ভোটার নিবন্ধন তালিকা হালনাগাদ কর্মসূচি ২০২২

ভোটার নিবন্ধন তালিকা হালনাগাদ কর্মসূচি ২০২২

সারা দেশে ২০/০৫/২০২২ তারিখ হতে জেলায় জেলায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি ২০২২ উপলক্ষে তথ্য সংগ্রহ ও নিবন্ধন কার্যক্রম এর সময় সূচী প্রকাশ করেছে। সূচী মোতাবেক নতুন ভোটার ও ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচী পরিচালিত হবে।

ভােটার হইবার যােগ্য নাগরিকের পরিচয় নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র প্রদান—১) ভােটার তালিকা আইন ও উহার অধীন প্রণীত বিধিমালা অনুসারে ভােটার হিসাবে তালিকাভুক্ত নাগরিকের ভােটার তালিকা প্রণয়ন, সংশােধন অথবা হালনাগাদকরণকালে পূরণকৃত ও তদৃকর্তৃক স্বাক্ষরিত নিবন্ধন ফরম উক্ত নাগরিকের পরিচয় নিবন্ধনের আবেদনরূপে গণ্য হইবে এবং কমিশন ফরম-২ অনুসারে তাহাকে জাতীয় পরিচয়পত্র প্রদান করিবে।

ভােটার হইবার যােগ্য কোন নাগরিক ভােটার হিসাবে তালিকাভুক্ত না হইলে তাহাকে পরিচয় নিবন্ধনের জন্য ফরম ১ অনুসারে কমিশন বা স্থানীয় কার্যালয়ে সরাসরি অথবা কমিশনের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করিতে হইবে।

ভোটার নিবন্ধন তালিকা হালনাগাদ কর্মসূচী ২০২২

ভোটার নিবন্ধন তালিকা হালনাগাদ কর্মসূচী ২০২২

নতুন ভােটার হতে যা যা লাগবে

  • ১৭ ডিজিটের অনলাইন জন্ম সনদ
  • পিতা –মাতার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি
  • শিক্ষাগত যােগ্যতার সনদ (প্রযােজ ক্ষেত্রে)
  • ইউটিলিটি বিলের কপি (বিদ্যুৎ, গ্যাস, পানি ও টেলিফোন)।

তথ্যসগ্রকালীন তথ্যসংগ্রহকারীগণ বাড়ী বাড়ী গিয়ে তথ্য সংগ্রহ করবেন। যাদের জন্ম ০১ জানুয়ারি ২০০৭ বা তার পূর্বে এবং ইতিপূর্বে যারা ভােটার হননি হালনাগাদে তাদের তথ্য সংগ্রহ করা হবে। এসময় মৃত ভােটারের তথ্য সংগ্রহ করা হবে এবং ভােটার তালিকা হতে কর্তন করা হবে।

একাধিক স্থানে ও একাধিকবার ভােটার হওয়া দন্ডনীয় অপরাধ ০ একাধিক স্থানে বা একাধিকবার ভােটার হলে আঙ্গুলের ছাপ পরীক্ষার মাধ্যমে সহজেই সনাক্ত করা যায় 

জাতীয় পরিচয় নিবন্ধন বিধিমালা, ২০১৪ মোতাবেক  নির্ভূল জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির জন্য সঠিক তথ্য দিয়ে ভােটার হন। কোন করম ভুল তথ্য প্রদানের জেলা জরিমানা হতে পারে। তাই সচেতন নাগরিক হিসাব সঠিক তথ্য দিয়ে সহায়তা করুন।

বিস্তারিত তথ্য বা তালিকা পেতে ভিজিট করুন: ডাউনলোড

(Visited 4,425 times, 2 visits today)

5 comments

  1. আমি থাকি চট্টগ্রাম, স্থায়ী হচ্ছি কুমিল্লা মুরাদনগর।।।।।
    সেক্ষেত্রে কোথায় ভোটার হতে পারবো

    1. যে কোন জায়গা থেকে ভোটার হতে পারবেন। তবে প্রয়োজনীয় কাগজপত্র যেখানের সেখানে হওয়াই ভাল।

  2. ভাইয়া আমি ফেনী জেলার পরশুরাম উপজেলা থেকে ২০২২ এর নতুন নিবন্ধিত ভোটার কিন্তু আমার জাতীয় পরিচয়পত্রের কপি কেনো পাচ্ছি না এখটু জানাবেন🙏

    1. ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করুন। আর ভোটার স্লিপ এবং জন্ম তারিখ দিয়ে অনলাইনে চেক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *