অনলাইনে রেল টিকিট

Buy Train Tickets । ট্রেনের টিকিট কিনবেন যেভাবে

যেভাবে রেল সেবা অ্যাপস থেকে টিকেট ক্রয় করবেন।  নিচের নির্দেশনাগুলাে ভালােভাবে লক্ষ্য করুন।

প্রথম ধাপ: প্লে স্টোর থেকে রেল সেবা অ্যাপসটি ইনস্টল করতে হবে। তার জন্য মােবাইলের প্লে স্টোরে গিয়ে সার্চ অপশনে রেল সেবা (Rail Sheba) লেখা মাত্রই রেল সেবা অ্যাপসটি চলে আসবে। তারপর সেটি ডাউনলােড/ইনস্টল (install) করতে হবে।।

Railway ticket purchase

দ্বিতীয় ধাপ: প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলােড করার পর অ্যাপ টি ওপেন করতে হবে। ওপেন করার পর এই অ্যাপসটির একেবারে। নিচে তিনটা অপশন লেখা আছে (১) Login (২) sign-up। (৩) Forgot Password. একজন নতুন ব্যবহারকারীর জন্য প্রথমে তাকে sign-up/Registration/নিবন্ধন করতে হবে।।

Train ticket

তৃতীয় ধাপ: Sign-up এ ক্লিক করার পর ইউজার রেজিস্ট্রেশন নামে একটি ফরম আসবে ফরমটি সঠিকভাবে পূরণ করতে হবে। এখানে একটি বিষয় খেয়াল রাখতে হবে, আপনি যে মােবাইল নাম্বারও ই-মেইল এড্রেস টি দিবেন এই দুইটি সঠিক এবং সচল থাকতে হবে।

railway ticket

চর্তুথ ধাপ: ইউজার রেজিস্ট্রেশন ফরম পূরণ করার সময় যে ই-মেইল এড্রেসটি আপনি দিয়েছেন সেই ই-মেইল এড্রেস এ একটি ই-মেইল ভেরিফিকেশন লিঙ্ক পাঠানাে হবে আপনাকে আপনার মেইল। এড্রেসে প্রবেশ করে ওই লিংকে ক্লিককরে ই-মেইল ভেরিফিকেশন কমপ্লিট করতে হবে।

rail tickets

ইনফরমেশন আপডেট: যেহেতু বাংলাদেশ রেলওয়েতে টিকিট কাটতে হলে এন আই ডি প্রয়ােজন হয় সেক্ষেত্রে আপনাকে রেল সেবা অ্যাপস এর সেটিংস। এ গিয়ে ইনফরমেশন আপডেট করতে হবে।। এ এন আইডি, ডেট অফ বার্থ আপডেট করে দিলেই কাজ শেষ।। এখন আপনি অ্যাপস এর সকল সুবিধা উপভােগ করতে পারবেন। যেভাবে রেল সেবা অ্যাপস এ টিকেট ক্রয় করবেন। ধাপে ধাপে ছবি দিয়ে বােঝানাে হলাে।

বিঃ দ্রঃ এছাড়াও অনলাইনে টিকিট কাটতে www.esheba.cnsbd.com সাইটে ভিজিট করুন।।

“রেলওয়ের টিকেট হস্তান্তরযােগ্য নয়, ইহা একটি দন্ডনীয় অপরাধ” (৯) বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশ রেলওয়ে আপনার আস্থাই আমাদের অনুপ্রেরণা

সূত্র: ডাউনলোড

(Visited 155 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *