TA Distance Calculator । নতুন টিএ/ডিএ দূরত্ব নির্ণায়ক ২০২২

TA Distance Calculator । নতুন টিএ/ডিএ দূরত্ব নির্ণায়ক ২০২২

দেশের যে কোন স্থান হতে ম্যাট্রিক্স পদ্ধতিতে দূরত্ব নির্ণয় করতে আইবাস++ ক্যালকুলেটর ব্যবহার করুন – টিএ হিসাব করতে কি:মি: পদ্ধতিতে দূরত্ব নির্ণয় করার উপায়– নতুন টিএ/ডিএ দূরত্ব নির্ণায়ক ২০২

TA Distance Calculator – ভ্রমণ বিল অক্টোবর মাস হতে নতুন নিয়মে বা পরিপত্র অনুসারে তৈরি করতে হবে। ভ্রমণ বিল তা ট্রেনিং বা বদলিজনিত যাই হোক না কেন তা তৈরি করা এখন খুবই সহজ হয়েছে। বাস ভাড়া বা দ্বিগুণ চার গুনের কোন ঝামেলা নেই। ক্যালকুলেটর ব্যবহার করে দূরত্ব নির্ণয় করে ক্যাটাগরি দিয়ে গুন করলেই হয়ে যাবে টিএ বিল তৈরি। ক্যাটাগরি অনুসারে ডিএ হিসাবও খুব একটা সহজ ব্যাপার।

প্রথমেই আমরা বের করে নিবো রংপুর থেকে ঢাকার দূরত্ব কত? চলুন গুগল করি। দূরত্ব ২৯৮ কি:মি:। চলুন দেখে নিই আমরা কোন ক্যাটাগরিতে পড়ছি। যেহেতু গ্রেড ১১ তাই তৃতীয় ক্যাটাগরির কর্মচারী। সে হিসেবে দৈনিক ভাতা ঢাকার জন্য আসবে ৭০০ টাকা এবং সাথে ৩০% অতিরিক্ত ব্যয় বহুল এলাকার জন্য। ভ্রমণ ভাতা ২০০ কি: মি: এর তদুর্ধ্ব বা উপরে হওয়ার কারণে ক্যাটাগরি-৩ অনুসারে ৬ টাকা। যে কোন প্রকার যানবাহনেই যাতায়াত করুন কেন দূরত্বকে হার দিয়ে গুন করতে হবে। ভ্রমণ বিল তৈরির নিয়ম ২০২২ । প্রশিক্ষণ শেষে ভ্রমণ বিল তৈরি করবেন যেভাবে

প্রথমে ধরি কর্মকর্তা ৯ গ্রেডের একজন ব্যক্তি। গুগল করে ঢাকা হতে টাঙ্গাইলের গন্তব্য স্থানের দূরত্ব বের করে নিতে হবে। যদিও এখানে দূরত্ব বের করে দেওয়া আছে। তাহলে ৯ম গ্রেড মানে হচ্ছে ক্যাটাগরি-২ তারি টিএ ও ডিএ সেই হিসেবে হবে। ডিএ আসবে ৮৭৫ টাকা। ঢাকায় হওয়ার কারণে ৩০% অতিরিক্ত ধরতে হবে। ৮৭৫+২৬২.৬ = ১১৩৭.৫০ টাকা। ১১৩৭.৫০*৪ = ৪৫৫০ টাকা। টিএ ধরতে হবে ক্যাটাগরি-২ অনুসারে ২০০ কি: মি: এর নিচে হওয়ায় ১৫ টাকা হারে। ১৫*৮৬ = ১২৯০ টাকা। আসা-যাওয়া হিসেবে ২৫৮০ টাকা। তাহলে মোট টিএ ডিএ হল ৭১৩০ টাকা মাত্র। ভ্রমণ বিল তৈরির নিয়ম ২০২২ । প্রশিক্ষণ শেষে ভ্রমণ বিল তৈরি করবেন যেভাবে

আইবাস++ এ গিয়ে টিএ/ডিএ দূরত্ব নির্ণায়ক নতুন এ ক্লিক করেই নতুন এ ক্যালকুলেটর ব্যবহার করা যাবে/ গুগল করেও ফলাফল কাছাকাছিই পাওয়া যায়।

Distance from Rangpur to Dhaka / Just do google you will get distance in KM

TA Distance Calculator । নতুন টিএ/ডিএ দূরত্ব নির্ণায়ক ২০২২

Caption: Distance calculation by One click

দূরত্ব নির্ণয় ক্যালকুলেটর ব্যবহার করার নিয়ম ২০২২ । খুব সহজ শুধু আগমন ও প্রস্থান সিলেক্ট করবেন।

  1. প্রথমে আপনি আইবাস++ এ যাবেন অথবা সরাসরি এই লিংকে ক্লিক করুন
  2. একটি Distance Calculator আসবে।
  3. Departure Location সিলেক্ট করুন। একই জেলা বা স্থানের অনেক গুলো লোকেশন থেকে খুজে বের করতে হবে।
  4. Arrival Location সিলেক্ট করুন। এখানেও অনেকগুলো লোকেশন দেওয়া আছে সেখান থেকেই সিলেক্ট করতে হবে। মন মতো বসানোর কোন সুযোগ নেই।
  5. দুটি লোকেশন সিলেক্ট করে GO তে ক্লিক করুন।
  6. Done
  7. KM এ দূরত্ব দেখতে পাবেন।

ম্যাট্রিক্স পদ্ধতিতে দূরত্ব নির্ণয় কিভাবে করতে হয়?

ম্যাট্রিক্স পদ্ধতি দূরত্ব নির্ণয়ের জন্য সরকারি একটি দূরত্ব নির্ণয় ক্যালকুলেটর তৈরি করেছে। এখন আর আপনাকে হিসাব করে ম্যাট্রিক্স পদ্ধতি প্রয়োগ করতে হবে। আপনি খুব সহজেই আইবাস++ ওয়েবসাইটে প্রবেশ করে টিএ/ডিএ দূরত্ব নির্ণায়ক নতুন এখানে ক্লিক করে দূরত্ব নির্ণয়ের ক্যালকুলেটরে প্রবেশ করতে পারবেন। Distance Calculator এ গিয়ে Departure Location and Arrival Location Select করে দিলেই Distance (km) এ দূরত্ব দেখাবে। তাই আপনার কর্মস্থল হতে ট্রেনিং বা বদলিজনিত দূরত্ব নির্ণয়ে আর গুগল করতে হবে না বা ভুল হওয়ার কোন সুযোগও নেই। যদিও অতি শিঘ্রই অনলাইনে ভ্রমণ বিল দাখিল করা যাবে তখন আইবাস++ এর ভিতরেই ক্যালকুলেটর দেওয়া থাকবে।

উদাহরণ: চট্টগ্রাম হাটহাজারী থেকে ঢাকা মতিঝিল দুরত্ব ২৫০ কিলোমিটার। এটি অটো বের হয়েছে যখন আপনি প্রস্থান ও আগমন সিলেক্ট করেছেন। নিচের চিত্র দেখুন।

ভিডিও আসছে………………………..

https://youtu.be/U2DII4KJr80

অনলাইনে ভ্রমণ বিল দাখিল ২০২২ । দৈনিক ভাতা, ভ্রমন ভাতা ও বদলিজনিত ভ্রমন ভাতা বিল দাখিল সংক্রান্ত

(Visited 4,082 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *