সরকারি প্রাথমিকের শিক্ষক বদলি ২০২৩ । একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা বদলি নির্দেশনা

সরকারি প্রাথমিকের শিক্ষক বদলি ২০২৩ । একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা বদলি নির্দেশনা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান/সহকারী শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা অনলাইন বদলি কার্যক্রম আবার শুরু হয়েছে – সরকারি প্রাথমিকের শিক্ষক বদলি ২০২৩

অনলাইনে বদলির আবেদনের শেষ তারিখ কবে?– আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ হতে ০৯ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান/সহকারী শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা অনলাইন বদলি কার্যক্রম  সময় সূচি ও শর্তসমূহ প্রতিপালনপূর্বক চলমান থাকবে।

সময় সুচি? আগামী ২৮/২/২০২৩ হতে ০৩/৩/২০২৩ তারিখ পর্যন্ত শিক্ষকগণ অনলাইনে আবেদন করবেন এবং ০৪/৩/২০২৩ হতে ০৫/৩/২০২৩ তারিখ পর্যন্ত উপজেলা/থানা শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন; (গ) ০৬/৩/২০২৩ হতে ০৭/৩/2023 তারিখ পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। এছাড়াও ০৮/৩/২০২৩ হতে ০৯/৩/২০২৩ তারিখ পর্যন্ত বিভাগীয় উপপরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। প্রাথমিক শিক্ষক বদলি ২০২২ । অনলাইনে প্রাথমিক শিক্ষক বদলির আবেদন লিংক

IPEMIS – Integrated Primary Education Management Information System – ২৮ ফেব্রুয়ারি ২০২৩খুলছে প্রাথমিকের সহকারী ও প্রধান শিক্ষক অনলাইন বদলি কার্যক্রম। এজন্য সফটওয়্যার সেভাবেই প্রস্তুত করা হয়েছে। IPEMIS সিস্টেমে ব্যবহার করা আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। অনলাইন শিক্ষক বদলির লিঙ্কঃ http://myschool.eis.dpe.gov.bd

শিক্ষক বদলি কর্তৃপক্ষ নির্ধারণে প্রক্রিয়ায় সময় লাগছে / দফায় দফা শিক্ষক বদলির নির্দেশনায় পরিবর্তন আনা হয়েছে

Online teacher transfer bd । প্রাইমারি শিক্ষক বদলির নিয়ম ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী-প্রধান শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা-থানা বদলি সম্পর্কিত।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী-প্রধান শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা-থানা বদলি সম্পর্কিত Full PDF Download

প্রাথমিকের সহকারী ও প্রধান শিক্ষক বদলি । অনলাইনে শিক্ষক বদলির ক্ষেত্রে শর্তসমূহ

  1. শিক্ষকগণ সর্বোচ্চ ৩টি বিদ্যালয় পছন্দের ক্রমানুসারে পছন্দ করবেন। তবে কোন শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধুমাত্র ০১ বা ০২টি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরবর্তীতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না।
  2. যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় হতে ২২ ডিসেম্বর ২০২২ তারিখে জারিকৃত সর্বশেষ “সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২২” অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্রাদি যাচাই করে অগ্রায়ণ করবেন।
  3. যাচাইকারী কর্মকর্তা সতর্কতার সাথে যাচাই করবেন। যাচাইপূর্বক প্রেরণ পরবর্তী তা পুন:বিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না।

অনলাইনে আবেদন শুরু করা যাবে কবে?

আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় বিধায় কোন রকম হস্তক্ষেপের সুযোগ নেই। সময়সূচী মোতাবেক ও শর্তসমূহ প্রতিপালনপূর্বক আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ হতে ০৯ মার্চ ২০২৩ তারিখ পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী/প্রধান শিক্ষকগণের একই জেলার মধ্যে আন্তঃ উপজেলা/থানা অনলাইন বদলির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষক বদলি ২০২২ । অনলাইনে প্রাথমিক শিক্ষক বদলির আবেদন লিংক

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *