ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে । ফ্রিল্যান্সিং শুরু করতে বড় বাধা/ সমস্যাটা কি?

ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে । ফ্রিল্যান্সিং শুরু করতে বড় বাধা/ সমস্যাটা কি?

ফ্রিল্যান্সিং শিখতে মোবাইল বা ল্যাপটপ অবশ্যই লাগে- ডিভাইজের সাথে অধিক পরিমাণ আগ্রহ খুবই জরুরি – ফ্রিল্যান্সিং শুরু করতে বড় বাধা/ সমস্যা নিয়ে আলোচনা করবো

ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে? ফ্রিল্যান্সিং শেখার জন্য লাগতে যায় তা আপনার নির্ভর করবে আপনি কোন ধরনের ফ্রিল্যান্সিং শিখতে চান এবং আপনি কি ধরনের সোর্স প্রয়োগ করতে চান সেটির উপর। ফ্রিল্যান্সিং প্লাটফর্মে বিভিন্ন ধরনের কাজ আছে, যেগুলি স্বভাবে শেখা যায় অর্থাৎ আপনি নিজে নিজেই ট্রাই করে শিখতে পারেন। ইউটিউব বা গুগলে এমন অনেক কন্টেন্ট এবং মেটারিয়ালস আছে।

শিক্ষা থাকা কতটা জরুরি? হ্যাঁ। এটি থাকা আবশ্যক। আপনি একটি কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগ প্রয়োজন পাবেন, যা অধিকাংশ মানুষের পাড়ায় আছে। এই বিষয়ে বই পড়া, ভিডিও দেখা, অনলাইন কোর্স সম্পন্ন করা, ব্লগ পোস্ট পড়া ইত্যাদি আপনার শিক্ষার জন্য মাধ্যম হতে পারে। অনেক নিঃশুল্ক সাধনা সাইট এবং প্ল্যাটফর্ম আছে, যেগুলি আপনাকে শেখার সুযোগ প্রদান করে।

অনলাইনে কাজ পাওয়া যায় কোথায়? অনলাইনে কাজ পেতে বিভিন্ন প্ল্যাটফর্মে চাকরি খুঁজতে পারেন এবং স্বান্তঃস্থানীয় বা আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করতে পারেন। বেশিরভাগ দেশে চাকরি পোর্টাল আছে, যেগুলি চাকরি সম্পর্কিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। উদাহরণস্বরূপ, বাংলাদেশে bdjobs.com, chakri.com ইত্যাদি প্রসিদ্ধ চাকরি পোর্টাল রয়েছে। আপনি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম যেমন Upwork, Freelancer, Fiverr ইত্যাদি এই প্ল্যাটফর্মে নিয়োগদাতাদের জন্য কাজ পেতে পারেন।

ফ্রিল্যান্সিং কোথায় শিখব । ফ্রিল্যান্সিং করতে গেলে কি কি লাগে । ফ্রিল্যান্সিং করে যে কাজে বেশি টাকা আয় করতে পারবেন

যদি আপনি কোনও পেশাদার দক্ষতা বা কাজ থাকে, তাহলে আপনি অনলাইন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে কাজ পেতে পারেন। উদাহরণস্বরূপ, Upwork, Freelancer, Fiverr ইত্যাদি প্ল্যাটফর্মে নিয়োগদাতাদের জন্য কাজ করতে পারেন এবং আয় করতে পারেন। ওয়েব ডেভেলপমেন্ট এবং ডিজাইন: আপনি ওয়েব ডেভেলপার বা ওয়েব ডিজাইনার হলে, ওয়েবসাইট ডিজাইন এবং ডেভেলপমেন্ট প্রকারে কাজ পেতে পারেন।

ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে । ফ্রিল্যান্সিং শুরু করতে বড় বাধা/ সমস্যাটা কি?

Caption: upwork.com

বাংলাদেশের ফ্রিল্যান্সিং অবস্থা ২০২৩ । ফ্রিল্যান্সিং নিয়ে সাধারণ মানুষের ভাবনা কি?

  1. Un Common Boy Kaioum – ভালো ট্রেনার পাই না তাই
  2. Abir Hasan Khukan– Pc
  3. মোহাম্মাদ মামুন- ইংরেজি না বলতে পারা
  4. নেটওয়ার্কের বাইরে– কম্পিউটার নেই
  5. SH RE ST O- Pc nai trainer nai
  6. GR Robbani Nil– Pc nai traier nai
  7. M R Usama – My laptop has windows seven but I need windows ten. And because of this I can’t do the work.
  8. ইসমাইল হোসেন -কি শিখবো সেটার সিদ্ধান্ত নিতে না পারা
  9. Abu Naeem- Computer kina..tk r obab a computer kinte partecina
  10. Badhon Ś.- Pc nai R chorch ar taka nai

ডিজিটাল মার্কেটিং এর ভবিষ্যত কি?

ডিজিটাল চ্যানেল ব্যবহার করে কোনো প্রোডাক্ট বা সার্ভিস প্রোমোট করার প্রক্রিয়াকে ডিজিটাল মার্কেটিং বলা হয়। সোশ্যাল মিডিয়া, ওয়েবসাইট, ইমেইল, সার্চ ইঞ্জিন ইত্যাদি ডিজিটাল চ্যানেল ব্যবহার করে ডিজিটাল মার্কেটিং চালানো হয়। সকল ব্যবসা ও কনজ্যুমার ইতিমধ্যে অনলাইনের দিকে ঝুঁকছেন, যার ফলে ডিজিটাল মার্কেটিং যেকোনো ব্যবসার অত্যাবশ্যক অংশে পরিণত হয়েছে। একজন ডিজিটাল মার্কেটারকে কনটেন্ট ক্রিয়েশন, এসইও, এসইএম, এসএমএম, ইমেইল মার্কেটিং, এনালিটিকস, ইত্যাদি কাজে দক্ষ হতে হয়। গুগল এডস, ইন্সটাগ্রাম এডস, মেইলচিম্প, হাবস্পট, গুগল এনালিটিক্স, ইত্যাদি টুলস ও প্ল্যাটফর্ম ব্যবহার করে থাকেন একজন ডিজিটাল মার্কেটার।

ফ্রি টাকা ইনকাম ২০২৩ । অনলাইন থেকে আনলিমিটেড টাকা ইনকাম করার সহজ উপায় কি?Online Income From Home । ঘরে বসেই ইনকাম করুন । ঘরে বসে আয় করুন ১৫০০০-২০০০০ টাকা প্রতি মাসে!ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকা । ফ্রিল্যান্সিং ঘন্টা ভিত্তিক নাকি প্রজেক্ট কোনটি ভাল?

নতুনদের জন্য ফ্রিল্যান্সিং । যে কারণে নারীদের ফ্রিল্যান্সিং করা উচিৎ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *