অনলাইনে আয় করার সহজ উপায় ২০২৪ । ধৈর্য্য ধারণ করে কাজ করে যেতে হবে নাকি শর্টকাট আছে?

অনলাইন হতে আয় মানে হলো ইন্টারনেট ব্যবহার করে অর্থ উপার্জন করা। অনলাইন হতে আয় কথাটি চিন্তা করলেই ভাল লাগে। অনলাইন হতে আয় খুব সহজ শুধু তাদের জন্যই যারা কোন একটি বিষয়ে পারদর্শী-অনলাইনে আয় করার সহজ উপায় ২০২৪

কোন বিষয়ে আপনার জ্ঞান না থাকলে আপনি জ্ঞানার্জন করে দক্ষ হয়ে তারপর অনলাইনে কাজ করতে নামুন। মনে রাখবেন দক্ষতা ছাড়া অর্থ উপার্জন করা সম্ভব নয়। তাই অনলাইন বা অফ-লাইন দু’পথেই কোন নির্দিষ্ট বিষয়ে দক্ষতা অর্জন করা যায়। গৃহিনীদের অনলাইনে আয়ের কোন সুযোগ আছে কিনা।

অনলাইন হতে কি সত্যিই টাকা উপার্জন করা যায়? অনলাইন ইনকামের কথা শুনলেই মনে যে প্রশ্নটি আগে আসে তা হলো “সত্যিই কি অনলাইন হতে আদো ইনকাম করা যায়?” এ প্রশ্নের উত্তরে বলবো হ্যাঁ, অনলাইন হতে অর্থ উপার্জন করা যায় এবং সেটি খুব ভাল এমাউন্ট বটে। অনলাইনে টাকা ইনকামের চটকদার বিজ্ঞাপন ও আর্টিকেল পড়ে এবং সে মোতাবেক কাজ করে হয়তো আপনার ভিতরে ভুল ধারনা জন্ম নিয়েছে যে, আমিতো ট্রাাই করেছি অনেক কৈই অনলাইন হতে তো কোনভাবে টাকা ইনকাম করতে পারছি না। তাহলে এটি মনে হয় ভুল কথা যে, অনলাইন হতে টাকা ইনকাম করা যায়। হ্যাঁ আপনি ভুল ভাবছেন, আপনি মূলত ভুল টিপস ও মোহের বশে শুধু টাকা ইনকামের জন্য ট্রাই করেছেন তাই টাকা তো ইনকাম হয়নি বরং হতাশায় পড়েছেন। আসুন আজ প্রকৃত সত্যটি জেনে নেই। ইউটিউব থেকে কেমন আয় আসে।

অনলাইন হতে প্রতিমাসে কত টাকা আয় করা যায়? লাখ লাখ টাকা আয় করা যায় অনলাইন থেকে কথাটি সঠিক। তবে সেজন্য কাঠ খড়ও পোড়াতে হয় প্রচুর। কথাটি সত্যি ১০ হাজার থেকে ৩০ লক্ষ টাকাও প্রতি মাসে কেউ কেউ ইনকাম করছে। তবে একক একজনে কাজ করে ২ লক্ষ টাকার কাছাকাছি ইনকাম সম্ভব। টিম ওয়ার্ক বা গ্রুপ ওয়ার্কিংয়ের মাধ্যমে ৩০ লক্ষ বা তার বেশি পরিমাণও প্রতিমাসে ইনকাম করা সম্ভব অনলাইন থেকে। মিথ্যা বা বানোয়াট নয়, সত্যি সত্যিই অনলাইন থেকে বাংলাদেশের একজন ডাক্তার বা একজন ইঞ্জিনিয়ারের থেকে অনেক বেশি অর্থ ইনকাম করা সম্ভব। Student দের জন্য অনলাইন আয়ের উপায় ২০২২

অনলাইন হতে টাকা ইনকাম খুব সহজ, এটি কি সত্যি? টাকা ইনকামের জন্য আমরা কত কিছুই না করি, বলতে গেলে ছোট বেলা থেকেই আপনার পরিবার টাকা ইনকামের দৌড়ের জন্য আপনাকে প্রস্তুত করে থাকে। আপনি ডাক্তার হবেন বা ইঞ্জিনিয়ার হবেন পরিবারই ঠিক করে রেখেছে। পরিবার ভাল করেই জানে সমাজে ডাক্তার বা ইঞ্জিনিয়ারগণই সবচেয়ে সম্মানিত ও বেশী অর্থ উপার্জন কারী ব্যাক্তি এবং এ পেশায় অঢেল অর্থ আসে পরিবারে তাই বাবা-মায়ের স্বপ্ন আপনি ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবেন। তো একটু ভেবে দেখুন নার্সারী থেকে এম,বি,এস বা বিএসসি সিভিল বা ইঞ্জিনিয়ারিং শেষ করতে ২৫-৩০ বছর কাটিয়েছেন শুধুমাত্র পড়াশুনা করে। শুধু তাই নয় এস.এস.সি, এইচ.এস.সি এবং এমবিবিএস বা ইঞ্জিনিয়ারিং পাশ করতে কতই না প্রতিযোগিতার সম্মুখীন হয়েছে। তো অঢেল অর্থ উপার্জন এত সহজ বিষয় নয়, অর্থ উপার্জনে যেমন দিতে হয় প্রচুর সময় এবং লাগে অসীম ধৈর্য্য।

অনলাইন থেকে ইনকাম করতে কি পরিমাণ সময় ব্যয় করতে হবে শুরুতে?

অনলাইন থেকে ইনকাম শুরু করতে আপনাকে কি পরিমাণ সময় ব্যয় করতে হবে তা নির্ভর করে আপনার পরিশ্রম ও মেধার উপর। তবে দক্ষতা অর্জনের ক্ষেত্রে প্রতিটি ব্যক্তির আলাদা ক্ষমতা রয়েছে, কেউ যা ২ বছরে শিখে তা কেউ মাত্র ৬ মাসেও শিখতে পারে। তবে হ্যাঁ বিভিন্ন ফ্রিল্যান্সারের তথ্য ঘাটাঘাটি করলে দেখা যায় যে, ন্যূনতম ৬ মাস কঠোর শ্রম ও মনোনিবেশের মাধ্যমে অনলাইন থেকে আয় করা সম্ভব। তবে কারও কারও ক্ষেত্রে সফলতা অর্জন করতে ২-৫ বছর পর্যন্ত সময় লাগতে পারে। তাই অধৈর্য না হয়ে লেগে থাকতে হবে, ধৈর্য্যশীরাই অনলাইনে আয়ের ক্ষেত্রে সফল হয়। ইউটিউব থেকে কিভাবে টাকা কামানো যায়।

টাকা আয়ের শর্টকাট কোন উপায় নেই । ফটকাবাজি এবং ফাঁকিবাজরাই সহজ পথ খোজে।

অনলাইন হতে আয়ের তুলনামূলক সহজ উপায় গুলো কি?

  • ই-কমার্স বা অনলাইন ব্যবসা: আপনি একটি ই-কমার্স ওয়েবসাইট স্থাপন করে পণ্য বিক্রি করতে পারেন বা ই-কমার্স প্লাটফর্ম ব্যবহার করে পণ্য বিক্রি করতে পারেন। এর জন্য আপনাকে পণ্য আবিষ্কার করতে হবে, স্টক ম্যানেজ করতে হবে এবং সঠিক মার্কেটিং প্রচার করতে হবে।
  • এফিলিয়েট মার্কেটিং: আপনি অনলাইনে বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য বা সেবা বিজ্ঞাপন করে প্রতিষ্ঠানকে গ্রাহক আনতে পারেন। যখন কেউ আপনার প্রচার করা লিঙ্ক ব্যবহার করে কিছু কিনবে বা সার্ভিস গ্রহণ করবে, তখন আপনি কমিশন পাবেন।
  • ব্লগিং এবং সাহিত্যিকতা: যদি আপনার লেখা থাকে ভালো এবং আপনি সাহিত্যিকতা ভালোভাবে চিন্তা করতেন, তাহলে আপনি ব্লগ লিখে আয় করতে পারেন। 

অনলাইন থেকে আয় করার জন্য সহজ কোন উপায় আছে কি?

সৎ পথে অর্থ উপার্জনের শর্টকাট কোনো উপায় এখনও পৃথিবীতে সৃষ্টি হয়নি। প্রতিটি সফলতার পেছনেই রয়েছে কঠোর পরিশ্রমের ইতিহাস। তাই শর্টকাটে বিপুল পরিমাণ অর্থ কেবল অসৎ বা অবৈধ উপায়েই অর্জন সম্ভব। তাই পরিশ্রম করুন সফলতা একদিন আসবেনই। একমাত্র পরিশ্রমই এনে দিতে পারে আপনার জীবনে অনলাইনে ইনকামের স্বপ্ন সফল করে দিতে, তাই পরিশ্রমের কোন বিকল্প নেই।

ইনকাম করতে কি কি শিখতে হবে?

এতো কথার কাজ কি? এবার আসুন আসল কথায় কোন কোন বিষয়ে দক্ষতা থাকতে হবে আয় করতে তাই বলুন। আপনি যদি গান ভাল জানেন আপনার জন্য অনলাইনে ইউটিউব রয়েছে। যদি ভাল পড়াতে জানেন তাহলেও খুলতে পারেন একটি ইউটিউব চ্যানেল। আপনার যদি চোখে পড়ার মত কোন দক্ষতা বা প্রতিভা থাকে তবে শুধুমাত্র ইউটিউব থেকেই ভাল আয় করতে পারেন। অন্য দিকে যদি কিছু শিখতে চান আপনি শিখুন গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, কোডিং, লেগো ডিজাইন এ রকম কোন কিছু, অথবা শিখতে পারেন আর্টিকেল রাইটিং বা শিখতে পারেন ডিজিটাল মার্কেটিং এ রকম অনেক ট্র্যাক রয়েছে তার থেকে যে কোন একটি শিখে নিতে পারেন।

শিখবো কার কাছ থেকে ? অনলাইন কোন কোর্স করতে হবে?

শিখার জন্য আপনার ইচ্ছা শক্তিই যথেষ্ট, শুধুমাত্র গুগল সার্চ এবং ইউটিউব ই হতে পারে আপনার শিক্ষক, আপনাকে কোন কিছু শিখার জন্য কারও কাছ থেকে কোর্স কিনতে হবে না বা কোন প্রকার কোর্স সেন্টারে গিয়ে শিখতে হবে। গদ বাধা কোর্স করে ৩-৫% শিক্ষার্থী অনলাইন থেকে আয় করছে, কিন্তু যারা শিক্ষা হিসাবে গুগল এবং ইউটিউবকে গ্রহণ করেছে তাদের ৯০% ব্যক্তিই অনলাইন জগতে সফল হয়েছে। তাই দেরি না করে এখনও সার্চ করুন যা আপনি জানতে চান বা শিখতে চান।

সবাইকে যে এত টাকা দিচ্ছে, গুগল এতো টাকা কোথায় পায়?

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *