সোনালী ই-ওয়ালেটের পিন পরিবর্তন করার নিয়ম ২০২২ । Sonali E wallet Pin Change

ব্রাঞ্চে না গিয়ে সোনালী ই ওয়ালেট পিন চেঞ্জ – সোনালী ই-ওয়ালেটের পিন পরিবর্তন করার নিয়ম ২০২২ – Sonali E wallet Pin change process

Why Pin change – sonali e wallet খোলার সময়ই ই-ওয়ালেটের ৬ সংখ্যার পিন সেট করতে হয়। যে পিনের মাধ্যমে আপনি সোনালী ব্যাংকের বিভিন্ন কার্যক্রম অ্যাপের মাধ্যমেই সেরে নিতে পারেন। বর্তমানে সোনালী ব্যাংকে ব্যাংকিং শুধুমাত্র অ্যাপ ব্যবহার করেই সম্পন্ন করা যায়।

এক ব্যাংক হতে অন্য ব্যাংকে টাকা পাঠানো, মোবাইল রিচার্জ, ব্যালেন্স চেক, ক্রেডিট কার্ডের বিল প্রদানসহ বিভিন্ন কাজ এখন ঘরে ঘসেই অ্যাপের মাধ্যমে করা যায়। আপনি চাইলে ব্যাংক স্টেটমেন্টও আপনার সোনালী ই ওয়ালেট ব্যবহার করেই দেখে নিতে পারেন। ছোট্ট একটি ব্যাংক চার্জও আপনি আপনার ই-স্টেটমেন্টে দেখতে পারেন।

সোনালী ই ওয়ালেট পিন পরিবর্তন পদ্ধতি ২০২২

ধাপ-১ প্রথমেই আপনি আপনার মোবাইলের সোনালী ই ওয়ালেটে পিন দিয়ে প্রবেশ করুন। ছবি বা প্রোফাইলে ক্লিক করুন। ঠিক নিচে Reset Pin ক্লিক করুন।

সোনালী ই ওয়ালেট পিন পরিবর্তন ২০২২

ধাপ-২ রিসেট পিন ক্লিক করলেই আপনার বর্তমান পিন কোড বা পুরাতন চলতি পিনকোড চাইবে। Old Pin সেটি ইনপুট দিন এবং নতুন একটি পিন সেট করতে দুই বার একই পিন ইনপুট দিন। New Pin এবং Confirm New Pin এ আপনি একই পিন দিন। সেটি অবশ্যই ছয় সংখ্যা বা ৬ ডিজিটের হতে হবে।

সোনালী ই ওয়ালেট পিন চেঞ্জ

Next বাটনে ক্লিক করলেই আপনার পিনটি রিসেট হয়ে যাবে। এখন কথা হচ্ছে কেন আমরা পিন রিসেট করবো। যদি আপনি কোন কারণে আপনার পিনটি ভুলে যান বা একাধিকবার ভুল পিন প্রয়োগ করে ব্লক করে ফেলেন তবে আপনার একটি নতুন পিন প্রয়োজন হবে। Forget Pin নামে কোন অপশন সোনালী ই ওয়ালেটে নাই তাই সাপোর্টে কল বা মেইল করে আপনাকে নতুন সিস্টেম অটো জেনারেটেড পিন সংগ্রহ করতে হবে। Support.ewallet@sonalibank.com.bd এ মেইল করতে পারে বিস্তারিত তথ্য দিয়ে। কোন কোন ক্ষেত্রে আপনাকে ব্রাঞ্চে গিয়ে নতুন পিন সংগ্রহ করতে হবে।

নতুন পিন যেহেতু সিস্টেম জেনারেটেড তাই এটি রিসেটের মাধ্যমে পরিবর্তন করে নিবেন। সিস্টেম জেনারেটেড পিনটি অবশ্যই আপনি ব্যবহার করতে পারবেন। কিন্তু আপনি যদি রিসেট পিন করে আপনার মনেরমত সহজ একটি পিন সেট করে নিতে চান তবে আপনার অ্যাপ প্রোফাইলে গিয়ে Reset Pin করে নিতে হবে।

সোনালী ই ওয়ালেট দিয়ে কি কি কাজ করা যায়? / অন্য বেসরকারি ব্যাংকে কি টাকা পাঠানো যায়?

জি দেশের যেকোন ব্যাংক BEFTN এর মাধ্যমে যে কোন সরকারি ও বেসরকারি ব্যাংকে আপনি টাকা পাঠাতে পারবেন।  সকাল ১০- বিকাল৪ টার মধ্যে পাঠালে ইন্সট্যান্ট টাকা চলে যাবে। বিকাল ৫ টার পরে পাঠালে পরবর্তী কার্য দিবসে টাকা চলে যাবে।

Caption: সোনালী ব্যাংক ব্যাংকিং করেছে খুব সহজ যা ঘরে বসেই সেরে নেয়া যায়।

সোনালী ব্যাংক ই ওয়ালেট পিন কি কি উপায়ে পরিবর্তন করা যায়?

  1. সোনালী ই-ওয়ালেট অ্যাপের মাধ্যমে পরিবর্তন করতে পারেন।
  2. আপনার নিজের ব্রাঞ্জে গিয়ে নতুন পিন সংগ্রহ করতে পারেন।

সোনালী ই ওয়ালেটের মাধ্যমে কি ডিপিএস এর টাকা জমা দেয়া যায়?

হ্যাঁ। আপনি সোনালী ব্যাংকে ফিজিক্যালী না গিয়েও টাকা জমা করতে পারেন। আপনি সোনালী ব্যাংকের কোন ডিপিএস এ ঘরে বসেই কিস্তির টাকা জমা দিতে পারবেন। অন্য দিকে যদি সোনালী ব্যাংক হতে অন্য কোন ব্যাংকের ব্রাঞ্চে অর্থ জমা দেয়ার প্রয়োজন পড়ে তবে নগদ অর্থ উত্তোলনের দরকার নেই। BEFTN অপশন ব্যবহার করে দেশের যে কোন ব্যাংকের ব্রাঞ্চে অর্থ প্রেরণ করা যায়। বর্তমানে অ্যাপের মাধ্যমে ট্রানজেকশনে কোন চার্জ কর্তন করা হয় না।

প্রতিদিন এবং প্রতিমাসে ট্রানজেকশন লিমিট ২০২২

সোনালী ওয়োলেটে ট্রানজেকশন লিমিট

Sonali E wallet ব্যবহার ও এ সংক্রান্ত প্রশ্নোত্তর।

(Visited 424 times, 1 visits today)

2 comments

  1. Apps দিয়ে অন্য ব্যাংকে টাকা পাঠালে ১বারে সর্বোচ্চ কত টাকা পাঠানো যাবে এবং একই একাউন্টে ১দিনে কয়বার টাকা পাঠানো যাবে?

Leave a Reply

Your email address will not be published.

close