সোনালী ই ওয়ালেট বিনিময় একাউন্ট ২০২২ । সোনালী ই ওয়ালেট এর মাধ্যমে বিকাশ বা যে কোন ব্যাংকে লেনদেন করা যাবে

সোনালী ই ওয়ালেট বিনিময় একাউন্ট ২০২২ । সোনালী ই ওয়ালেট এর মাধ্যমে বিকাশ বা যে কোন ব্যাংকে লেনদেন করা যাবে

সোনালী ই ওয়ালেটে বিনিময় অপশন চালু হল-বিনিময়ের মাধ্যমে যে কোন ব্যাংক ও মোবাইল ব্যাংকিং হিসাবে টাকা পাঠানো বা গ্রহণ করা যাবে – সোনালী ই ওয়ালেট বিনিময় একাউন্ট ২০২২

বিনিময় একাউন্ট আবার কি?– ভারতের ইউনাইটেড পেমেন্ট ইন্টারফেসের (ইউপিআই) আদলেই হচ্ছে দেশের ইন্টার অপারেবল ডিজিটাল ট্রানজেকশন প্ল্যাটফর্ম (আইডিটিপি), যা বিনিময় নামে পরিচিত। খাত সংশ্লিষ্টরা বলছেন, এ সেবা চালুর মাধ্যমে দেশে ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে নতুন মাত্রা যুক্ত হল। সোনালী ব্যাংকের অ্যাপের মাধ্যমে এ সেবা গ্রহণ করা যাবে। বিকাশ বিনিময় কি? বিকাশ থেকে টাকা যাবে রকেটে!

বিকাশে টিআইএন ছাড়া বিনিয়ম একাউন্ট খোলা গেলেও সোনালী ই-ওয়ালেটে ই-টিন বা টিন নম্বর ছাড়া বিনিময় একাউন্ট খোলা যাবে না। বিনিময় একাউন্ট একটি ইমেইলের মত দেখতে। এটির মাধ্যমে যে কোন ব্যাংক বা রকেট, বিকাশে লেনদেন করা যাবে। লেনদেনকে আরও সহজ করতে বাংলাদেশ ব্যাংকের নিয়ন্ত্রণে বিনিময় সেবা চালু হয়। এখন লেনদেনের ক্ষেত্রে কোন বাধা বিপত্তি থাকবে না। মুক্ত লেনদেন মানেই হল বিনিময় সেবা।

ই ওয়ালেটে বিনিময় খোলার নিয়ম- একটি ভার্চুয়াল আইডি’র মাধ্যমে এক ব্যাংক বা এক মাধ্যম থেকে অন্য মাধ্যমে টাকা লেনদেন হবে। প্রথমে আপনার পছন্দমত একটি ভার্চুয়াল আইডি দিবেন। টিআইএন নম্বর দিন, ইমেইল লিখুন, ঠিকানা লিখুন, জেলা, পোস্ট কোড দিন এবং সর্বশেষ Wallet PIN নম্বর দিয়ে Next বাটনে ক্লিক করুন। পরবর্তী ধাপ শেষ করলেই alamin@binimoy এমন একটি ভার্চুয়াল আইডি পাবেন। যা ইমেইল এড্রেসের মত ইউনিক হতে হবে।

Sonali E Wallet Binimoy Sheba / Bangladesh is going to one step ahead in Mobile Transcation System

বিনিময় সেবার মাধ্যমে লেনদেন জগতে একটি নতুন ধার উন্মোচিত হল।

Caption: Sonali E Wallet Binimoy Sheba

অ্যাপের মাধ্যমে বিনিময় সেবা । বিনিময় সেবা প্রাপ্তির জন্য বিনিময় আইডি খোলার নিয়ম ২০২২

  1. প্রথমে পিন দিয়ে আপনার সোনালী ই ওয়ালেটে প্রবেশ করুন।
  2. আপনার পছন্দমত একটি ভার্চুয়াল আইডি দিবেন।
  3. টিআইএন নম্বর দিন, ইমেইল লিখুন, ঠিকানা লিখুন, জেলা, পোস্ট কোড দিন এবং সর্বশেষ Wallet PIN নম্বর দিয়ে Next বাটনে ক্লিক করুন।
  4. পরবর্তী ধাপ শেষ করলেই alaminmia785@binimoy এ একটি আইডি নম্বর পেয়ে যাবেন। অন্য যে কোন বিনিময় সাপোর্টেড ওয়ালেট হতে আপনি এই আইডিতে টাকা পাঠালেই টাকা চলে আসবে। এখানে ব্যাংক বা মোবাইল ব্যাংকিং সিলেক্ট করতে হবে।
  5. বিনিময় আইডি একই হতে পারে তাতে কোন সমস্যা নেই।

কোন কোন ব্যাংকে বিনিময় একাউন্ট খোলা যাচ্ছে?

ক্রমান্বয়ে সব ব্যাংকই যুক্ত হবে –আপাতত সোনালী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ইসলামী ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, পূবালী ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, আল–আরাফাহ্‌ ইসলামী ব্যাংক ও ডাচ্‌–বাংলা ব্যাংক এ সেবায় যুক্ত হয়েছে। এ ছাড়া এমএফএসে হিসেবে থাকছে বিকাশ ও রকেট। খুব শিঘ্রই এ সেবায় অন্যান্য ব্যাংক গুলোও যুক্ত হবে। বিকাশ সেবার মত জনপ্রিয় হবে বিনিময়।

বিকাশ বিনিময় কি? বিকাশ থেকে টাকা যাবে রকেটে!

(Visited 476 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *