত করা এবং এর মাধ্যমে দেশপ্রেমে উদ্বুদ্ধ করা। অ্যাওয়ার্ড প্রদানের লক্ষ্যে ইতোমধ্যে বিজ্ঞপ্তি আহবান করা হয়েছে। বিজ্ঞপ্তির শর্তাবলী অনুযায়ী সকল কার্যাদি সম্পাদন পূর্বক ১৫ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে আবেদনের হার্ডকপি নির্ধারিত স্থানে দাখিল করতে হবে। আবেদন ফরম ও ছক ডাউনলোড করুন

পুরস্কার কি কি? ৫টি ক্যাটাগরিতে মোট ১৫টি পুরস্কার প্রদান করা হবে। প্রতিটি পুরস্কার নগদ ১,০০,০০০ (এক লক্ষ) টাকা /প্রাইজবন্ড, একটি সম্মাননা ক্রেস্ট এবং একটি সার্টিফিকেট প্রদান করা হবে।

আবেদনের শেষ তারিখ কত? উপজেলা কমিটির মাধ্যমে জেলা কমিটি বরাবর আবেদনসমূহ প্রেরণের সময়সীমা- ১৬ জানুয়ারি, ২০২৩ খ্রি. হতে ৩০ জানুয়ারি, ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত। জেলা কমিটির মাধ্যমে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে প্রেরণের সময়সীমা : ৩১ জানুয়ারি, ২০২৩ খ্রি. হতে ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রি. তারিখ পর্যন্ত । সংযুক্তি হিসেবে (ক) আবেদনপত্রের তথ্যাদি প্রণয়ন সংক্রান্ত ছক-১, (খ) আবেদনপত্র মূল্যায়ন ছক-২, (গ) মেধাক্রমের শীর্ষ ০৫ (পাঁচ) জনের তালিকা প্রণয়ন সংক্রান্ত ছক-৩ যুক্ত করতে হবে।

মোট ৫টি ক্যাটাগরিতে অবদানের জন্য ১৫টি পুরস্কার প্রদান করা হবে / প্রথম পুরস্কার আছে কি?

প্রতিটি ক্যাটাগরিতে ১ম, ২য় ও তৃতীয় পুরস্কার রয়েছে এবং প্রতিটি পুরস্কারের সাথে ১ লক্ষ টাকা প্রাপ্য হইবে।

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২৩ এর বিজ্ঞপ্তি PDF Download

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড ২০২৩ । আবেদনের শর্তাবলী ২০২২

  1. আবেদনকারীকে অবশ্যই ১৮ হতে ৪৫ বছরের বয়সসীমার নারী-পুরুষ নির্বিশেষে বাংলাদেশের নাগরিক হতে হবে।
  2. অলাভজনক, অরাজনৈতিক এবং অবৈতনিকভাবে স্বেচ্ছাসেবক হিসেবে সেবা ও উন্নয়নমূলক কর্মে নিয়োজিত যুবরাই এ পুরস্কারের যোগ্য হিসেবে বিবেচিত হবেন।
  3. আগ্রহী যুবগণকে স্ব স্ব উপজেলা কমিটির সভাপতি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন দাখিল করতে হবে। তবে মহানগরীর ক্ষেত্রে (যেখানে উপজেলা কার্যালয় নেই) সরাসরি জেলা কমিটির সভাপতি হিসেবে জেলা প্রশাসক বরাবর আবেদন করতে হবে।
  4. উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এবং জেলা পর্যায়ে জেলা প্রশাসক ও যুব উন্নয়ন অধিদপ্তরের সংশ্লিষ্ট উপপরিচালকের কার্যালয়ে আবেদন দাখিল করা যাবে। এ ছাড়া ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা মহানগরীর ক্ষেত্রে জেলা প্রশাসক ও যুব উন্নয়ন অধিদপ্তরের সংশ্লিষ্ট উপপরিচালকের কার্যালয়ে আবেদন দাখিল করা যাবে।
  5. আবেদনের সাথে দাখিলকৃত প্রোফাইলের বিষয়ে ০২ (দুই) জন বিশিষ্ট ব্যক্তির প্রত্যয়নপত্র সংযুক্ত করতে হবে। বিশিষ্ট ব্যক্তি বলতে-মাননীয় সংসদ সদস্য, সিটি কর্পোরেশনের মেয়র, প্রথম শ্রেণি গেজেটেড কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র এবং আধাসরকারি/স্বায়ত্বশাসিত/রাষ্ট্রায়ত্ত্ব সংস্থায় জাতীয় বেতন স্কেলের ৯ম ও তদুর্ধ্ব গ্রেড়ে কর্মরত কর্মকর্তাগণকে বুঝাবে ।
  6. একজন আবেদনকারী কেবলমাত্র একটি ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন।
  7. ফৌজদারি মামলায় দন্ডিত কোন ব্যক্তি এ পুরস্কারের জন্য বিবেচিত হবেন না।
    সমাজ বা রাষ্ট্র বিরোধী কাজে লিপ্ত কোন খুব এ পুরস্কারের জন্য বিবেচিত হবেন না।
  8. ঋণখেলাপি কোন ব্যক্তি এ পুরস্কারের জন্য বিবেচিত হবেন না ।
  9. চূড়ান্তভাবে বিজয়ীকে ডোপ টেস্টে যোগ্য বিবেচিত হতে হবে। কোন বিজয়ী ডোপ টেস্টে অযোগ্য বিবেচিত হলে ক্যাটাগরির মেধাক্রমের শীর্ষ থেকে পরবর্তী বিজয়ী নির্বাচিত হবেন।
  10. ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটালের আওতায় “শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড” এবং “শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড”-২০২২ প্রাপ্ত কেউ এ পুরস্কারের জন্য বিবেচিত হবেন না।
  11. ক্ষেত্র বিশেষে যুবকল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ড বা উপযুক্ত কর্তৃপক্ষ পুরস্কারের পরিমাণ ও সংখ্যা হ্রাস-বৃদ্ধি করতে পারবে।
  12. পুরস্কার প্রদানের বিষয়টি সম্পূর্ণ যুবকল্যাণ তহবিল ব্যবস্থাপনা বোর্ডের এখতিয়ারভুক্ত হওয়ায় এ বিষয়ে বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য করা হবে।
  13. যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ওয়েবসাইটের (www.moysports.gov.bd) মেন্যু বারে “শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড”-২০২৩ নির্বাচন করে নির্ধারিত আবেদনপত্র সংগ্রহপূর্বক তা যথাযথভাবে পূরণ করে এসঙ্গে অনুচ্ছেদভিত্তিক চাহিত তথ্যাদি সংযুক্ত করে আবেদনের হার্ডকপি আগামী ১৫ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ (০১ মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ) তারিখের মধ্যে অবশ্যই নির্ধারিত স্থানে (শর্তাবলীর ৩ ও ৪ নং অনুচ্ছেদ অনুযায়ী) সরাসরি দাখিল করতে হবে। উল্লেখ্য, নির্ধারিত তারিখের পর কোন আবেদন বিবেচিত হবে না।

আবেদনের সাথে কি কি প্রমানক দিতে হবে?

আবেদনের সাথে যথাযথ প্রমাণক ( সনদপত্র, প্রত্যায়ণপত্র, ছবি, ভিডিও, সিডি/পেনড্রাইভ ও অন্যান্য তথ্যাদি ) দাখিল করতে হবে। নির্ধারিত আবেদনের ‘ছক’ ব্যতিত অন্য কোন ‘ছক’- এ আবেদন গ্রহণযোগ্য হবে না। ক্ষেত্রে বিশেষে এ বিষয়ে যুব উন্নয়ন অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাগণের (মেট্রোপলিটন ইউনিট থানা যুব উন্নয়ন কর্মকর্তাসহ) সহযোগিতা নেয়া যেতে পারে।

(Visited 528 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *