DPE Teacher Recruitment Result Published । প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

DPE Asst. Teacher Recruitment Result Published Today । প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশিত হয়েছে। যেখানে ৩৭ হাজার ৫৭৪ জন নির্বাচিত হয়েছে – DPE Teacher Recruitment Result 2022

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৩৭ হাজার ৫৭৪ জন প্রার্থীকে সহকারী শিক্ষক পদে প্রাথমিকভাবে নির্বাচন করে ফল প্রকাশ করা হয়েছে। আজ বুধবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এই তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১৪ ডিসেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফল প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে গিয়ে মেন্যুবারে সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ পরীক্ষার চূড়ান্ত ফলাফল (প্রাথমিকভাবে সুপারিশকৃত) তে ক্লিক করতে হবে।

নিয়োগ বিজ্ঞপ্তিতে ৩২ হাজার জনবল নেওয়ার কথা বলা হলেও পদের সংখ্যা পাঁচ হাজার ৫৭৪টি পদ বাড়িয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে ৩২ হাজার জনবল নেওয়ার কথা বলা হলেও পদের সংখ্যা পাঁচ হাজার ৫৭৪টি পদ বাড়িয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর ফলে মোট ৩৭ হাজার ৫৭৪ শিক্ষক নিয়োগের ফল প্রকাশ হয়েছে। এবার প্রথম বুয়েটের সহায়তায় উচ্চ মানের প্রযুক্তি ব্যবহার করে নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হচ্ছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের সর্বশেষ খবর / প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২২ pdf ডাউনলোড করুন

রকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২০ । সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য গত ১৮ অক্টোবর ২০২০ ইং তারিখের বিজ্ঞাপনের আলোকে ৬১ জেলায় গৃহীত নিয়োগ পরীক্ষার চূড়ান্ত জেলাভিত্তিক ফলাফল -রোল নং অনুসারে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ PDF Sheets Download Link

সহকারী শিক্ষক নিয়োগ ফলাফলের PDF ফাইল তে রেজাল্ট বের করার নিয়ম ২০২২

  1. প্রথমে dpe.portal.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  2. অতপর সহকারী শিক্ষক নিয়োগ-২০২০ পরীক্ষার চূড়ান্ত ফলাফল (প্রাথমিকভাবে সুপারিশকৃত)লিংক থেকে PDF টি ডাউনলোড করুন।
  3. কোন Adobe Reader or PDF Reader ওপেন করুন।
  4. CTRL F or Find এ গিয়ে ইংরেজীতে রোল নং টি টাইপ করে এন্টার চাপুন অথবা জেলা ভিত্তিক পেইজে যান।
  5. আপনি CTRL F লিখে ইংরেজী বা বাংলায় জেলার নাম সার্চ করে নির্দিষ্ট পেইজে যেতে পারেন।
  6. সতর্কতার সাথে আপনি রোল নম্বরটি মিলিয়ে নিন।

রেজাল্ট দিতে এত দেরি হল কেন?

সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ২০২০ সালের ২০ অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। করোনা মহামারির কারণে সে সময় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। চলতি বছর লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া শেষ হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন ৪০ হাজার ৮৬২ জন, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৫৯৫ এবং তৃতীয় ধাপে ৫৭ হাজার ৩৬৮ জন।

(Visited 127 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *