প্রধানমন্ত্রী ফেলোশিপ ২০২১-২২, প্রধানমন্ত্রী ফেলোশিপ ২য় পর্যায় প্রধানমন্ত্রী ফেলোশিপ ২০২২, বঙ্গবন্ধু ফেলোশিপ ফেলোশিপ, বাংলাদেশ ফেলোশিপ কি,

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ফেলোশিপ শিক্ষা বৃত্তি ২০২২

২০২১-২০২২ অর্থবছরে ট্রাস্টের পিএইচডি কোর্সে ফেলােশিপের জন্য আবেদন করার নিয়ম – উচ্চতর কোর্সে শিক্ষা বৃত্তি– প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ফেলোশিপ শিক্ষা বৃত্তি ২০২২

ট্রাস্ট শিক্ষা বৃত্তি ২০২২–প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় দেশের অভ্যন্তরীণ সরকারী বিশ্ববিদ্যালয়সমূহে উচ্চতর শিক্ষায় (পিএইচডি) ফেলােশিপ ও বৃত্তি প্রদানের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট থেকে নিম্নবর্ণিত শর্ত অনুযায়ী দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

প্রধানমন্ত্রীর ট্রাস্ট শিক্ষা বৃত্তির আবেদনের নিয়ম ও শর্তাবলি -২০২১-২২ অর্থবছরে ট্রাস্ট থেকে পিএইচ.ডি কোর্সে ফেলােশিপ ও বৃত্তি প্রদান নির্দেশিকায় বর্ণিত শর্ত, যােগ্যতা এবং অন্যান্য বিষয়াদি অনুসরণপূর্বক শুধুমাত্র পিএইচ.ডি কোর্সে অংশগ্রহণকারী শিক্ষার্থীবৃন্দ কেবলমাত্র অনলাইনের মাধ্যমে www.eservice.pmeat.gov.bd/mnp এই ওয়েবসাইটে আবেদন করা যাবে।

শিক্ষা বৃত্তির আবেদন সময়সীমা- আগামী ২৮ এপ্রিল ২০২২ তারিখ অফিস চলাকালীন পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোনাে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

নির্দিষ্ট বিষয়ের উপর ফেলোশীপ ২০২২ /উচ্চতর শিক্ষার জন্য প্রধানমন্ত্রীর ট্রাষ্ট হতে ফেলোশীপ

আবেদনের শেষ তারিখ ২৮ এপ্রিল ২০২২

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ফেলোশিপ শিক্ষা বৃত্তি ২০২২

ফেলোশীপ বিজ্ঞপ্তি ২০২২

প্রধানমন্ত্রীর ট্রাস্ট শিক্ষা বৃত্তির আবেদনের নিয়ম ও শর্তাবলি ২০২২

  1. সমগ্র শিক্ষা জীবনে নূন্যতম ২টি প্রথম বিভাগ (জিপিএ ৫ স্কেলে ৩.৫০ এবং ৪ স্কেলে ৩.০০) থাকতে হবে।
  2. বৃত্তির জন্য আবেদন জমাদানের তারিখে বয়স সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে।
  3. আবেদনপত্রের সাথে সকল শিক্ষাগত যােগ্যতার সত্যায়িত অনুলিপি (সনদ ও মার্কশিট) ও পিএইচ.ডি. রেজিস্ট্রেশন নম্বরের কপি সংযােজন করতে হবে।
  4. আবেদনকারী নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান/পাবলিক বিশ্ববিদ্যালয় এবং সরকারি/আধা-সরকারি/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মরত প্রার্থীগণ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করবেন।
  5. কর্তৃপক্ষ যে কোনাে সময় এ বিজ্ঞপ্তি বাতিল/পরিবর্তন এবং যে কোনাে ফেলাের আবেদন বিবেচনা/বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

শিক্ষা বৃত্তির আবেদনের ক্ষেত্রে জটিলতার সম্মুখীন হতে কার সাথে যোগাযোগ করবেন?

ফেলোশীপ বিজ্ঞপ্তি – যে কোনাে প্রয়ােজনে নিম্নবর্ণিত ফোন নম্বরে যােগাযােগ করার জন্য অনুরােধ করা হয়েছে। হট লাইন: ০১৭৭৮৯৫৮৩৫৬ এবং ০১৭৭৮৯৬৪১৫৬।

অনলাইনে আবেদনের নির্দেশিকা: ডাউনলোড

(Visited 433 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *