BCS Officer Senior Scale Exam 2022

BCS Officer Senior Scale Exam 2022

বাংলাদেশ সিভিল সার্ভিস ক্যাডারভুক্ত কর্মকর্তাদের সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষা আগস্ট’২০২১ (ফেব্রুয়ারি’২০২২ এ অনুষ্ঠেয়) এ অংশগ্রহণে ইচ্ছুক যােগ্য প্রার্থীদের নিকট হতে online-এ আবেদনপত্র (soft copy) আহ্বান করা যাচ্ছে। আবেদনপত্রসমূহ আগামী ১০ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২.০১ মিনিট থেকে শুরু করে ০৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২.০০ টার মধ্যে দাখিল করতে হবে এবং বাংলাদেশ সিভিল সার্ভিস (পদোন্নতির জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৭ অনুযায়ী আবেদনপত্রের soft copy এর hard copy সমূহ আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই সরাসরি সচিব, বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর প্রেরণ করতে হবে। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয় 

আগারগাঁও, শের-ই-বাংলা নগর, ঢাকা-১২০৭ 

www.bpsc.gov.bd

বিজ্ঞপ্তি

নং – ৮০.১১০.০৩৮.০০.০০.০২১.২০২১-০১ তারিখ: ০২ জানুয়ারি ২০২২ 

বিষয়: বাংলাদেশ সিভিল সার্ভিস ক্যাডারভুক্ত কর্মকর্তাদের সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষা আগস্ট ২০২১ (ফেব্রুয়ারি২৯২ এ অনুষ্ঠেয়)।

বাংলাদেশ সিভিল সার্ভিস ক্যাডারভুক্ত কর্মকর্তাদের সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষা আগস্ট’২০২১ (ফেব্রুয়ারি’২০২২ এ অনুষ্ঠেয়) এ অংশগ্রহণে ইচ্ছুক যােগ্য প্রার্থীদের নিকট হতে online-এ আবেদনপত্র (soft copy) আহ্বান করা যাচ্ছে। আবেদনপত্রসমূহ আগামী ১০ জানুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২.০১ মিনিট থেকে শুরু করে ০৩ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২.০০ টার মধ্যে দাখিল করতে হবে এবং বাংলাদেশ সিভিল সার্ভিস (পদোন্নতির জন্য পরীক্ষা) বিধিমালা, ২০১৭ অনুযায়ী আবেদনপত্রের soft copy এর hard copy সমূহ আগামী ১৫ ফেব্রুয়ারি ২০২২ খ্রিস্টাব্দ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই সরাসরি সচিব, বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর প্রেরণ করতে হবে। আবেদনপত্রের (hard copy) যথাস্থানে প্রার্থীর এবং তার পরবর্তী উর্ধ্বতন কর্তৃপক্ষের নাম সম্বলিত সিলসহ স্বাক্ষর থাকতে হবে। প্রার্থীগণকে আবেদনপত্রের ০১(এক) টি অনুলিপি স্ব-স্ব ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় বা বিভাগে আবশ্যিকভাবে প্রেরণ করতে হবে। কমিশন কর্তৃক নির্ধারিত পদ্ধতিতে উক্ত আবেদনপত্রের hard copy যাচাই-বাছাই পূর্বক পরীক্ষা গ্রহণ করা হবে। তবে, ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় বা বিভাগ কর্তৃক প্রার্থীর প্রাপ্ত তথ্যাদি পর্যালােচনান্তে কোন অসঙ্গতি পরিলক্ষিত হলে তা পরীক্ষা অনুষ্ঠানের ১৫ (পনের) দিন পূর্বে কমিশনকে অবহিত করতে হবে। নির্ধারিত তারিখের পরে কমিশনে প্রাপ্ত আবেদনপত্র, কারণ যাই হােক না কেন, সরাসরি বাতিল বলে গণ্য হবে। 

২. আবেদনপত্রের Online form যথাযথভাবে পূরণ করতে হবে। আবেদনপত্রের সাথে চাকরি স্থায়ীকরণের সত্যায়িত গেজেট কপি এবং সত্যায়িত পাসপাের্ট সাইজের ০১(এক) কপি ছবি সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের hard copy এর যথাস্থানে আবেদনকারী ও তার পরবর্তী উর্ধ্বতন কর্তৃপক্ষের নাম সম্বলিত সিলসহ স্বাক্ষর/প্রতিস্বাক্ষর থাকতে হবে। উভয় কর্মকর্তার স্বাক্ষর ও সিলমােহর ব্যতীত পূরণকৃত আবেদনপত্র (hard copy) বাতিল বলে গণ্য হবে। যেহেতু এটি উচ্চতর পর্যায়ের পদোন্নতি পরীক্ষা সেহেতু, প্রেরিত আবেদনপত্র (hard copy) এবং আবেদনপত্রে লিখিত তথ্যসমূহ সঠিক এবং অবশ্যই ত্রুটিমুক্ত হতে হবে। যে কোন ধরণের ত্রুটিযুক্ত বা ভুল তথ্য সম্বলিত আবেদনপত্র (hard copy) সরাসরি বাতিল বলে গণ্য হবে। 

[বিশেষ দ্রষ্টব্যঃ যে সকল কর্মকর্তাকে নন-ক্যাডার থেকে বি.সি.এস, ক্যাডারে অন্তর্ভুক্তি [এন-ক্যাডার করা হয়েছে তাদেরকে অবশ্যই সংশ্লিষ্ট আদেশ/প্রজ্ঞাপনের কপি আবেদনপত্রের (হার্ডকপি] সাথে সংযুক্ত করতে হবে। অন্যথায় আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে]

৮. প্রত্যেক পত্রের প্রশ্নের পূর্ণমান ১০০ নম্বর এবং পাশ নম্বর ৫০। প্রত্যেক পত্রের পরীক্ষার জন্য নির্ধারিত সময় ০৩(তিন) ঘন্টা। বিসিএস (টেলিকমিউনিকেশন) ক্যাডারের তৃতীয় পত্রে লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় পূর্ণমান যথাক্রমে ৬০ ও ৪০ নম্বর এবং পাশ নম্বর ৫০% অর্থাৎ যথাক্রমে ৩০ ও ২০ নম্বর। ঐ পত্রের লিখিত পরীক্ষার নির্ধারিত সময় ০২(দুই) ঘন্টা এবং ব্যবহারিক পরীক্ষা ০১(এক) ঘন্টা। 

৯. যােগ্য/অযােগ্য প্রার্থীদের তালিকা কর্ম কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে। যােগ্য প্রার্থীদের পরীক্ষার প্রবেশপত্র পরবর্তী সময়ে প্রার্থীদেরকে নিজ উদ্যোগে কমিশনের ওয়েবসাইট হতে download করে সংগ্রহ করতে হবে। প্রবেশপত্র ব্যতীত কোন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। Online- এ আবেদনপত্র ফরম পূরণে কোন সমস্যা হলে পরিচালক (ইউনিট-১০) ফোন ঃ ৫৫০০৬৬৩০ অথবা ৫৫০০৬৭১৩ (আই.টি. শাখা) এ যােগাযােগ করার জন্য অনুরােধ করা হলাে।

১০. সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষার সিলেবাস কমিশনের ওয়েব সাইট www.bpsc.gov.bd-এ পাওয়া যাবে।

মােঃ রাজা মিয়া

পরিচালক (উপসচিব) 

ফোন : ৫৫০০৬৬৩০

BCS Officer Senior Scale Exam 2022 নোটিশ: ডাউনলোড

(Visited 1,188 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *