Summer Sports High School bd । গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার সময়সূচি ২০২২

Summer Sports High School bd । গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার সময়সূচি ২০২২

বাংলাদেশের স্কুল কলেজে কি ধরনের খেলা হয়ে থাকে – গ্রীষ্মকালীন খেলাধুলা– গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার সময়সূচি ২০২২

স্কুল কলেজের খেলা ২০২২ – বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ২৫-০৮-২০২২খ্রি. তারিখে অনুষ্ঠিত সাধারণ পরিষদের সভার সিদ্ধান্ত মােতাবেক ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযােগিতা প্রতিষ্ঠান, উপজেলা/থানা, জেলা, উপঅঞ্চল ও অঞ্চল হতে জাতীয় পর্যায় পর্যন্ত নিম্নবর্ণিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

সাঁতার কাটা খেলা ২০২২- (ক) বালক-বালিকা বড়- (১) ১০০মিঃ মুক্ত সাঁতার (২) ২০০মিঃ মুক্ত সঁতার (৩) ১০০মিঃ চিৎ সাঁতার (৪) ১০০মিঃ বুক সাঁতার (৫) ১০০মিঃ প্রজাপ্রতি সাঁতার (৬) ৪X১০০মিঃ মিডলে রীলে সাঁতার (প্রথমে চিৎ সাঁতার পরে বুক সঁতার,তারপর প্রজাপতি ও সর্বশেষ প্রতিযােগীর মুক্ত সাঁতার)। (খ) বালক-বালিকা মধ্যম- (১) ১০০মিঃ মুক্ত সাতার (২) ৫০মিঃ চিৎ সঁতার (৩) ৫০মিঃ বুক সঁতার (৪) ৫০মিঃ প্রজাপতি সাঁতার (৫) ৪X৫০মিঃ মিডলে রীলে সাঁতার (প্রথমে চিৎ সঁতার,পরে বুক সাঁতার,তারপর প্রজাপতি ও সর্বশেষ প্রতিযােগীর মুক্ত সাঁতার)। ০২। ফুটবল (ছাত্র-ছাত্রী) ০৩। হ্যান্ডবল (ছাত্র-ছাত্রী) ০৪। কাবাডি (ছাত্র-ছাত্রী) ০৫। (ক) দাবা বালক মধ্যম (৬ষ্ঠ-৮ম), বালক বড় (৯ম-১০ম)

(খ) দাবা বালিকা মধ্যম (৬ষ্ঠ-৮ম), বালিকা বড় (৯ম-১০ম) দাবায় প্রতিটি পর্যায় হতে চ্যাম্পিয়ন-রানারআপ প্রতিযােগী পরবর্তী পর্যায়ে অংশগ্রহণ করবে। উপজেলা/থানা হতে বিভিন্ন খেলায় বিজয়ীদের ফটো ও নামের তালিকা পরবর্তী পর্যায়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য (জেলা, উপ-অঞ্চল, অঞ্চল ও জাতীয়) সম্পাদকের নিকট যথাযথ কর্তৃপক্ষের নামাঙ্কিত সীলসহ স্বাক্ষর করে সঙ্গে সঙ্গে পাঠাতে হবে।

ছেলে মেয়েদের গ্রীষ্মকালীন খেলা ২০২২ / ছাত্র ছাত্রীদের গ্রীষ্মকালীন খেলা ২০২২

৪৯তম গ্রীষ্মকালীন সাঁতার প্রতিযােগিতা গঠনতন্ত্রের অনুচ্ছেদ ২১ এর অনুযায়ী অনুষ্ঠিত হবে। গ্রুপ বাছাইয়ে গঠনতন্ত্রের প্রতিটি বিষয় সুচারুভাবে পালন করতে হবে। ৮ম শ্রেণী পাশ ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে ছবি যুক্ত জে.এস.সি/জে.ডি.সি রেজিস্ট্রেশন কার্ড ও সনদের ফটোকপি (প্রতিষ্ঠান প্রধান কর্তৃক সত্যায়িত) এবং প্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রত্যয়ন পত্র (ইনডেক্স নম্বর ও নামাঙ্কিত সিলসহ ) দাখিল করতে হবে।

Summer Sports High School bd । গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার সময়সূচি ২০২২

গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার সময়সূচি ২০২২

৪৯তম বাংলাদেশ গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার সময়সূচি ২০২২

  1. ৪৯তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির গ্রীষ্মকালীন ফুটবল (ছাত্র-ছাত্রী), কাবাডি (ছাত্র-ছাত্রী) হ্যান্ডবল (ছাত্র-ছাত্রী) ও দাবা (ছাত্র-ছাত্রী) প্রতিযােগিতা উপজেলা/থানা হতে অঞ্চল পর্যন্ত নক আউট পদ্ধতিতে এবং জাতীয় পর্যায়ে ‘লীগ’ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।
  2. গঠনতন্ত্রের অনুচ্ছেদ ১৭, ১৮ ও ১৯ এর বিধি মােতাবেক ৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযােগিতা পরিচালিত হবে।
  3. গঠনতন্ত্রের অনুচ্ছেদ-২৪ অনুযায়ী (ক) বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আইনে প্রতিষ্ঠানের জন্য (স্কুল, মাদ্রাসা ও কারিগরি) ক্রীড়া প্রতিযােগিতায় অংশগ্রহণ বাধ্যতামূলক।
  4. অন্যথায় অংশগ্রহণে ব্যর্থ প্রতিষ্ঠানের এমপিও স্থগিত ও স্বীকৃতি বাতিল করা যেতে পারে এবং তা সংশ্লিষ্ট কমিটি যথাযথ কর্তৃপক্ষের নিকট সুপারিশ করবেন।
  5. বিদ্যালয় পরিবর্তনের ক্ষেত্রে অন্য বিদ্যালয় হতে আসলে প্রধান শিক্ষকের প্রত্যয়নপত্র ও টি.সি.(মূল কপি) অবশ্যই প্রদর্শন করতে হবে।

খেলায় অংশগ্রহণকারীদের কি অনলাইন ডাটাবেইজে অন্তর্ভূক্ত থাকতে হবে?

৪৯তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ায় অংশগ্রহণের জন্য টিমসমূহকে www.phyedu.org ডাটাবেজে অন্তর্ভুক্ত থাকতে হবে। বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির খেলাধুলায় ৬ষ্ঠ হাতে ৮ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য পিএসসি পরীক্ষার প্রবেশ পত্র ও পাশের মূল সনদ এবং ৯ম ও ১০ম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য জেএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড, প্রবেশ পত্র ও পাশের মূল সনদের কপি প্রদর্শন পূর্বক এবং ফটোকপি প্রতিষ্ঠান প্রধান কর্তৃক (ইনডেক্স নম্বর ও নামাঙ্কিত সিলসহ ) সত্যায়িত করে জমা প্রদান বাধ্যতামূলক করা হয়েছে। অন্যথায় কোন অবস্থায় খেলায় অংশগ্রহণ করা যাবে না। দলীয় খেলায় বয়স ১৭ বছরের মধ্যে হতে হবে। ব্যক্তিগত ইভেন্টে অষ্টম শ্রেণি বয়স ১৪ বছরের অধিক হলে সে বড় গ্রুপে খেলতে পারবে। প্রত্যেক পর্যায়ে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাঠ পর্যায়ে অনলাইনে রেজিস্ট্রেশন সনদ যাচাইয়ের ব্যবস্থা করতে হবে।

Summer Sports High School bd । গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়ার সময়সূচি ২০২২ : ডাউনলোড

(Visited 87 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *