বাইওয়া-সেইপ প্রজেক্ট ২০২৩ । সম্পূর্ন বিনামূল্যে ১৩৫০০ টাকা বৃত্তিসহ প্রশিক্ষন কোর্স প্রদান করছে

বাইওয়া-সেইপ প্রজেক্ট । সম্পূর্ন বিনামূল্যে ১৩৫০০ টাকা বৃত্তিসহ প্রশিক্ষন কোর্স প্রদান করছে

SEIP প্রজেক্ট ফ্রি কোর্স করাচ্ছে এবং কোর্স শেষে বৃত্তি হিসেবে ১৩,৫০০ টাকা পাওয়া যাবে –বাইওয়া-সেইপ প্রজেক্ট ২০২৩

SEIP Training 2023 – অর্থ মন্ত্রনালয়ের আর্থিক সহযোগিতায় স্কিলস ফর এ্যমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রগ্রাম (SEIP) এর তত্তাবধানে BEIOA-SEIP Training Center, Wari, Dhaka সম্পুর্ন বিনামূল্যে বৃত্তিসহ (কোর্স ফি- ফ্রি, বৃত্তি-১৩,৫০০ টাকা+ বিশেষ শর্ত সাপেক্ষে ৫০০০ টাকা) ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটেন্যান্স (EIM), রেফ্রিজারেশন এন্ড এয়ার-কন্ডিশনিং (Refrigeration and Air-conditioning) এবং মেশিন শপ প্র্যাকটিস (Machine Shop Practice) কোর্সে প্রশিক্ষন প্রদান করছে।

কোর্সে ভর্তির সময় আবশ্যক ডকুমেন্ট কি কি? পাসপোর্ট সাইজের ছবি ২ কপি লাগবে। জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধনের ফটোকপি। প্রার্থীর বয়স ২০ বছরের উপরে হলে অবশ্যই জাতীয় পরিচয় পত্রের ফটোকপি লাগবে।শিক্ষাগত যোগ্যতার সনদের ফটোকপি (সর্বনিম্ন অষ্টম শ্রেণী পাস) জমা দিতে হবে।

AC কোর্সে প্রশিক্ষণের বিষয় কি কি? পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তার অনুশীলন করানো হবে। টেকনিক্যাল ড্রয়িং শেখানো হবে। টিউব কাটিং, ফ্লায়ারিং, সজিং, বেন্ডিং, ব্রেজিং ও লকরিং শিখানো হবে। ইলেকট্রিক্যাল হাউজ ওয়ারিং ও মোটর কন্ট্রোলিং দেখানো হবে। রেফ্রিজারেটর এবং ফ্রিজার সার্ভিস, মেরামত ও রক্ষণাবেক্ষণ শিখানো হবে। উইন্ডো টাইপ কন্ডিশনার ইনস্টলেশন, সার্ভিস, মেরামত ও রক্ষণাবেক্ষণ।স্প্লিট টাইপ কন্ডিশনার ইনস্টলেশন, সার্ভিস, মেরামত ও রক্ষণাবেক্ষণ।

সেইপ প্রজেক্টের প্রশিক্ষণ চাকরি পাওয়ার সহায়ক কোর্স হিসেবে কাজ করে / Machine Shop Practice কোর্সে প্রশিক্ষণের বিষয় কি কি?

মেকানিক্যাল ড্রয়িং, পেশাগত স্বাস্থ ও নিরাপত্তা, সূক্ষ পরিমাপক যন্ত্রের ব্যবহার, মেকানিক্যাল হ্যান্ড ও পাওয়ার টুলস এর ব্যবহার, বেঞ্চ ওর্য়াক অপারেশন, ড্রিল ও গ্রাইন্ডিং মেশিন অপারেশন, লেদ, মিলিং ও সেপার মেশিন অপারেশন, গাড়ী ও কারখানার বিভিন্ন মেশিনের যন্ত্রাংশ তৈরী করা শেখানো হবে।

বাইওয়া-সেইপ প্রজেক্ট । সম্পূর্ন বিনামূল্যে ১৩৫০০ টাকা বৃত্তিসহ প্রশিক্ষন কোর্স প্রদান করছে

Caption: Source of information

প্রশিক্ষনের বৈশিষ্ট এবং সুবিধা ২০২৩ । কেন আপনি কোর্সটি করবেন?

  1. EIM- NTVQF Level- I, II & III সমতুল্য (বৈদ্যুতিক কারিগরি লাইসেন্স ”বি” এবং ”সি” প্রাপ্তিতে সহায়ক হবে)
  2. RAC- NTVQF Level- I & II সমতুল্য।
  3. Machine Shop Practice- NTVQF Level- I & II
  4. নারী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি, প্রতিবন্ধি ও সুবিধাবঞ্চিতদের অগ্রাধিকার
  5. সম্পুর্ন বিনামূল্যে প্রশিক্ষন এবং দৈনিক উপস্থিতির ভিত্তিতে ভাতা প্রদান
  6. প্রশিক্ষন শেষে শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান
  7. চাকুরী প্রাপ্তিতে সহায়তা।

ভর্তির জন্য যোগাযোগের ঠিকানা 😕

BEIOA-SEIP Training Center, Wari, Dhaka সেন্টারে EIM এবং RAC কোর্সে প্রশিক্ষন গ্রহনে আগ্রহী ব্যক্তিগন বিস্তারিত তথ্যের জন্য নিচে দেওয়া কোর্স ভিত্তিক মোবাইলে নম্বরে যোগাযোগের অনুরোধ করা হয়েছে। EIM- 01818349445 এবং 01626-481765 । RAC- 01718094804 এবং 01712474607 । MSP- 01741755175 এবং 01760528339 । Google Map Location: https://goo.gl/maps/E4gNYK35L9WghF7e6

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *