গৃহিনীদের অনলাইনে আয়

গৃহিনীদের অনলাইনে আয়ের কোন সুযোগ আছে কিনা।

একজন গৃহিনীরও অনলাইন হতে আয়ের সুযোগ রয়েছে। আপনি যদি ভাল রাধুনী হয়ে থাকেন আপনার জন্য বিশাল সুযোগ অপেক্ষা করছে। ভাল কিছু রেসেপি তৈরি করে এবং তা স্টেপ বাই স্টেপ ভিডিও করে ইউটিউবে একটি চ্যানেল খুলেই আপনি ডলার আয় করতে পারেন।

ইউটিউব চ্যানেল কিভাবে খুলে?

আপনার যদি একটি জিমেইল একাউন্ট থাকে আপনি খুব সহজেই একটি ইউটিউব চ্যানেল খুলে ফেলতে পারেন। ইউটিউব চ্যানেল খোলা আপনার জন্য ছেলের হাতের মোয়া যদি আপনি আপনার ফেসবুক একাউন্টটি আপনি নিজে খুলে থাকেন। আপনি চাইলে ইউটিউব থেকে দেখে নিতে পারেন কিভাবে একটি ইউটিউব চ্যানেল খুলতে হয়। সুন্দর একটি লোগো এবং ব্যানার যুক্ত করে ইউটিউব চ্যানেলটি সাজিয়ে ফেলুন। এ কাজগুলো যদি আপনি না পারেন আপনি চাইলে অনলাইনের কোন ইউটিউবার বা অনলাইন এক্সপার্টকে কিছু অর্থ প্রদান করে কাজটি সেরে নিতে পারেন। আবার আপনি যদি মনে করে ভাল ভিডিও করতে পারবেন না, তবে আপনি কোন দক্ষ লোকের সাহায্য নিয়ে ভিডিওগুলো তৈরি করে নিতে পারেন। দেখে নিন একটি রান্নার রেসিপি ইউটিউব চ্যানেল

ইউটিউব চ্যানেল এ কতগুলো ভিডিও আপলোড করলে মানিটাইজেশন পাওয়া যায়?

মাত্র ৩০-৪০টি ভিডিও আপলোড করে ইউটিউবের শর্তাদি পূরণ সাপেক্ষে আপনি আপনার চ্যানেলে মানিটাইজেশন পেতে পারেন। বছরে ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ মিনিট ভিউ হলেই আপনি আপনার চ্যঅনেলে মানিটাইজেশন করতে পারেন। যদি আপনি ভাল মানের ভয়েস এবং কোয়ালিটি ভিডিও আপলোড করতে পারেন এবং ব্যতিক্রমধর্মী রেসেপি তৈরি করতে পারেন আপনার জন্য সুখবর রয়েছে। নিজের মধ্যে কনফিডেন্ট তৈরির পর একটি টিম গঠন করে বা একাই শুরু করতে পারেন ইউটিউবিং এর কাজ।

কি পরিমাণ আয় একটি রান্নার চ্যানেল থেকে করা যায়?

বেশ ভাল স্মার্ট ইনকাম  ইউটিউব থেকে করতে পারেন। এক্ষেত্রে কঠোর ধৈয্য ও ত্যাগ দিয়ে আপনার ইউটিউবকে মার্কেটিং করতে হবে পর্যান্ত ভিউয়ার আনতে হবে। মনে রাখবেন ছল চাতুরী দিয়ে আপনি ভিউয়ার আনতে পারলেও তা বেশিদিন ধরে রাখতে পারবেন না। তাই কোয়ালিটি ও মানসম্মত ভিডিও আপলোড করুন যাতে সাবস্ক্রাইবার আপনার চ্যানেল থেকে ছুটে যেতে না পারে। এবার আমরা Parbati cooking house নামে চ্যানেলের আয় দেখে নিবো। এই চ্যানেলটির ২ লক্ষ ৬৪ হাজার সাবস্ক্রাইবার রয়েছে, চ্যানেলটির বয়স মাত্র ২ বছর, 498ভিডিও তিনি দুই বছরে আপলোড করেছেন। প্রতিটি ভিডিওতে প্রায় তিনি ২১২ ডলার আয় করেছেন।

আসুন তার জনপ্রিয় এ ইউটিউব চ্যানেল থেকে তিনি এ পর্যন্ত কত টাকা আয় করেছেন এবং প্রতিমাসে তিনি কি পরিমাণ আয় এই একটিমাত্র চ্যানেল থেকে করেন তা আমরা বের করবো। একটি ইউটিউব চ্যানেল একটি স্থায়ী ইনকামের পথ। আপনি যদি ২ বছর কাজ করে তারপর আর কাজ নাও করেন তবে আপনার আয় কিন্তু থেমে থাকবে না। এটি একটি বাড়ির মত, যেমন ধরুন একটি বাড়ি তৈরি করে আপনি ভাড়া দিতে থাকবেন যতদিন আপনার বাড়িটি আছে ততদিন আপনি প্রতিমাসে ভাড়া পেতে থাকবেন। এটি একটি প্যাসিব ইনকাম, ঠিক ভালমানের একটি ইউটিউব চ্যানেল আপনার একটি বাড়ির মতই সম্পদ। যতদিন এটি থাকবে ততদিন আপনাকে টাকা এনে দিবে। যা হোক আসল কথায় আসি, Parbati cooking house এই চ্যানেলটি প্রায় ২.৫ লক্ষ সাবক্রাইবার নিয়ে মাসে ৪৬৪ ডলার আয় করেন।

বছর কত টাকা আয় করেন একজন রন্ধন শিল্পী?

প্রতিমাসে যদি তিনি ৪৬৪ ডলার অর্থাৎ ৪৬৪*৮৪ = ৩৮,৯৭৬/- টাকা আয় করেন তিনি প্রতি বছর আয় করেন ৩৯,০০০*১২ = ৪,৬৮,০০০ টাকা। একজন গৃহিনী হয়ে আপনি যদি ৪-৫ লক্ষ টাকা বছর আয় করতে পারেন তবে আর বসে আছেন কেন, তবে আজই শুরু করে দিতে পারেন আপনার জার্নি। একটি ক্যামেরা, একটি কম্পিউটার ও আনুষাঙ্গিক জিনিসপত্র কিনে শুরু করে দিন আপনার জার্নি। Best Wishes For You

(Visited 112 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *