পলিসি এনালাইসিস শীর্ষক SEIP প্রশিক্ষণ কোর্স ২০২২ । যাতায়াত ভাতা বাবদ প্রতিদিন ৬০০ টাকা

পলিসি এনালাইসিস শীর্ষক SEIP প্রশিক্ষণ কোর্স ২০২৩ । যাতায়াত ভাতা বাবদ প্রতিদিন ৬০০ টাকা

সরকারি অর্থায়নে সিইপ প্রজেক্টের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হবে – BIGM) বাংলাদেশ ইন্সটিটিউট অব্‌ গভর্নেন্স এন্ড ম্যানেজমেন্ট (BIGM)- পলিসি এনালাইসিস শীর্ষক SEIP প্রশিক্ষণ কোর্স ২০২৩

আবেদনের শেষ তারিখ কবে? সরকারি কর্মকর্তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের (www.mopa.gov.bd) ওয়েবসাইটে “সর্বশেষ খবর” শিরােনামের অধীন গত ১৫ মার্চ ২০২৩ খ্রি. তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসরণক্রমে আবেদন করতে হবে।

বাংলাদেশ ইন্সটিটিউট অব গভর্নেন্স এন্ড ম্যানেজমেন্ট (BIGM) বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীন SEIP প্রকল্পের আওতায় ‘পলিসি এনালাইসিস’ শীর্ষক সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের জ্ঞান ও নীতি-বিশ্লেষণী মানসিক দক্ষতা বৃদ্ধির জন্য ১০ সপ্তাহ মেয়াদী বিশেষ প্রশিক্ষণের আয়ােজন করেছে। SEIP- এর আওতায় দু’সপ্তাহ বা তার অধিক মেয়াদি কোন কোর্সে অংশগ্রহণকারী বা অনুরূপ কোর্স সম্পন্নকারী ব্যক্তিদের আবেদন করার প্রয়ােজন নেই।

আবেদনের নিয়ম কি? প্রশিক্ষণার্থীকে তার নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের অনুমতি গ্রহণক্রমে আবেদন করতে এবং প্রশিক্ষণে যােগদানের পূর্বে এ সংক্রান্ত অনুমতি পত্র দাখিল করতে হবে। ২ কপি পাসপাের্ট সাইজ ছবি, স্নাতকোত্তর সনদ ও জাতীয় পরিচয়পত্রের অনুলিপি দাখিল করতে হবে। BIGM এর ওয়েবসাইট- এ News Update অপশনে গিয়ে Policy Analysis – এর আবেদন ফরম Download করে পূরণ করতে হবে। পূরণকৃত ফরম উল্লিখিত সংযুক্তিসহ scan করে application.pac.bigm@gmail.com ই-মেইলে পাঠিয়ে দিতে হবে। BIGM -এ ব্যক্তিগতভাবে উপস্থিত হয়েও আবেদন করা যাবে।

কোর্স করতে কোন ফি প্রদান করতে হবে না / যাতায়াত ভাতা ও দুপুরের লাঞ্চের ব্যবস্থা রয়েছে।

প্রশিক্ষণ কোথায় হবে? ঢাকা। মােট ৩০ টি আসন রয়েছে। ই-৩৩, সৈয়দ মাহবুব মাের্শেদ সরণী, আগারগাঁও, শের-ই-বাংলা নগর, ঢাকা-১২০৭

www.bigm.edu.bd- ফোন : ৪৮১১৫০৭৩, ৪৮১১৬৮৫৭, ৪৮১১৩৫৮৯ এক্সটেনশন : ১২৭, ১৩০, ১৪১; ০১৯৩২ ৬৯৮৪৭২, ০১৬৮৫ ৬৮৪৪৭৩।

কোর্সের বৈশিষ্ট্য । বেসরকারি কর্মকর্তাদের আবেদনের নির্দেশনা ২০২৩

  • কোর্সটিতে ৩০টি আসন রয়েছে।
  • বেসরকারি কর্মকর্তাদের জন্য ৩০ শতাংশ আসন বরাদ্দ থাকবে।
  • নারী প্রশিক্ষণার্থীদের অগ্রাধিকার প্রদান এবং আসন বরাদ্দ প্রদান করা হবে।
  • প্রত্যেক ব্যাচে BIGM -এ অনুষ্ঠিত “Strategic Management” কোর্সে অংশগ্রহণকারী সর্বোচ্চ ৫০ শতাংশ প্রশিক্ষণার্থী সুযােগ পাবেন।
  • প্রশিক্ষণ কোর্সে সর্বোচ্চ ফলাফল অর্জনকারী ৬-৮ জন প্রশিক্ষণার্থীর (৪ অনুপাত ১ হারে) জন্য বিদেশে উচ্চতর প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।
  • ১০ সপ্তাহের কোর্স।
  • প্রথম ৬ সপ্তাহে শনিবার হতে বুধবার পর্যন্ত ক্লাস হবে (সকাল ৯.০০ টা হতে বিকাল ০৫.০০ টা পর্যন্ত)।
  • পরবর্তী ৪ সপ্তাহে পলিসি পেপার প্রস্তুত ও মূল্যায়ন করা হবে।
  • যাতায়াত ভাড়া বাবদ প্রতিদিন ৬০০ টাকা বরাদ্দ ও দুপুরের খাবারের ব্যবস্থা থাকবে।
  • প্রশিক্ষণার্থীকে বা তার প্রতিষ্ঠানকে কোন কোর্স ফি দিতে হবে না।
  • কোর্স শুরুর তারিখ: ১৫/০৪/২০২৩

আবেদনকারীর যােগ্যতা কি থাকতে হবে?

বেসরকারি চাকুরিতে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ন্যূনতম স্নাতকোত্তর। অন্তত ২য় শ্রেণীতে উত্তীর্ণ এবং বয়সসীমা ৩০ থেকে ৫২ বছর পর্যন্ত হতে হবে। বেসরকারি কর্মকর্তাদের আবেদনের শেষ তারিখ ১৫/০৪/২০২৩ তাই দেরি না করে এখনই আবেদন করুন। আসন সংখ্যা সীমিত।

রেফারেন্স দেখুন: পলিসি এনালাইসিস শীর্ষক SEIP প্রশিক্ষণ কোর্স ২০২৩

ibas finance gov bd

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *