৪৮ টাকায় কারিগরি প্রশিক্ষণ কোর্স

TTC 3 months training course । মাত্র ৪৮ টাকায় ৩ মাসের টেকনিক্যাল কোর্স ২০২২

TTC 3 months training course– মাত্র ৪৮ টাকায় ৩ মাসের টেকনিক্যাল কোর্স– টেকনিক্যাল কোর্স ২০২২

৩ মাস মেয়াদী কারিগরী প্রশিক্ষণ ২০২২ – “দক্ষতা নিজের সম্পদ, দক্ষ জনশক্তি দেশের সম্পদ জশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরাের অধীন টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নগর জালফৈ, টাঙ্গাইল-এ হাতে-কলমে কারিগরি শিক্ষা প্রদান ও আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে ০৩ (তিন) মাস মেয়াদি বিভিন্ন কোর্সে (নিয়মিত) নিম্নবর্ণিত ছকে উল্লিখিত কোর্সে অক্টোবর-ডিসেম্বর/২০২২খ্রি. সেশনে প্রশিক্ষণার্থী ভর্তি করা হবে। আবেদনের শেষ তারিখ: ২০/০৯/২০২২

ভর্তি ইচ্ছুক প্রশিক্ষণার্থীগণকে নির্ধারিত তারিখের পূর্বে কেন্দ্রের প্রশিক্ষণ শাখা হতে ভর্তির আবেদন ফরম সংগ্রহ করতঃ স্ব-হস্তে পূরণপূর্বক অফিস চলাকালীন সময়ে অত্র কেন্দ্রে জমা দিতে হবে। আপনার হাতের কাছে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে আজই যোগাযোগ করুন এবং ৪৮ টাকা ফি দিয়ে ভর্তি হউন আপনার পছন্দমত কোর্সে। ৩ মাস মেয়াদী কোর্সগুলো মাত্র ৪৮ টাকা ভর্তি হতে আজই যোগাযোগ করুন।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (ইংরেজি: Technical Training Centre) সংক্ষেপে টিটিসি একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান, যেখানে বহুমুখী বাস্তব ও কর্মমুখী শিক্ষা প্রদান করা হয়ে থাকে। বাংলাদেশ ‘শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীন বর্তমানে দেশে ৩৮টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ২০১০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও ৩৫টি জেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও মেরিন ইনস্টিটিউট স্থাপনের উদ্যোগ নেন। বর্তমানে বাংলাদেশের ৬২ টি জেলায় ৬৮টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও মেরিন ইনস্টিটিউট রয়েছে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড এর অধীনে পরিচালিত হয় এখানে এসএসসি (ভোকেশনাল) ও বিভিন্ন সময় মেয়াদী কারিগরি প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়।

যুব উন্নয়ন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র / যুবকদের কর্মক্ষম ও জনশক্তি উন্নয়নের জন্য কারিগরি প্রশিক্ষণ অত্যাবশ্যক

কোথায় যোগাযোগ করবেন? ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য যােগাযােগের ঠিকানা: তথ্য কর্ণার, টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নগর জালফৈ, টাঙ্গাইল। ফোনঃ ০২৯৯৭৭৫৩২৪০ মােবাঃ ০১৭১৪-৯৯৯৪৫৮, ০১৭৭০-২১২৩৪৫, ই-মেইল: tangailttc@gmail.com. আপনার এলাকার নিকটস্থ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে যোগাযোগ করুন।

Caption: Pick your choosing course / Take best course that matches to you

দেশের যে কোন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তির শর্ত সমূহ ২০২২

  1. বিদেশগামী পাসপাের্টধারীদের অগ্রাধিকার দেয়া হবে।
  2. জাতীয় পরিচয়পত্র অবশ্যই থাকতে হবে।
  3. নূন্যতম জেএসসি/৮ম/এসএসসি পাস হতে হবে।
  4. রাষ্ট্র ও সমাজ বিরােধী কাজে জড়িত থাকা যাবে না (কোন মামলা)।
  5. প্রত্যেক আগ্রহী প্রশিক্ষনার্থীদেরকে অবশ্যই NTVQF Level Assessment সম্পন্ন করতে হবে।
  6. ভর্তির ক্ষেত্রে অত্র টিটিসির স্কীল্ডধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।
  7. ভর্তির ক্ষেত্রে বয়স অবশ্যই ১৭-৪৫ বৎসর এর মধ্যে হতে হবে।
  8. মুক্তিযােদ্ধা সন্তানদের অগ্রাধিকার দেয়া হবে।
  9. শুধুমাত্র স্বল্প শিক্ষিত, এতিম, দরিদ্র ও সুবিধাবঞ্চিত অনগ্রসর যুব পুরুষ/যুব মহিলাদের ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।
  10. ভর্তি ফি ৪৮/- এবং BTEB/NSDA এর RTO/RPL Mode এ Assessment ফি প্রদান করতে হবে।

আবেদনপত্রের সাথে যে সকল কাগজপত্র সমূহ দাখিল করতে হবে?

ভর্তি হতে যে কাগজপত্রগুলো লাগবে – ১) শিক্ষাগত যােগ্যতার সত্যায়িত অনুলিপি (২) জাতীয় পরিচয় পত্র/জন্ম সনদের সত্যায়িত ১ কপি। (৩) পাসপাের্ট সাইজের ৩ কপি ছবি সত্যায়িত। (৪) নাগরিকত্ব সনদপত্র ১ কপি (০৫) পাসপাের্ট এর ফটোকপি সত্যায়িত (যদি থাকে)।

সূত্র: অক্টোবর-ডিসেম্বর , ২০২২ খ্রি: সেশনে নিয়মিত কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি: ডাউনলোড

বিনামূল্যে ড্রাইভিং শিখুন। Driving License without any fee

(Visited 1,522 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *