BMET আত্ম-কর্মসংস্থান কোর্স ২০২৩ । বিভিন্ন অকুপেশন কোর্সে বিনামূল্যে ভর্তি হওয়া যাবে?

আত্ম-কর্মসংস্থান কোর্স ২০২৪ । বিভিন্ন অকুপেশন কোর্সে বিনামূল্যে ভর্তি হওয়া যাবে?

আত্মকর্মসংস্থান মূলক কোর্স করার মাধ্যমে নিজে স্বাবলম্বী হতে পারেন– প্রশিক্ষণ কোর্সের ক্লাশ নতুন বছরেই শুরু হবে –বিএমইটি আত্ম-কর্মসংস্থান কোর্স ২০২৪

পেশাগত কোর্স করতে কোথায় যোগাযোগ করতে হবে?  জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অধীন টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নগর জালফৈ, টাঙ্গাইল-এ হাতে-কলমে কারিগরি প্রশিক্ষণ প্রদান ও আত্ম-কর্মসংস্থানের লক্ষ্যে ০৩ (তিন) মাস মেয়াদি নিম্নবর্ণিত ছকে উল্লিখিত বিভিন্ন অকুপেশনে নিয়মিত ব্যাচে (এপ্রিল, ২০২৪ খ্রি: হতে জুন-২০২৪খ্রি:, সময় সকাল ০৮:০০ টা হতে বেলা ০২:০০টা পর্যন্ত) প্রশিক্ষণার্থী ভর্তি করা হবে। ভর্তি ইচ্ছুক আগ্রহীদের নির্ধারিত তারিখ ও সময়ের মধ্যে কেন্দ্রের প্রশিক্ষণ শাখা/হেল্প ডেস্ক হতে ভর্তির আবেদন ফরম সংগ্রহ করতঃ স্ব-হস্তে পূরণপূর্বক কেন্দ্রে জমা দিতে হবে। আপনি আপনার জেলার টিটিসিতে যোগাযোগ করুন।

রাষ্ট্র ও সমাজ বিরোধী কাজে জড়িত থাকা যাবে না (কোন মামলা)। প্রত্যেক আগ্রহী প্রশিক্ষনার্থীদেরকে অবশ্যই NTVOF Level Assessment সম্পন্ন করতে হবে। ভর্তির ক্ষেত্রে অত্র টিটিসির স্কীল্ডধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। ভর্তির ক্ষেত্রে বয়স অবশ্যই ১৭-৪৫ বৎসর এর মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা সন্তানদের অগ্রাধিকার দেয়া হবে। শুধুমাত্র স্বল্প শিক্ষিত, এতিম, দরিদ্র ও সুবিধাবঞ্চিত অনগ্রসর যুব পুরুষ/যুব মহিলাদের ভর্তির ক্ষেত্রে তে অগ্রাধিকার দেয়া হবে । BTEB/NSDA এর RTO / RPL Mode এ Assessment ফি প্রদান করতে হবে।

কোর্সে ভর্তির শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে? বিদেশগামী পাসপোর্ট ধারীদের আগে আসলে আগে (আসন খালি থাকা সাপেক্ষে) অগ্রাধিকার ভিত্তিতে ভর্তি করা হবে। জাতীয় পরিচয়পত্র অবশ্যই থাকতে হবে (প্রযোজ্য ক্ষেত্রে)।নূন্যতম জেএসসি/৮ম/এসএসসি/এইচএসসি পাস হতে হবে। রাষ্ট্র ও সমাজ বিরোধী কাজে জড়িত থাকা যাবে না (কোন মামলা)। প্রত্যেক আগ্রহী প্রশিক্ষনার্থীদেরকে অবশ্যই RTO/RPL Mode এ Assessment এ অংশগ্রহণ করতে হবে। ভর্তির ক্ষেত্রে অত্র টিটিসি হতে পূর্বের স্কীল্ডধারীদের অগ্রাধিকার দেওয়া হবে । শুধুমাত্র স্বল্প শিক্ষিত, এতিম, দরিদ্র ও সুবিধাবঞ্চিত অনগ্রসর যুব পুরুষ/যুব মহিলাদের ভর্তির ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে । ভর্তি ফি ৪৮/- এবং BTEB/NSDA এর RTO/RPL Mode এ Assessment ফি প্রদান করতে হবে।

আইটি কোর্সে ভর্তি হউন / ফ্রিতে কোর্স করে নিজেকে দক্ষ করে গড়ে তুলুন

এসব কোর্স করতে বন্ধু বান্ধব নিয়ে গ্রুপ করে কোর্স করা যেতে পারে। আপনার পরিচিতি লোকজন সহ কোর্সে এনরোল করুন।

আত্ম-কর্মসংস্থান কোর্স ২০২৪ । বিভিন্ন অকুপেশন কোর্সে বিনামূল্যে ভর্তি হওয়া যাবে?

টাঙ্গাইল টিটিসি-তে ০৩(তিন) মাস মেয়াদী বিভিন্ন অকুপেশনে নিয়মিত কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি

আইটি কোর্সসহ মোট ১৬টি কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি । আবেদনপত্রের সাথে যে সকল কাগজপত্র সমূহ দাখিল করতে হবে

  1. শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত অনুলিপি
  2. জাতীয় পরিচয় পত্র/জন্ম সনদের সত্যায়িত ১ কপি।
  3. পাসপোর্ট সাইজের ৩ কপি ছবি সত্যায়িত।
  4. নাগরিকত্ব সনদপত্র ১ কপি (০৫) পাসপোর্ট এর ফটোকপি সত্যায়িত (যদি থাকে)।

কোর্সে ভর্তির জন্য কোথায় যোগাযোগ করতে হবে?

টাঙ্গাইল জেলার না হলে কোথায় যোগাযোগ করবেন? – ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগের ঠিকানাঃ তথ্য কর্ণার, টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নগর জালফৈ, টাঙ্গাইল ফোন : ০২৯৯৭৭৫৩২০753240 মোবাঃ ০১৭৭০-২১২৩৪৫ টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, নগর জালফৈ, টাঙ্গাইল। আপনার বাড়ি যদি অন্য কোন জেলায় হয় তবে আজই আপনার জেলার টিটিসি সেন্টারে যোগাযোগ করে ফরম সংগ্রহ করুন।

ফ্রী ড্রাইভিং প্রশিক্ষণ ২০২৩ । মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইনটেন্যান্স কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *