BEFTN

BEFTN বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক

BEFTN এর মাধ্যমে প্রাপ্ত ফান্ড নির্দিষ্ট সময়ের (কর্ম দিবসের) মধ্যে উপকারভোগীর হিসাবে জমা করার বিধান রয়েছে এবং কোন কারণে হিসাবে জমা করা না গেলে নির্দিষ্ট সময়ের (কর্ম দিবসের) মধ্যে তা প্রেরণকারী ব্যাংকে ফেরত পাঠানোর বিধান রয়েছে।

সোনালী ব্যাংক লিমিটেড

আইটিডি/সিস্টেম/বিএসিএইচ/২৬৫৯

তারিখ: ১৪ জুন ২০১১

ডেপুটি জেনারেল ম্যানেজার/এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার/ম্যানেজার

সোনালী ব্যাংক লিমিটেড

সকল শাখা

বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (BEFTN) প্রসঙ্গে

মহোদয়,

বাংলাদেশ ব্যাংকের নির্দেশক্রমে গত ২৮ ফেব্রুয়ারি ২০১১ হতে চালুকৃত BEFTN এর মাধ্যমে এই ব্যাংক সফলভাবে আন্ত: ব্যাংক ফান্ড ট্রান্সফার কার্যক্রম শুরু করেছে।

২.০০: BEFTN এর মাধ্যমে অন্য ব্যাংক হতে প্রাপ্ত ফান্ড এই ব্যাংকের RMS+ ও RMS এর মাধ্যমে শাখায় প্রেরণ করা হচ্ছে। এ সব BEFTN ফান্ড সংশ্লিষ্ট TRA তে Exchange Company Field এ কোম্পানী নামের পরিবর্তে “Bangladesh EFT Network” উল্লেখ থাকে।

৩.০০: BEFTN এর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বাংলাদেশ ব্যাংক BEFTN Operating Rules and Procedures প্রণয়ন করেছে। BEFTN Operating Rules and Procedures এর কপি এই বিভাগের ০৬ জানুয়ারী ২০১১ তারিখের আইটিডি/সিস্টেম/বিএসিপিএস/৯১ সংখ্যক পত্রের মাধ্যমে সকল জেনারেল ম্যানেজার অফিসে তাদের নিয়ন্ত্রণাধীন শাখা/কার্যালয়সমূহ সরবরাহ করার জন্য পরামর্শ দেয়া হয়েছে।

৪.০০: BEFTN Operating Rules and Procedures এর সকল নির্দেশনা এই ব্যাংক মেনে চলবে মর্মে অত্র ব্যাংকের পক্ষ থেকে BEFTN Participant Agreement and Indemnity-চুক্তি স্বাক্ষর করা হয়েছে।

৫.০০: BEFTN এর মাধ্যমে প্রাপ্ত ফান্ড নির্দিষ্ট সময়ের (কর্ম দিবসের) মধ্যে উপকারভোগীর হিসাবে জমা করার বিধান রয়েছে এবং কোন কারণে হিসাবে জমা করা না গেলে নির্দিষ্ট সময়ের (কর্ম দিবসের) মধ্যে তা প্রেরণকারী ব্যাংকে ফেরত পাঠানোর বিধান রয়েছে।

৬.০০: BEFTN এর কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য এই ব্যাংকের সকল শাখাকে নিম্নে বর্ণিত কার্যাদি মেনে চলার অনুরোধ করা হলো:

ক) BEFTN এর মাধ্যমে প্রাপ্ত ফান্ড কর্ম দিবসের মধ্যে উপকারভোগীর হিসাবে জমা করতে হবে।

খ) BEFTN এর ফান্ড কোন কারণে উপকারভোগীর হিসাবে জমা করা না গেলে TRA respond করে সংশ্লিষ্ট অর্থ একই কর্মদিবসে স্থানীয় কার্যালয়ে EFTN A/C For Bangladesh Bank শিরোনামে পরিচালিত হিসাব নং-৩৩১৩৫৯৮৪ এর অনুকুলে TRA করতে হবে এবং Annexure-A বিবরণী সহ সংশ্লিষ্ট TRA কুরিয়ার ডাকযোগে স্থানীয় কার্যালয়ে ফেরত পাঠাতে হবে।

গ) অত্র পত্র প্রাপ্তির পূর্বে শাখায় BEFTN এর যে সকল ফান্ড বিভিন্ন কারণবশত: উপকারভোগীর হিসাবে জমা করা যায়নি তা ৬(খ) অনুচ্ছেদ মোতাবেক ফেরত পাঠাতে হবে অর্থাৎ TRA এর মাধ্যমে স্থানীয় কার্যালয়ে ফেরত পাঠাতে হবে।

৭.০০: অনুগ্রহপূর্বক বিষয়টি জরুরী বলে বিবেচনা করবেন।

আপনাদের বিশ্বস্ত

মো: আব্দুল জলিল

এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার

BEFTN বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক: ডাউনলোড

(Visited 458 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *