অতিরিক্ত সিম বন্ধ করার উপায় ২০২২ । গ্রাহক সেবা কেন্দ্র থেকে অতিরিক্ত সিমের মালিকানা পরিবর্তন করুন

অতিরিক্ত সিম বন্ধ করার উপায় ২০২২ । গ্রাহক সেবা কেন্দ্র থেকে অতিরিক্ত সিমের মালিকানা পরিবর্তন করুন

সরকার ইতোমধ্যে বারবার মোবাইল নম্বরে মেসেজ দিয়ে অতিরিক্ত সিম বন্ধের জন্য SMS পাঠাচ্ছে – সিমের মালিকানা পরিবর্তন ঝামেলা হলেও বন্ধ করা কোন ব্যাপারই না – অতিরিক্ত সিম বন্ধ করার উপায় ২০২২

বিটিআরসি – NID ও স্মার্টকার্ড দিয়ে সব অপারেটর মিলিয়ে সর্বোচ্চ ১৫টি সিম রাখা যাবে। ১৫ অক্টোবর ২০২২ এর মধ্যে গ্রাহকসেবা কেন্দ্র থেকে অতিরিক্ত সিমের মালিকানা পরিবর্তন করুন। নিবন্ধিত সিমের সংখ্যা জানতে ডায়াল *১৬০০১#

প্রথমে আপনি *১৬০০১# ডায়াল করে জাতীয় পরিচয়পত্রের শেষে ৪ সংখ্যা ইনপুট দিয়ে মোট কয়টি সিম আপনার এনআইডি’র বিপরীতে রেজিস্ট্রেশন করা আছে তা জেনে নিন। যদি সম্পূর্ণ মোবাইল নম্বর জানা না থাকে তাতেও কোন সমস্যা নাই। ০১৭***৭৮৫ এমন নম্বর সহ এনআইডি নম্বর দিলেও পূর্ণ মোবাইল নম্বর বের করে বন্ধ করে দিবে।

সরাসরি কাষ্টমার কেয়ারে যান এনআইডি নিয়ে তাহলেই হবে। রবি/এয়ারটেল কাস্টমার কেয়ারে গিয়ে একাধিক মোবাইল নম্বর একই সাথে বন্ধ করতে পারবেন। মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে নির্ধারিত সিম বন্ধের জন্য অনুরোধ করুন। প্রতিটি সিম বন্ধ করতে আপনারকে দুই হাতের তর্জনী এবং বৃদ্ধাংগুল ছাপ দিতে হবে। রবি বা অন্যান্য অপারেটরে একাধিক সিম একই দিনে এবং সময়ে বন্ধ করা গেলেও জিপি ৭২ ঘন্টার মধ্যে মাত্র ১টি সিম বন্ধের সুযোগ দিচ্ছে।

মেয়াদ বিহীন সিমও কি বন্ধ করা যাবে / সিম বন্ধের পূর্বে সিম কি একটিভ করে নিতে হবে? সরকারি নির্দেশনা অনুযায়ী একটি জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ১৫ সিমের বেশি সিম থাকা যাবে না।

মেয়াদহীন বা হারিয়ে যাওয়া সিমও বন্ধ করা যাবে। বন্ধ সিম একটিভ করে নিতে হবে না। কোন রকম রিচার্জ ছাড়াই আপনি সিম বন্ধ করতে পারবেন।

অতিরিক্ত সিম বন্ধ করার উপায় ২০২২ । গ্রাহক সেবা কেন্দ্র থেকে অতিরিক্ত সিমের মালিকানা পরিবর্তন করুন

Caption: SMS from BTRC

How to check sim registration against nid । সিম নম্বর আংশিক বের করতে পারলেও হবে।

  1. Simple and easy way to check sim No. by dialing *16001#.
  2. After dialing *16001# SIM Registration Check-in Bangladesh this message will show on your mobile screen.
  3. To know your biometric registration numbers, dial the last 4 digits of your NID/other ID card and send “
  4. Then Write down your NID card number (Last 4 Digit) and send it. BTRC will send you an SMS with your result.
  5. You can also get different information about the same topic from different operators.

How to identify unknown number?

Different operator different code – You should always remove unused SIMs from your phone. This helps you avoid problems when you’re using an unfamiliar SIM card. Operator Name Short Code Grameenphone (GP) Write “info” and send 4949, Robi Dial *1600*3#, Banglalink Dial *1600*2#, Airtel Dial *121*4444#, Teletalk Write “info” to 1600.

সিম মালিকানা হস্তান্তর কিভাবে করতে হয়?

যে কোন অপারেটরের সিমের মালিকানা পরিবর্তনের জন্য অবশ্যই দুজনকেই কাস্টমার কেয়ারে উপস্থিত থাকতে হবে। দুজনের বায়োমেট্রিক রেজিস্ট্রেশন প্রয়োজন পড়বে। দুই হাতের দুজনের আঙ্গুলের ছাপ ছাড়া সিমের মালিকানা পরিবর্তন করা যাবে না। তাই অপারেটরের নির্ধারিত ফি ২০০-৩০০ টাকা দিয়ে সিমের মালিকানা পরিবর্তন করুন।

Dial *16001# (any mobile operators)> Now enter the last 4 digits of your NID> Now you’ll receive a message along with the numbers of registered SIM against your nid

(Visited 86 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *