ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষা ২০২২ । সমাজসেবা অধিদফতরে চাকরি পেতে নিজ জেলায় পরীক্ষা দিন

ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষা ২০২২ । সমাজসেবা অধিদফতরে চাকরি পেতে নিজ জেলায় পরীক্ষা দিন

ডিএসএস এ পরীক্ষা দিতে ঢাকায় যেতে হবে না – সমাজসেবা অধিদফতরে চাকরি পেতে নিজ জেলায় পরীক্ষা দিন – ইউনিয়ন সমাজকর্মী নিয়োগ পরীক্ষা ২০২২

পরীক্ষা কবে? – ২১ অক্টোবর ২০২২ খ্রি. তারিখে নিজ নিজ জেলায় ইউনিয়ন সমাজকর্মীর পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনলাইন হতে প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়েছে। আপনি খুব সহজেই মোবাইল ব্যাবহার করেও admit.dss.gov.bd প্রবেশ পত্র বা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

অনুমতি ব্যতীত অপরের প্রবেশপত্র ডাউনলোড করা আইনত দন্ডনীয় অপরাধ। আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে কোনো সমস্যা হলে, অনুগ্রহ করে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯ থেকে বিকাল ৫ টা পর্যন্ত) নিম্নলিখিত নম্বরে যোগাযোগ করুন। কোন সমস্যা হলে যোগাযোগ করুন: 01768-682240, 01785-278205

আপনি আপনার মোবাইলে প্রেরিত মেসেজের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। তবে আপনার যদি মেসেজটি ডিলিট হয়ে থাকে তবে আপনি আপনার এস.এস.সি রোল নম্বর বোর্ড এবং পাশের সাল দিয়েই অ্যাডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। এজন্য ভিজিট করুন: http://103.17.181.132:8085/att/applicant/downloadByRBY

ইউনিয়ন সমাজকর্মীর পরীক্ষা জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে / বাতিল হওয়া পরীক্ষা দিতে এবার আর ঢাকায় যেতে হবে না।

এখন প্রবেশ পত্র ডাউনলোড করে প্রিন্ট করে নিন। প্রিন্ট সাদা কালো হলেও কোন সমস্যা নেই।

Caption: How to download admit Card

ইউনিয়ন সমাজ কর্মীর পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে অবশ্যই নির্দেশনা পড়ে নিন

  1. এমসিকিউ/ লিখিত ও মৌখিক পরীক্ষার জন্য এ প্রবেশপত্রটি অবশ্যই সঙ্গে আনতে হবে। মৌখিক পরীক্ষার জন্য পৃথক কোন প্রবেশপত্র প্রদান করা হবে না।
  2. এমসিকিউ। লিখিত পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বে প্রার্থীকে আসন গ্রহণ করতে হবে এবং পরীক্ষা সমাপ্ত না হওয়া পর্যন্ত কক্ষ ত্যাগ করতে পারবেন না।
  3. পরীক্ষা শুরুর ১৫ মিনিট অতিক্রান্ত হওয়ার পর কোন পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার্থী অবশ্যই তার নির্ধারিত আসনে বসবেন।
  4. প্রবেশপত্র ব্যতিরেকে কোন পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।
  5. পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নােট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মােবাইল ফোন, ভ্যানিটিব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়ি জাতীয় বস্তু, ইলেকট্রনিক্স হাত ঘড়ি বা যে কোন ধরনের ইলেকট্রনিক্স/ মেকানিক্যাল ডিভাইস বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ।
  6. যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাৎক্ষণিক বহিস্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
  7. প্রবেশপত্রে প্রদর্শিত আবেদনকারীর স্বাক্ষরের সাথে পরীক্ষার হাজিরা সীটে প্রদত্ত স্বাক্ষরের মিল থাকতে হবে।
  8. পরীক্ষার্থীকে উত্তরপত্রে অবশ্যই কালাে বলপয়েন্ট কলম ব্যবহার করতে হবে।
  9. পরীক্ষা কেন্দ্রের ভিতরে পরীক্ষার্থীর আসন কোন ভবনের কোন রুমে তার তালিকা টাঙ্গিয়ে দেওয়া হবে ।
  10. পরীক্ষার হলে যে ওএমআর ফরমটি দেওয়া হবে, সেখানে সেট কোডের ঘরে প্রশ্নে উল্লিখিত কোডটির বিপরীতে বৃত্ত ভরাট করতে হবে।
  11. ৮. পরীক্ষার্থীদের জন্য প্রয়ােজনীয় নির্দেশনা ওয়েবলিংক http://admit.dss.gov.bd এ এবং পরীক্ষা সংক্রান্ত তথ্যাদি সমাজসেবা অধিদফতরের ওয়েবসাইটে (WWW.dss.gov.bd) পাওয়া যাবে।

ওএমআর ফরম ও হাজিরা শীটে বৃত্ত পূরণে সতর্কতা কি?

ওএমআর ফর্ম পূরণে করণীয় কি?– বৃত্তগুলাে এমনভাবে ভরাট করতে হবে যেন বৃত্তের ভেতরের লেখাগুলাে দেখা না যায়। বৃত্তাকার ঘরগুলি অবশ্যই কালাে কালির বলপয়েন্ট কলম দিয়ে ভরাট করতে হবে। উত্তরপত্রে কোন অবাঞ্চিত দাগ দেওয়া যাবে না। উত্তরপত্র কোন অবস্থাতেই ভাঁজ করা যাবে না। পরিষ্কার পরিচ্ছন্ন ও ভাঁজবিহীন উত্তরপত্র মেশিনে মূল্যায়নের জন্য অপরিহার্য।

পরীক্ষার্থীদের জন্য নির্দেশিকা: ডাউনলোড

প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম । ভিডিও দেখে নিতে পারেন

(Visited 738 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *