ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ আজকের খবর ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ তফসিল ঘোষণা ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ তারিখ ইউনিয়ন পরিষদ নির্বাচন নতুন গেজেট ২০২১ ইউনিয়ন পরিষদ নির্বাচন 2021 গেজেট ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ তফসিল ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ শিক্ষাগত যোগ্যতা ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ ২য় ধাপ

ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১

ভোটগ্রহণের পূর্বে চেয়ারম্যান পদে মনোনীত বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় ০৪টি ইউনিয়ন পরিষদের আগামী ১৪ জুলাই ২০২১ তারিখে সাধারণ নির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত।

বাংলাদেশ নির্বাচন কমিশন

নির্বাচন কমিশন সচিবালয়

নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০২৬.২১.২৩২; তারিখ: ০৮ জুন ২০২১

বিষয়: ভোটগ্রহণের পূর্বে চেয়ারম্যান পদে মনোনীত বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় ০৪টি ইউনিয়ন পরিষদের আগামী ১৪ জুলাই ২০২১ তারিখে সাধারণ নির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত।

সূত্র: নির্বাচন কমিশন সচিবালয়ের স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০০৫.২১.৮৬, তারিখ: ০৪ মার্চ ২০২১

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, সূত্রোক্ত পত্রে উল্লিখিত ১ম ধাপে ঘোষিত তফসিলের মধ্যে ভোট গ্রহণের পূর্বে চেয়ারম্যান পদে মনোনীতি বৈধ প্রার্থীর মৃত্যু হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ২০ এবং স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ১০ অনুসারে নিম্নেবর্ণিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে আগামী ১৪ জুলাই ২০২১ তারিখে নির্বাচন অনুষ্ঠানের জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন:

১। খুলনা-পাইকগাছা-হরিঢালী।

২। বাগের হাট-মোরেলগঞ্জ, কচুয়া-খাউলিয়া, কচুয়া।

৩। সুনামগঞ্জ-ছাতক-ভাতগাঁও।

২। প্রার্থিতা বিষয়ক অন্যান্য কার্যক্রম: চেয়ারম্যান পদে ইতোপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন তাদের নতুন করে মনোনয়পত্র দাখিলের প্রয়োজন হবে না এবং পূর্বে মনোনয়নপত্র দাখিলকারীগণাকে নূতনভাবে মনোনয়নপত্র দাখিল/ প্রত্যাহারের সুযোগ দেয়া যাবে। উক্ত ইউনিয়ন পরিষদসূহের সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে পূর্বের মনোনয়ন বহাল থাকবে, উক্ত পদে বিদ্যমান প্রার্থীদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে অর্থাৎ শুধুমাত্র চেয়ারম্যান পদে নতুনভাবে মনোনয়ন দাখিল করা যাবে।

৩। অন্যান্য নির্দেশনা: উল্লিখিত সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নিম্নবর্ণিত ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে:

(১) সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে যাবতীয় কায্যক্রম গ্রহণ করতে হবে।

(২) আইন, বিধি এবং ইত:পূর্বে জারিকৃত পরিপত্রসমূহ ও অন্যান্য নির্দেশনা অনুসরণপূর্বক প্রাসঙ্গিক কার্যক্রম গ্রহণ করতে হবে।

৪। বর্ণিতাবস্থায়, উল্লিখিত নির্দেশনা অনুসারে উল্লিখিত ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হ’ল।

(মো: আতিয়ার রহমান)

উপসচিব

নির্বাচন পরিচালনা-২ অধিশাখা

ফোন: ০২-৫৫০০৭৫২৫

 

ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১: ডাউনলোড

(Visited 279 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *