ফ্রিল্যান্সিং বাংলাদেশ

JOB Website Earning Per month 2024 । সরকারি ও বেসরকারি চাকরি খোঁজার সাইট হতে মাসে ১.৫ লক্ষ?

অনলাইন থেকে আয়ের একটি মাধ্যম হতে পারে অনলাইন জব পোর্টাল। একটি একটি ওয়েব সাইট তৈরি করেই অনলাইন থেকে উপার্জন করতে পারেন-JOB Website Earning Per month 2024 

এক্ষেত্রে কোন কোডিং না জানা থাকলেও শুধুমাত্র ব্লগার (Blogger.com) ব্যবহার করে খুব সহজেই একটি জব ওয়েব সাইট তৈরি করে ফেলতে পারেন। অনলাইন বা অফলাইনের জব সার্কুলার গুলো সংগ্রহ করে অনলাইন পোস্টিং দিয়েই তৈরি করতে পারেন আপনার ওয়েব সাইটের জন্য কন্টেন্ট।

কন্টেন্ট রাইটিং ছাড়াই আপনি অনলাইন থেকে আয় করতে পারেন। চাকরির সার্কুলার এর লেখাগুলোর জন্য একটি ফরম্যাট তৈরি করে নিতে পারেন, সেই ছক বা ফরম্যাট এ তথ্যগুলোর বসিয়ে দিলেই কন্টেন্ট রেডি হয়ে গেল।

নিচের একটি ওয়েব সাইটের ফরম্যাট দেয়া হলো দেখে নিন।

এখানে একটি গদ বাধা শিরোনাম যুক্ত করা হয়েছে। শিরোনামের অধীনে সার্কুলার থেকে পদরে নাম, পদ সংখ্যা, আবেদনের শেষ সময়, আবেদনের মাধ্যম ইত্যাদি সংযুক্ত করা হয়েছে, এটি একটিমাত্র ফরম্যাট যা প্রতিটি পোস্টের প্রধান উপদান। নতুন সার্কুলারের তথ্যগুলো শুধুমাত্র ছাঁচে বসিয়ে দিতে হয়।

নিচের প্রদত্ত ইমেজের মত করে একটি থাম্বনেইল তৈরি করে নিতে হবে যেখানে আপনার ইচ্ছামত তথ্যগুলো কাস্টমাইজ করা থাকবে, সার্কুলারের ধরন অনুসারে সরকারি বা বেসরকারি অথবা উক্ত প্রতিষ্ঠানের একটি লোগো আপনি ব্যবহার করবেন যাতে করে ইউজার খুব সহজের সার্কুলারটির প্রতিষ্ঠান সম্পর্কে ধারণা পায়।

এবার আসুন সার্কুলারের শিরোনা ও ক্যাটাগরিতে। চাকরির বিজ্ঞপ্তির শিরোনোম এ এমন কিছু থাকতে হবে যা দেখে ভিউয়ার বা ভিজিটর আকৃষ্ট হয়। এক্ষেত্রে চটকদার একটি শিরোনাম তৈরি করতে হবে, সেটি হতে হবে ইউনিক। তবে মিথ্যা কোন শিরোনাম ব্যবহার করা যাবে না যাতে প্রতারিত হয়ে ভিজিটর ফিরে না যায়।

আপনার ওয়েব সাইটের ক্যাটাগরি বা শিরোনাম সম্পূর্ণ ইউনিক হতে হবে। শিরোনাম বা ক্যাটাগরি যেন হবহু কারও সাথে মিলে না যায়। আপনি অবশ্যই অনেকগুলো ওয়েব সাইট রিসার্চ করে শিরোনাম ও ক্যাটাগরি সম্পর্কে ধারণ নিতে পারেন কিন্তু কোন ভাবে কপি করতে পারবেন না।

একটি ওয়েব সাইটে দুই ভাবে ট্রাফিক বা ভিজিটর আসে একটি হলো অর্গানিক অন্যটি হলো কৃত্রিম। গুগল সার্চের মাধ্যমে যে ভিজিটরগুলো আপনার ওয়েব সাইটে আসবে সেগুলো হচ্ছে অর্গানিক। সোস্যাল মিডিয়া হতে যে ট্রাফিক বা ভিজিটরগুলো আসবে সেগুলোই হলো কৃত্রিম বা বিভিন্ন উপায় আনিত ভিজিটর।

 

আসুন দেখা যায় আপনি যদি প্রতিদিন ৫-৮টি জব পোস্টিং করেন তবে আপনার কি পরিমাণ আয় হতে পারে আমরা শুধু অর্গানিক ভিজিটর হতে কি পরিমাণ আয় হবে তা Measurement করবো। তবে এখানে যে আয় শো করবে তাকে ৪ দিয়ে গুন করে যে এমাউন্ট দাড়াবে সে পরিমাণ আয় একটি ওয়েব সাইট হতে আসছে। চলুন আমরা গুগলে “নতুন চাকরির সার্কুলার” লিখে একটি সার্চ করি সেখান থেকে প্রথম পেইজে আসা ওয়েব সাইটের আয় বের করবো।

নতুন চাকরির সার্কুলার এই একটি কি-ওয়ার্ড দিয়ে সার্চ করে আমরা সর্ব প্রথমে যে ওয়েব সাইটটি দেখতে পাই তা হলো banglacyber.com ওয়েব সাইটটি। আজ আমরা অনলাইন টুলস দিয়ে এই ওয়েব সাইটটির দৈনিক বা মাসিক আয় অনুমান করে নিবে। তবে এখানে যে আয় দেখাচ্ছে তাকে অর্গানিক সার্চ হতে আয় বলে, এর সাথে নন-অর্গানিক ট্রাফিক হতে আয় বের করতে ৪ দিয়ে গুন করে নিতে হবে। সূত্র

শুধুমাত্র banglacyber.com একটি ওয়েব সাইট হতে দৈনিক আয় হচ্ছে ১৯ ডলার যার প্রকৃত ফলাফল পেতে ১৯*৪ = ৭৬ ডলার ধরতে হবে। একটি মাত্র জব ওয়েব সাইট হতে দৈনিক ৭৬ ডলার আয় হয়। এটি প্রতি মাসে হিসাব করলে ৭৬*৩০ = ২২৮০ ডলার। উক্ত ডলারকে টাকায় রুপান্তর করলে ২২৮০*৮৪ = ১,৯১,৫২০ টাকা। এক লক্ষ একানব্বই হাজার পাঁচশত বিশ টাকা যা একক বা একাধিক ব্যক্তির জন্য যথেষ্ট।

তো এখন আমরা দেখবো একটি ওয়েব সাইটে প্রতিদিন কতগুলো পোস্ট দেয়া হচ্ছে। তা কি একার পক্ষে দেওয়া সম্ভব কিনা।

বাংলা সাইভার ওয়েব সাইটটির লেটেস্ট জব সার্কুলার পেইজটি ভিজিট করলে দেখা যায় যে, প্রতিদিন মাত্র ১-২টি জব পোস্টিং দিয়েই তিনি লাখ টাকা অধিক আয় করছেন মাসে। যদি প্রতিদিন অর্গানিক ট্রাফিকও হিসাব করি তিনি ঘরে বসে ঘুমিয়ে ঘুমিয়ে ১৯ ডলার মানে ১৫৯৬ টাকা আয় করছেন। একজন বেকার বা শিক্ষিত ব্যক্তির জন্য এ আয় কোন ভাবেই সামান্য নয়।

 

প্রতিদিন ১-২ হাজার টাকা আয় করা কোন ব্যাপারই না যদি আপনার মধ্যে অধ্যবসায় ও শেখার আগ্রহ থাকে। তাই দেরি না করে আপনার মেধা ও অধ্যবসায়কে কাজে লাগান আর অনলাইন হতে হাজার হাজার ডলার আয় করে দেশের রেমিট্যান্স বাড়ান।

2 thoughts on “JOB Website Earning Per month 2024 । সরকারি ও বেসরকারি চাকরি খোঁজার সাইট হতে মাসে ১.৫ লক্ষ?

  • Blogger.com
    দিয়ে নাকি এখন আর আয় করা যায় না?

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *